ব্রেকিং নিউজ

আপডেট ১০ মিনিট ১৮ সেকেন্ড

ঢাকা বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি, ২০২১, ১৪ মাঘ, ১৪২৭, শীতকাল, ১৪ জমাদিউস সানি, ১৪৪২

বিজ্ঞাপন

বিশ্বে এখন পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ৪কোটি ৩১লাখ ৯৩হাজার ৯১২জন, ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৪লাখ ৫হাজার ২৪৫জন

এস এম আজাদ হোসেন

নিরাপদ নিউজ

আজ রোববার (২৯ নভেম্বর) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ কোটি ২৫ লাখ ৭৩ হাজার ১৫২ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫ লাখ ৮৫ হাজার ৮১ জন।

বিজ্ঞাপন

নতুন করে প্রাণ গেছে ৯ হাজার ১৮৮ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ১৪ লাখ ৫৮ হাজার ৩০২ জন মানুষ।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৪ কোটি ৩১ লাখ ৯৩ হাজার ৯১২ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৪ লাখ ৫ হাজার ২৪৫ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৭৮ লাখ ১৫ হাজার ৬৩৮ জন বা ৯৯.৪% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ৫ হাজার ২৫৩ জন বা ০.৬%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ১ কোটি ৩৬ লাখ ১০ হাজার ৩৫৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ৪৩ হাজার ৩৭৩ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ৭২ হাজার ২৫৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১ হাজার ২১৬ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৮০ লাখ ৪১ হাজার ২৩৯ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।

প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৪১ হাজার ৮১৫ জন। মৃত্যু হয়েছে ৪৯৫ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৯৩ লাখ ৯৩ হাজার ৩৯ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৩৬ হাজার ৭৩৩ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৮৮ লাখ ১ হাজার ১৬১ জন।

আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬২ লাখ ৯০ হাজার ২৭২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৫১ হাজার ৯২২ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৭২ হাজার ৬৩৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৬৩৯ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৫৫ লাখ ৬২ হাজার ৫৩৯ জন সুস্থ হয়েছেন।

আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২২ লাখ ৪২ হাজার ৬৩৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৭ হাজার ১০০ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৩৯ হাজার ৬৮ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫১০ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ১৭ লাখ ৩৯ হাজার ৪৭০ জন।

ফ্রান্সে মোট আক্রান্ত ২২ লাখ ৮ হাজার ৬৯৯ জন। মারা গেছেন ৫২ হাজার ১২৭ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৬১ হাজার ১৩৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৫৮০ জন।মৃত্যু ২১৩ জনের।

স্পেনে আক্রান্ত ১৬ লাখ ৪৬ হাজার ১৯২ জন।মোট মৃত্যু ৪৪ হাজার ৬৬৮ জন, আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৬ লাখ ৫ হাজার ১৭২ জন। মারা গেছেন ৫৮ হাজার ৩০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৫ হাজার ৮৭১ জন এবং মৃত্যু ৪৭৯ জনের।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ১৫ লাখ ৬৪ হাজার ৫৩২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৬ হাজার ৩২৩ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৫৪ হাজার ৩৬৩ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬৮৬ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৭ লাখ ২০ হাজার ৮৬১ জন।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১৪ লাখ ১৩ হাজার ৩৭৫ জন। মারা গেছেন ৩৮ হাজার ৩২২ জন এবং সুস্থ হয়েছেন ১২ লাখ ৪২ হাজার ৮৭৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৯৮ জন এবং মৃত্যু ১০৬ জনের।

কলোম্বিয়া মোট আক্রান্ত ১২ লাখ ৯৯ হাজার ৬১৩ জন। মারা গেছেন ৩৬ হাজার ৪০১ জন এবং সুস্থ হয়েছেন ১১ লাখ ৯৭ হাজার ২০৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ১০৩ জন। মৃত্যু ১৮৭ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ১০ লাখ ৯০ হাজার ৬৭৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৮১ জন। মোট মৃত্যু ১ লাখ ৪ হাজার ৮৭৩ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৬৩১ জনের। এবং সুস্থ হয়েছেন ৮ লাখ ৩ হাজার ৫৮১ জন।

জার্মানিতে মোট আক্রান্ত ১০ লাখ ৪১ হাজার ৯৭০ জন। মোট মৃত্যু ১৬ হাজার ৩৭৭ জনের এবং সুস্থ হয়েছেন ৭ লাখ ১১ হাজার জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪ হাজার ৬৪৫ জন,মৃত্যু ২০৫ জনের।

পোলান্ডে মোট আক্রান্তের সংখ্যা ৯ লাখ ৭৩ হাজার ৫৯৩ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ১৬ হাজার ৭৪৬ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ৫ লাখ ৩৮ হাজার ২৭৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৫ হাজার ১৭৮ জন এবং মৃত্যু ৫৯৯ জনের।

পেরুতে মোট আক্রান্ত ৯ লাখ ৬০ হাজার ৩৬৮ জন। মোট মৃত্যু ৩৫ হাজার ৮৭৯ জন।আর সুস্থ হয়েছেন ৮ লাখ ৯১ হাজার ৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৪৪ জন। মৃত্যু ৪০ জনের।

ইরানে মোট আক্রান্ত ৯ লাখ ৩৫ হাজার ৭৯৯ জন। মোট মৃত্যু ৪৭ হাজার ৪৮৬ জনের এবং সুস্থ হয়েছেন ৬ লাখ ৪৮ হাজার ৮৩১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৪০২ জন এবং মৃত্যু ৩৯১ জনের।

সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৭ লাখ ৮৫ হাজার ১৩৯ জন।মোট মারা গেছেন ২১ হাজার ৪৩৯ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ১৯৮ জন,মৃত্যু ৬১ জনের। সুস্থ হয়েছেন ৭ লাখ ২৩ হাজার ৩৪৭ জন।

ইউক্রেনে মোট আক্রান্ত ৭ লাখ ৯ হাজার ৭০১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ২৯৪ জন। মোট মৃত্যু ১২ হাজার ৯৩ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৮৪ জনের এবং সুস্থ হয়েছেন ৩ লাখ ৩৫ হাজার ১৩৫ জন।

তুরস্কে মোট আক্রান্ত ৫ লাখ ৭৮ হাজার ৩৪৭ জন। মোট মৃত্যু ১৩ হাজার ৩৭৩ জনের এবং সুস্থ হয়েছেন ৩ লাখ ৯৬ হাজার ২২৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩০ হাজার ১০৩ জন এবং মৃত্যু ১৮২ জনের।

বেলজিয়ামে মোট আক্রান্ত ৫ লাখ ৭০ হাজার ৮২৯ জন। মোট মৃত্যু ১৬ হাজার ৩৩৯ জনের এবং সুস্থ হয়েছেন ৩৭ হাজার ২৩৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ২৯৭ জন, মৃত্যু ১২০ জনের।

চিলিতে মোট আক্রান্ত ৫ লাখ ৪৮ হাজার ৯৪১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৭১৮ জন। মোট মৃত্যু ১৫ হাজার ৩২২ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৪৪ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫ লাখ ২৩ হাজার ৭৯২ জন।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x