ব্রেকিং নিউজ

আপডেট ২০ মিনিট ২৩ সেকেন্ড

ঢাকা মঙ্গলবার, ২৬ জানুয়ারি, ২০২১, ১২ মাঘ, ১৪২৭, শীতকাল, ১২ জমাদিউস সানি, ১৪৪২

বিজ্ঞাপন

বিশ্বে এখন পর্যন্ত করোনায় মৃত্যু ১৪লাখ ১৪হাজার ৮৬৮জন,গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ১২হাজার ৮৪০জন

এস এম আজাদ হোসেন

নিরাপদ নিউজ

আজ বুধবার (২৫ নভেম্বর) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ কোটি ১ লাখ ৫ হাজার ৭৪০ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫ লাখ ৯০ হাজার ৯৩৪ জন। নতুন করে প্রাণ গেছে ১২ হাজার ৮৪০ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ১৪ লাখ ১৪ হাজার ৮৬৮ জন মানুষ।

বিজ্ঞাপন

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৪ কোটি ১৫ লাখ ৫৩ হাজার ৭৭৩ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩ লাখ ৯৮ হাজার ২১৭ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৭০ লাখ ৩৩ হাজার ৫৯৩ জন বা ৯৯.৪% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ৩ হাজার ৫০৬ জন বা ০.৬%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ১ কোটি ২৯ লাখ ৫৫ হাজার ৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ৭৫ হাজার ৪৭ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ৬৫ হাজার ৮৯১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ২ হাজার ১৮৭ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৭৬ লাখ ৩৬ হাজার ৬৮৪ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।

প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৪৪ হাজার ২৭৬ জন। মৃত্যু হয়েছে ৪৮৯ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৯২ লাখ ২১ হাজার ৯৯৮ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৩৪ হাজার ৭৪৩ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৮৬ লাখ ৪১ হাজার ৪০৪ জন।

আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬১ লাখ ২১ হাজার ৪৪৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩৩ হাজার ৪৪৫ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৭০ হাজার ১৭৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৬৮৩ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৫৪ লাখ ৭৬ হাজার ১৮ জন সুস্থ হয়েছেন।

আক্রান্তে চতুর্থ অবস্থানে ফ্রান্সে মোট আক্রান্ত ২১ লাখ ৫৩ হাজার ৮১৫ জন। মারা গেছেন ৫০ হাজার ২৩৭ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৫৪ হাজার ৬৭৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ১৫৫ জন।মৃত্যু ৫৯২ জনের।

রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২১ লাখ ৩৮ হাজার ৮২৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৪ হাজার ৩২৬ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৩৭ হাজার ৩১ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪৯১ জনের।অপরদিকে সুস্থ হয়েছেন ১৬ লাখ ৩৪ হাজার ৬২১ জন।

স্পেনে আক্রান্ত ১৬ লাখ ১৪ হাজার ১২৬ জন।মোট মৃত্যু ৪৩ হাজার ৬৬৮ জন,আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ২২১ জন,মৃত্যু ৫৩৭ জনের।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৫ লাখ ৩৮ হাজার ৭৯৪ জন। মারা গেছেন ৫৫ হাজার ৮৩৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ২৯৯ জন এবং মৃত্যু ৬০৮ জনের।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ১৪ লাখ ৫৫ হাজার ২২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৩ হাজার ২৩২ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৫১ হাজার ৩০৬ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৮৫৩ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৬ লাখ ৫ হাজার ৩০৩ জন।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১৩ লাখ ৮১ হাজার ৭৯৫ জন। মারা গেছেন ৩৭ হাজার ৪৩২ জন এবং সুস্থ হয়েছেন ১২ লাখ ১০ হাজার ৬৩৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ১৬৪ জন এবং মৃত্যু ৩১০ জনের।

কলোম্বিয়া মোট আক্রান্ত ১২ লাখ ৬২ হাজার ৪৯৪ জন। মারা গেছেন ৩৫ হাজার ৬৭৭ জন এবং সুস্থ হয়েছেন ১১ লাখ ৬৭ হাজার ৮৫৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৫১৫ জন।মৃত্যু ১৯৮ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ১০ লাখ ৪৯ হাজার ৩৫৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৪৮৩ জন। মোট মৃত্যু ১ লাখ ৭ হাজার ৯২৬ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২৫০ জনের। এবং সুস্থ হয়েছেন ৭ লাখ ৮৪ হাজার ৬৯৩ জন।

জার্মানিতে মোট আক্রান্ত ৯ লাখ ৬২ হাজার ৯৬৬ জন। মোট মৃত্যু ১৪ হাজার ৯৬৫ জনের এবং সুস্থ হয়েছেন ৬ লাখ ৩৬ হাজার ৭০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ২৫৭ জন,মৃত্যু ৩৮২ জনের।

পেরুতে মোট আক্রান্ত ৯ লাখ ৫২ হাজার ৪৩৯ জন। মোট মৃত্যু ৩৫ হাজার ৬৮৫ জন।আর সুস্থ হয়েছেন ৮ লাখ ৮২ হাজার ৬০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৮৮২ জন। মৃত্যু ৪৪ জনের।

পোলান্ডে মোট আক্রান্তের সংখ্যা ৯ লাখ ৯ হাজার ৬৬ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ১৪ হাজার ৩১৪ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ৪ লাখ ৫৪ হাজার ৭১৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ১৩৯ জন এবং মৃত্যু ৫৪০ জনের।

ইরানে মোট আক্রান্ত ৮ লাখ ৮০ হাজার ৫৪২ জন। মোট মৃত্যু ৪৫ হাজার ৭৩৮ জনের এবং সুস্থ হয়েছেন ৬ লাখ ১৭ হাজার ৭১৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৭২১ জন এবং মৃত্যু ৪৮৩ জনের।

সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৭ লাখ ৭২ হাজার ২৫২ জন।মোট মারা গেছেন ২১ হাজার ৮৩ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৪৯৩ জন,মৃত্যু ১১৫ জনের। সুস্থ হয়েছেন ৭ লাখ ১৬ হাজার ৪৪৪ জন।

ইউক্রেনে মোট আক্রান্ত ৬ লাখ ৪৭ হাজার ৯৭৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ২৮৭ জন।মোট মৃত্যু ১১ হাজার ২৬৩ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৮৮ জনের এবং সুস্থ হয়েছেন ২ লাখ ৯৯ হাজার ৩৫৮ জন।

বেলজিয়ামে মোট আক্রান্ত ৫ লাখ ৫৯ হাজার ৯০২ জন। মোট মৃত্যু ১৫ হাজার ৭৫৫ জনের এবং সুস্থ হয়েছেন ৩৬ হাজার ৪৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ১২৩ জন,মৃত্যু ১৩৭ জনের।

চিলিতে মোট আক্রান্ত ৫ লাখ ৪৩ হাজার ৮৭ জন। মোট মৃত্যু ১৫ হাজার ১৩১ জনের এবং সুস্থ হয়েছেন ৫ লাখ ১৮ হাজার ৮৩৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৭ জন এবং মৃত্যু ২৫ জনের।

ইরাকে মোট আক্রান্ত ৫ লাখ ৩৯ হাজার ৭৪৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ২৯২ জন। মোট মৃত্যু ১২ হাজার ৩১ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৩৫ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৬৯ হাজার ৭৮৪ জন।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x