English

38 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
- Advertisement -

শিক্ষার্থীদের আদর্শ শিক্ষায় শিক্ষিত করতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী শ. ম. রেজাউল করিম

- Advertisements -

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ. ম. রেজাউল করিম এমপি বলেছেন, শিক্ষার্থীদের আদর্শ শিক্ষায় শিক্ষিত করতে হবে। তাদেরকে নৈতিকতা, মূল্যবোধের শিক্ষা দিতে হবে। তা’নাহলে শুধু পুথিগত বিদ্যা নিয়ে কোন লাভ হবে না। এমএ পাশ, বিএ পাশের সার্টিফিকেট নিয়ে কোন কাজ হবে না। নৈতিকতার শিক্ষা না থাকলে যেমনি ভাল মানুষ হওয়া যাবে না তেমনি আপনার আমার সন্তান আদর্শ নিয়ে শিক্ষিত হতে পারবে না।
মঙ্গলবার সকালে পিরোজপুর সদর উপজেলা চত্বরে ৪২ তম বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের বিজ্ঞান মেলার উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।
এসময় তিনি বলেন, বঙ্গবন্ধু বাঙ্গালী জাতিকে একটি শিক্ষিত ও আদর্শ জাতি হিসেবে বিশ্বের কাছে তুলে ধরতে চেয়েছিলেন। আমাদের প্রত্যেককে তার আদর্শ ও দেশপ্রেম থেকে শিক্ষা নিতে হবে।
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা বশির আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, উপজেলা চেয়ারম্যান মুজিবুর রহমান খালেক, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি শাহজাহান তালুকদার, সাধারণ সম্পাদক এম এ হাকিম হাওলাদার প্রমুখ।
মেলায় সদর উপজেলার ২টি কলেজ, ১১টি স্কুলসহ ১৭টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করে। এরপর মন্ত্রী উপজেলা চত্বরে ২০১৯-২০ অর্থ বছরে চাহিদা ভিত্তিক সরকারী প্রাথমিক বিদ্যালয় উন্নয়ন প্রকল্পের আওতায় নির্মাণাধীন সদর উপজেলার ৮টি সরকারী প্রাথমিক বিদ্যালয় ভবনের ফলক উন্মোচন করেন এবং২০২০-২১ অর্থবছরে প্রাকৃতিক দূর্যোগের কারনে ক্ষতি পুষিয়ে নিতে প্রান্তিক কৃষকদের কৃষি প্রনোদনা কর্মসূচির আওতায় সদর উপজেলার ২ হাজার ৪০ জন কৃষকের মাঝে সার ও বীজ বিতরণ করেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন