ব্রেকিং নিউজ

আপডেট ৬ মিনিট ৪৮ সেকেন্ড

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর, ২০২০, ১৫ অগ্রহায়ণ, ১৪২৭, হেমন্তকাল, ১৪ রবিউস সানি, ১৪৪২

বিজ্ঞাপন

বিশ্বে এখন পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ৪কোটি ১লাখ ৫হাজার ৫৪৩জন,গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩লাখ ৮৪হাজার ১৩৭জন

এস এম আজাদ হোসেন

নিরাপদ নিউজ

বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী আজ শনিবার (২১ নভেম্বর) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ কোটি ৭৯ লাখ ৬ হাজার ৫৭৫ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৬ লাখ ৭০ হাজার ২৮৪ জন। নতুন করে প্রাণ গেছে ১১ হাজার ৯৫৫ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ১৩ লাখ ৭৭ হাজার ৫৮৯ জন মানুষ।

বিজ্ঞাপন

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৪ কোটি ১ লাখ ৫ হাজার ৫৪৩ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩ লাখ ৮৪ হাজার ১৩৭ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৬৩ লাখ ২১ হাজার ১৩৯ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ২ হাজার ৩০৪ জন বা ১%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ১ কোটি ২২ লাখ ৭৪ হাজার ৭২৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২ লাখ ১ হাজার ৮৩ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ৬০ হাজার ২৮৩ জন।

গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১ হাজার ৯৫১ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৭৩ লাখ ১৬ হাজার ৩২৩ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।

প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৪৬ হাজার ২৮৮ জন। মৃত্যু হয়েছে ৫৬২ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৯০ লাখ ৫০ হাজার ৬১৩ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৩২ হাজার ৭৬৪ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৮৪ লাখ ৭৫ হাজার ৮৯৭ জন।

আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬০ লাখ ২০ হাজার ১৬৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩৭ হাজার ৭৫ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৬৮ হাজার ৬৬২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৫২১ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৫৪ লাখ ২২ হাজার ১০২ জন সুস্থ হয়েছেন।

আক্রান্তে চতুর্থ অবস্থানে ফ্রান্সে মোট আক্রান্ত ২১ লাখ ৯ হাজার ১৭০ জন। মারা গেছেন ৪৮ হাজার ২৬৫ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৪৯ হাজার ৫২১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২২ হাজার ৮৮২ জন।মৃত্যু ৬৩৪ জনের।

রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২০ লাখ ৩৯ হাজার ৯২৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৪ হাজার ৩১৮ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৩৫ হাজার ৩১১ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪৬১ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫১ হাজার ৪১৪ জন।

স্পেনে আক্রান্ত ১৫ লাখ ৮৯ হাজার ২১৯ জন। মোট মৃত্যু ৪২ হাজার ৬১৯ জন, আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৫ হাজার ১৫৬ জন এবং মৃত্যু ৩২৮ জনের।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৪ লাখ ৭৩ হাজার ৫০৮ জন। মারা গেছেন ৫৪ হাজার ২৮৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২০ হাজার ২৫২ জন এবং মৃত্যু ৫১১ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১৩ লাখ ৫৯ হাজার ৪২ জন। মারা গেছেন ৩৬ হাজার ৭৯০ জন এবং সুস্থ হয়েছেন ১১ লাখ ৭৭ হাজার ৮১৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৬০৮ জন এবং মৃত্যু ২৫৮ জনের।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ১৩ লাখ ৪৫ হাজার ৭৬৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৭ হাজার ২৪২ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৪৮ হাজার ৫৬৯ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬৯৯ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৫ লাখ ২০ হাজার ২২ জন।

কলোম্বিয়া মোট আক্রান্ত ১২ লাখ ৩৩ হাজার ৪৪৪ জন। মারা গেছেন ৩৪ হাজার ৯২৯ জন এবং সুস্থ হয়েছেন ১১ লাখ ৩৮ হাজার ৫৮১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৯৫৪ জন।মৃত্যু ১৬৮ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ১০ লাখ ১৯ হাজার ৫৪৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৪৭২ জন। মোট মৃত্যু ১ লাখ ১০৪ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৫৭৬ জনের। এবং সুস্থ হয়েছেন ৭ লাখ ৬৬ হাজার ৩৬১ জন।

পেরুতে মোট আক্রান্ত ৯ লাখ ৪৬ হাজার ৮৭ জন। মোট মৃত্যু ৩৫ হাজার ৪৮৪ জন।আর সুস্থ হয়েছেন ৮ লাখ ৭৩ হাজার ৯৭০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ১৭০ জন। মৃত্যু ৩৮ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ৯ লাখ ১ হাজার ৬৫৯ জন। মোট মৃত্যু ১৪ হাজার ৭৬ জনের এবং সুস্থ হয়েছেন ৫ লাখ ৭৯ হাজার ১০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৩ হাজার ৪৫০ জন,মৃত্যু ২৮৮ জনের।

ইরানে মোট আক্রান্ত ৮ লাখ ২৮ হাজার ৩৭৭ জন। মোট মৃত্যু ৪৩ হাজার ৮৯৬ জনের এবং সুস্থ হয়েছেন ৫ লাখ ৮৯ হাজার ২৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ২৬০ জন এবং মৃত্যু ৪৭৯ জনের।

পোলান্ডে মোট আক্রান্তের সংখ্যা ৮ লাখ ১৯ হাজার ২৬২ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ১২ হাজার ৭১৪ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ৩ লাখ ৮১ হাজার ৮০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২২ হাজার ৪৬৪ জন এবং মৃত্যু ৬২৬ জনের।

সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৭ লাখ ৬২ হাজার ৭৬৩ জন।মোট মারা গেছেন ২০ হাজার ৭৫৯ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ১০৫ জন, মৃত্যু ৮৮ জনের। সুস্থ হয়েছেন ৭ লাখ ৭ হাজার ৪০ জন।

ইউক্রেনে মোট আক্রান্ত ৫ লাখ ৯৮ হাজার ৮৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪ হাজার ৫৭৫ জন। মোট মৃত্যু ১০ হাজার ৫৯৮ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ২২৯ জনের এবং সুস্থ হয়েছেন ২ লাখ ৭৪ হাজার ৩২৪ জন।

বেলজিয়ামে মোট আক্রান্ত ৫ লাখ ৫০ হাজার ২৬৪ জন। মোট মৃত্যু ১৫ হাজার ১৯৬ জনের এবং সুস্থ হয়েছেন ৩৪ হাজার ৭৯২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৪৭৭ জন,মৃত্যু ১৭১ জনের।

চিলিতে মোট আক্রান্ত ৫ লাখ ৩৭ হাজার ৫৮৫ জন। মোট মৃত্যু ১৫ হাজার ৩ জনের এবং সুস্থ হয়েছেন ৫ লাখ ১২ হাজার ৯২৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫৭৩ জন এবং মৃত্যু ৪৮ জনের।

ইরাকে মোট আক্রান্ত ৫ লাখ ৩১ হাজার ৭৬৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৫৪৩ জন। মোট মৃত্যু ১১ হাজার ৮৮৩ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৪৯ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৬০ হাজার ৩৯৪ জন।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x