English

33 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
- Advertisement -

চিফ হুইপের নামে ভুয়া ফেসবুক আইডি খুলে প্রতারণা, প্রতারক গ্রেফতার

- Advertisements -
Advertisements
Advertisements

জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরীর নামে ভুয়া ফেসবুক আইডি খুলে প্রতারণার অভিযোগে জাহিদ বিন আজিজ (৩৯) নামে এক প্রতারককে গ্রেফতার করা হয়েছে।
বুধবার ঢাকার হাজারীবাগের রায়েরবাজার থেকে ডিএমপির কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম ডিভিশনের ডিজিটাল ফরেনসিক টিম তাকে গ্রেফতার করে।
গ্রেফতার আজিজের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। প্রতারক জাহিদ বিন আজিজ রায়ের বাজারের ১২৬/১/সির মৃত আজিজুর রহমানের ছেলে। তার বিরুদ্ধে বনানী থানায় মামলা হয়েছে।
জানা গেছে, গ্রেফতার ব্যক্তির কাছ থেকে জব্দকৃত ডিভাইস থেকে চিফ হুইপ, ঢাকা দক্ষিণের মেয়রসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও সংসদ সদস্যর নামে ভুয়া আইডি পাওয়া গেছে। এসকল আইডি থেকে বিভিন্ন সংসদ সদস্যসহ অনেকের সাথে যোগাযোগের তথ্যও মিলেছে। তার মোবাইলে জঙ্গী গোষ্ঠীদের ব্যবহৃত মোবাইল অ্যাপও পাওয়া গেছে।
একাধিক সূত্রে জানা যায়, সম্প্রতি জাতীয় সংসদের চিফ হুইপ ও মাদারীপুর-১ (শিবচর) আসনের সংসদ সদস্য নূর-ই-আলম চৌধরীর নামে কয়েকটি ফেসবুক (পেইজ) আইডি পরিলক্ষিত হয়।
অথচ চিফ হুইপের কোনো ফেসবুক আইডি নেই। বিষয়টি চিফ হুইপের নজরে আসলে তিনি ফেসবুক অ্যাকাউন্টগুলো বন্ধের আহ্বান জানান।
সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম ডিভিশনের ডিজিটাল ফরেনসিক টিমের সহকারী কমিশনার ইশতিয়াক আহমেদ মুঠোফোনে বলেন, গ্রেফতার জাহিদ চিফ হুইপের নামে ভুয়া আইডি খুলে প্রতারণা করতো।
প্রতারক জাহিদ ফেসবুকে নিজেই চিফ হুইপ সেজে সংসদ সদস্যদের সাথে যোগাযোগ করতো। আমাদের অনুরোধ থাকবে ফেসবুক বা সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো ব্যবহারকারীরা যাচাই-বাছাইয়ের মাধ্যমে ব্যবহার করবেন। নিশ্চিত হয়ে একে অপরের সাথে যোগাযোগ করবেন।
চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী মুঠোফোনে জানান, সম্প্রতি আমার নাম ব্যবহার করে ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন অ্যাকাউন্ট খোলা হয়েছে।
অথচ ফেসবুকে আমার কোনো অ্যাকাউন্ট কখনোই ছিল না। তাই আমার নাম ব্যবহার করে কোনো অ্যাকাউন্ট ব্যবহার না করার অনুরোধ করা গেল। যারা ব্যবহার করছেন তাদের অতি শিগগিরই অ্যাকাউন্ট বন্ধের আহ্বান জানান তিনি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন