ব্রেকিং নিউজ

আপডেট নভেম্বর ১৯, ২০২০

ঢাকা বুধবার, ২ ডিসেম্বর, ২০২০, ১৭ অগ্রহায়ণ, ১৪২৭, হেমন্তকাল, ১৬ রবিউস সানি, ১৪৪২

বিজ্ঞাপন

বগুড়া নন্দীগ্রামে ৮ কিলোমিটার যানজট

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

নিরাপদ নিউজ

বগুড়া-নাটোর মহাসড়কের ৩২ কিলোমিটার নন্দীগ্রাম সীমানা পর্যন্ত সড়ক উন্নীতকরণের কাজ শুরু হয়েছে। সড়কের একপাশ দিয়ে গর্ত করে বালু ও খোয়া ফেলা হচ্ছে। ফলে সেই গর্ত দিয়ে একটি কয়লা বোঝাই ট্রাক পারাপারের সময় আটকে দুই দিকে অন্তত ৮ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে।

বিজ্ঞাপন

স্থানীয়রা জানায়, বৃহস্পতিবার রাত ৩টার দিকে বগুড়া-নাটোর মহাসড়কের নন্দীগ্রাম বাসস্ট্যান্ডের পাশে ফিলিং স্টেশন থেকে একটি কয়লা বোঝাই ট্রাক মহাসড়কে বের হওয়ার সময় গর্তে আটকে পড়ে। ফলে মহাসড়কের ওমরপুর বাসস্ট্যান্ড থেকে দীর্ঘ গাড়ির সারি প্রায় আট কিলোমিটার দূরে কাথম পর্যন্ত এসে ঠেকেছে।

পরে বেলা ১১টার দিকে যানবাহন চলাচল স্বাভাবিক হয়। তবে যানজটে আটকা পড়ে যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হয়। বেশি দুর্ভোগে পড়েছেন নারী ও শিশুরা। এছাড়া ঘণ্টার পর ঘণ্টা যানজটে আটকা পড়ে পণ্যবাহী চালকদের চরম দুর্ভোগে পড়তে হয়।

জানা গেছে, বগুড়ার শাকপালা থেকে নন্দীগ্রামের রনবাঘা বাজার পর্যন্ত সড়কের বিভিন্ন অংশে বড় বড় গর্ত তৈরি হয়েছে। এ মহাসড়কে রাতদিন গড়ে ৮ থেকে ১০ হাজার যানবাহন চলাচল করে। খানাখন্দে প্রায়ই বিকল হয়ে পড়ছে নানা যানবাহন। বিশেষ করে পঞ্চগড় থেকে বড় বড় ট্রাকে পাথর বহন করা হচ্ছে দক্ষিণ অঞ্চলের নানা প্রকল্পে। এসব ট্রাক গর্তে আটকা পড়ায় যানবাহন চলাচল বিঘ্নিত হচ্ছে, ঘটছে দুর্ঘটনা।

যার ফলে বগুড়া-নাটোর জাতীয় মহাসড়ক যথাযথ মান ও প্রশস্ত উন্নীতকরণ (৪ লেনে উন্নীতকরণ) প্রকল্প ২০১৯ সালের জুলাইয়ে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক) প্রকল্পটি বাস্তবায়নে ৭০৭ কোটি টাকা বরাদ্দ হয়েছে।

সড়কের বগুড়া অংশে ৩২ কিলোমিটার সম্প্রসারণ ব্যয় হবে ৩১০ কোটি টাকা। বর্তমানে সড়কের প্রস্থ ১৮ ফুট। গত জানুয়ারিতে টেন্ডার আহ্বান করা হয়। চলমান প্রকল্পে মূল মহাসড়ক ২৪ ফুটে উন্নীতকরণ ছাড়াও দুই পাশে ৫ ফুট করে আরও ১০ ফুট মহাসড়ক (গ্রামীণ লেন) সম্প্রসারণ কাজ শুরু হয়েছে। সড়কের একপাশ দিয়ে গর্ত করে বালু ও খোয়া ফেলা হচ্ছে।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x