English

38 C
Dhaka
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
- Advertisement -

ক্যারিয়ারের ২৫ বছর রজতজয়ন্তি উদযাপন করলেন মনির খান

- Advertisements -
Advertisements
Advertisements

জনপ্রিয় সংগীতশিল্পী মনির খান। সম্প্রতি ক্যারিয়ারের ২৫ বছর রজতজয়ন্তি উদযাপন করলেন। প্রথম অ্যালবাম ‘তোমার কোনো দোষ নেই’ প্রকাশের ২৫ বছর পূর্তি উপলক্ষে একটি বিশেষ অনুষ্ঠানেরও আয়োজন করেন তিনি। গেল ২৬শে নভেম্বর সেখানে এই অ্যালবাম সংশ্লীষ্ট গীতিকার-সুরকারসহ সকলকে সম্মাননা প্রদান করেন।
এ প্রসঙ্গে মনির খান বলেন, আমি শেকড়ের সন্ধানে নেমেছি। যাদের কল্যানে আমি এতদূর আসতে পেরেছি তাদেরকে সম্মাননা দিতে পেরে আমি আনন্দিত। আমি অতীতকে মনে রেখে সামনে এগিয়ে যেতে চাই।
এদিকে মনির খানের প্রথম অ্যালবাম নিয়ে উঠেছে বির্তক।সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে স্বনামধন্য গীতিকার-সুরকার হাসান মতিউর রহমান জানান, তার কথা ও সুরে  ‘ভুলে গেছ দুঃখ নেই (হৃদয়হীনা)’ হলো মনির খানের প্রথম একক অ্যালবাম। ‘তোমার কোনো দোষ নেই’ প্রথম অ্যালবাম নয়। বিষয়টি নিয়ে জানতে চাইলে মনির খান বলেন, এটি সবাই জানে। ‘তোমার কোনো দোষ নেই’ অ্যালবামটি আমি প্রথম মুক্তি দিয়েছি। জানিনা কেন তিনি এমন বলছেন। আমি মতি ভাইয়ের কয়েকটি গান করেছি। কিন্তু সেই গানগুলো আমার প্রথম অ্যালবামটি প্রকাশের পর পর তিনি মুক্তি দেন। আগে  রেকর্ডিং করা আর প্রকাশ করা তো এক বিয়ষ নয়। আমার শুরুর দিকের এখনো অনেক গান আছে যেগুলো প্রকাশ হয়নি। ‘তোমার কোনো দোষ নেই’ অ্যালবামের প্রচ্ছদেও লেখা আছে সেটি আমার প্রথম অ্যালবাম।
এদিকে এই সংগীতশিল্পী বর্তমান সময়ের গান নিয়েও কথা বলেন। তার ভাষ্য, গান এখন মেশিনগান হয়ে গেছে। সবাই শিল্পী হবার প্রতিযোগিতায় নেমেছে। গান গাওয়াকে অনেক সহজ মনে করা হয়। এই অঙ্গনে বাইরের কিছু মানুষ প্রবেশ করে শিল্পকে নষ্ট করছে। এমন এমন কথার গান আজকাল প্রকাশ হচ্ছে যে গুলো দিয়ে সংস্কৃতির ক্ষতি ছাড়া আর কোনো কাজে আসছে না। এদিকে মনির খান বর্তমানে নতুন নতুন গান নিয়েও ব্যস্ত সময় পার করছেন বলে জানান। তার ইউটিউব চ্যানেলের জন্য নতুন গানের পাশাপাশি বিভিন্ন প্রযোজনা প্রতিষ্ঠানের জন্যও গান করছেন তিনি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন