English

31 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
- Advertisement -

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৫কোটি ৭২লাখ ৩৬হাজার ২৯১জন,মৃত্যু হয়েছে ১৩লাখ ৬৫হাজার ৬৩৪জনের

- Advertisements -
Advertisements
Advertisements

বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী আজ শুক্রবার (২০ নভেম্বর) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ কোটি ৭২ লাখ ৩৬ হাজার ২৯১ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৬ লাখ ৭২ হাজার ৪৯০ জন। নতুন করে প্রাণ গেছে ১০ হাজার ৮৩২ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ১৩ লাখ ৬৫ হাজার ৬৩৪ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ৯৭ লাখ ২১ হাজার ৪০৬ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩ লাখ ৬৯ হাজার ১৬৬ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৬০ লাখ ৪৭ হাজার ৫২৭ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ১ হাজার ৭২৪ জন বা ১%।
যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ১ কোটি ২০ লাখ ৭০ হাজার ৭১২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ৯২ হাজার ১৮৬ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ৫৮ হাজার ৩৩৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ২ হাজার ৬৫ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৭২ লাখ ৪৩ হাজার ৪৮৮ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৪৬ হাজার ১৮২ জন। মৃত্যু হয়েছে ৫৮৪ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৯০ লাখ ৪ হাজার ৩২৫ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৩২ হাজার ২০২ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৮৪ লাখ ২৭ হাজার ১৬ জন।
আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৯ লাখ ৮৩ হাজার ৮৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩৫ হাজার ৬৮৬ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৬৮ হাজার ১৪১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৬৪৪ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৫৪ লাখ ৭ হাজার ৪৯৮ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে ফ্রান্সে মোট আক্রান্ত ২০ লাখ ৮৬ হাজার ২৮৮ জন। মারা গেছেন ৪৭ হাজার ১২৭ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৪৭ হাজার ৫৬৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২১ হাজার ১৫০ জন।মৃত্যু ৪২৯ জনের।
রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২০ লাখ ১৫ হাজার ৬০৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৩ হাজার ৬১০ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৩৪ হাজার ৮৫০ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪৬৩ জনের।অপরদিকে সুস্থ হয়েছেন ১৫ লাখ ২৬ হাজার ৬৫৬ জন।
স্পেনে আক্রান্ত ১৫ লাখ ৭৪ হাজার ৬৩ জন। মোট মৃত্যু ৪২ হাজার ২৯১ জন, আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ২৩৩ জন এবং মৃত্যু ২৫২ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৪ লাখ ৫৩ হাজার ২৫৬ জন। মারা গেছেন ৫৩ হাজার ৭৭৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২২ হাজার ৯১৫ জন এবং মৃত্যু ৫০১ জনের।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১৩ লাখ ৪৯ হাজার ৪৩৪ জন। মারা গেছেন ৩৬ হাজার ৫৩২ জন এবং সুস্থ হয়েছেন ১১ লাখ ৬৭ হাজার ৫১৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৯৭ জন এবং মৃত্যু ১৮৫ জনের।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ১৩ লাখ ৮ হাজার ৫২৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৬ হাজার ১৭৬ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৪৭ হাজার ৮৭০ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬৫৩ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৪ লাখ ৯৮ হাজার ৯৮৭ জন।
কলোম্বিয়া মোট আক্রান্ত ১২ লাখ ২৫ হাজার ৪৯০ জন। মারা গেছেন ৩৪ হাজার ৭৬১ জন এবং সুস্থ হয়েছেন ১১ লাখ ৩২ হাজার ৩৯৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৪৮৭ জন।মৃত্যু ১৯৮ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ১০ লাখ ১৫ হাজার ৭১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৯১৮ জন। মোট মৃত্যু ৯৯ হাজার ৫২৮ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৫০২ জনের। এবং সুস্থ হয়েছেন ৭ লাখ ৬২ হাজার ২৫ জন।
পেরুতে মোট আক্রান্ত ৯ লাখ ৪৩ হাজার ৯১৭ জন। মোট মৃত্যু ৩৫ হাজার ৪৪৬ জন। আর সুস্থ হয়েছেন ৮ লাখ ৭১ হাজার ৫৩৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৯৬৬ জন। মৃত্যু ৪৪ জনের।
জার্মানিতে মোট আক্রান্ত ৮ লাখ ৭৮ হাজার ২০৯ জন। মোট মৃত্যু ১৩ হাজার ৭৮৮ জনের এবং সুস্থ হয়েছেন ৫ লাখ ৬২ হাজার ৭০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৩ হাজার ৬৭৬ জন, মৃত্যু ২৯৬ জনের।
ইরানে মোট আক্রান্ত ৮ লাখ ১৫ হাজার ১১৭ জন। মোট মৃত্যু ৪৩ হাজার ৪১৭ জনের এবং সুস্থ হয়েছেন ৫ লাখ ৮৩ হাজার ৭০৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ২২৩ জন এবং মৃত্যু ৪৭৬ জনের।
পোলান্ডে মোট আক্রান্তের সংখ্যা ৭ লাখ ৯৬ হাজার ৭৯৮ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ১২ হাজার ৮৮ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ৩ লাখ ৬১ হাজার ৮৮৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৩ হাজার ৯৭৫ জন এবং মৃত্যু ৬৩৭ জনের।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৭ লাখ ৫৯ হাজার ৬৫৮ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৫১৪ জন, মৃত্যু ১১৫ জনের। মোট মারা গেছেন ২০ হাজার ৬৭১ জন এবং সুস্থ হয়েছেন ৭ লাখ ২ হাজার ৫৪৪ জন।
ইউক্রেনে মোট আক্রান্ত ৫ লাখ ৮৩ হাজার ৫১০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৩৫৭ জন।মোট মৃত্যু ১০ হাজার ৩৬৯ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৫৭ জনের এবং সুস্থ হয়েছেন ২ লাখ ৬৬ হাজার ৪৭৯ জন।
বেলজিয়ামে মোট আক্রান্ত ৫ লাখ ৪৫ হাজার ৭৮৭ জন। মোট মৃত্যু ১৫ হাজার ২৫ জনের এবং সুস্থ হয়েছেন ৩৪ হাজার ২৪৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ১৮২ জন,মৃত্যু ১৮৬ জনের।
চিলিতে মোট আক্রান্ত ৫ লাখ ৩৬ হাজার ১২ জন। মোট মৃত্যু ১৪ হাজার ৯৫৫ জনের এবং সুস্থ হয়েছেন ৫ লাখ ১১ হাজার ৮৭৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৪৫৪ জন এবং মৃত্যু ৫৮ জনের।
ইরাকে মোট আক্রান্ত ৫ লাখ ২৯ হাজার ২২৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৩৭৪ জন। মোট মৃত্যু ১১ হাজার ৮৩৪ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৩৯ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৫৭ হাজার ৪৯০ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন