English

29 C
Dhaka
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
- Advertisement -

বরগুনাতে চরের মানুষের সমস্যা ও সম্ভাবনা শীর্ষক ওয়ার্কশপ অনুষ্ঠিত

- Advertisements -

আজ বরগুনার জেলা চর অ্যালায়েনস গঠন এবং চরাঞ্চলের চ্যালেঞ্জ ও সম্ভাবনা শীর্ষক এক ওয়ার্শপের আয়োজন করে ন্যাশনাল চর আ্যালায়েন্স ও সমূন্নয়। ডোকাপের সহযোগিতায় এবং সুইস এজেন্সী ফর ডেভেলপমেন্ট এন্ড কো-অপারেশন (এসডিসি)র আলোকিত চর প্রকল্পের আওতায় এই ওয়ার্কশপের আয়োজন করা হয়।
সাংবাদিক মোঃ হাসানুর রহমান ঝন্টুর সভাপতিত্বে অনুষ্টিত ওয়ার্কশপের উদ্বোধন করেন সদর উপজেলার বদরখালী ইউপি চেয়ারম্যান শরীফ ইলিয়াস স্বপন। ওয়ার্কাশপে চরের মানুষের উন্নয়নে করণীয় বিষয় ও কার্যক্রম উপস্হাপন ন্যাশনাল চর অ্যালায়েন্স এর সদস্য সচিব জাহিদ রহমান। উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্যে রাখেন, উন্নয়ন সহযোগি সংগঠন জাগো নারীর প্রধান নির্বাহী হোসনে আরা হাসি,দূর্যোগ প্রস্তুতি কর্মসূচী (সিপিপি) টিম লিডার জাকির হোসেন মিরাজ,টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি সোহেল হাফিজ,ডোক্যাপের নির্বাহী পরিচালক মাসুদ আলম।
ওয়ার্কশপে বক্তারা, অধিকার বঞ্চিত উপকূল ও চরাঞ্চলের মানুষের জন্য নীতিমালা করার জন্য সরকারের নিকট দাবী জানান। এই নীতিমালায়, চচরাঞ্চলের মানুষের কৃষি, খাদ্য নিরাপত্তা,স্বাস্থ্য, শিক্ষা,নারী ও শিশু সহ নিরাপত্তা ব্যাবস্হা পরিকল্পনা থাকতে হবে।
মাননীয় প্রধানমন্ত্রী ২০১৭ সালে জাতীয় সংসদে প্রধানমন্ত্রীর ঘোষনা চরাঞ্চলের মানুষের জন্য আলাদা উন্নয়ন বরাদ্দ বাস্তবায়নের জন্য দাবী জানানো হয়। ওয়ার্কশপ শেষে মাসুদ আলমকে আহবায়ক এবং আরিফ রহমানকে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট বরগুনা জেলা চর আলায়েন্স গঠন করা হয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন