ব্রেকিং নিউজ

আপডেট নভেম্বর ৩০, ২০২০

ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি, ২০২১, ৯ মাঘ, ১৪২৭, শীতকাল, ৯ জমাদিউস সানি, ১৪৪২

বিজ্ঞাপন

করোনায় হুজুররা কেন মারা যান না: গবেষণা করে তার উত্তর পেয়েছেন ড. মাহফুজুর রহমান

নিজস্ব প্রতিবেদক

নিরাপদ নিউজ

দেশব্যাপি চলমান করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতিতে হুজুররা কেন মারা যাচ্ছেন না; গবেষণা করে তার উত্তর পেয়েছেন বেসরকারি টেলিভিশন এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান। হুজুররা পাঁচবার ওযু করেন বিধায়, করোনায় তাদের প্রাণ যাচ্ছে না বলে ধারণা করছেন তিনি!

বিজ্ঞাপন

আজ রোববার করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় ‘গণমাধ্যম ও বেসরকারি হাসপাতালের ভূমিকা’ শীর্ষক এক সেমিনারের আয়োজনে নিজের গবেষণা ব্যাখ্যা করেন ড. মাহফুজুর রহমান।

এটিএন বাংলার চেয়ারম্যান বলেন, ‘করোনার সময়ে ডাক্তাররা অনেক মারা গেছেন। কিন্তু একজন হুজুর যে শতশত মানুষকে নিয়ে নামাজ পড়ছেন; এমন কেউ কী মারা গেছেন? আমার জানা নেই। করোনায় কোনো হুজুর মারা গেছে আমি এখন পর্যন্ত কোনো মিডিয়াতে পাইনি।’

কারন কী? এ বিষয়ে ড. মাহফুজুর রহমান বলেন, ‘এর কারণ হচ্ছে, একজন হুজুর দিনে পাঁচবার ওযু করেন। এর ফলে তার সারা শরীর পরিষ্কার করতে হয়। ওযু কতটা ইফেক্টিভ করোনা প্রতিরোধে তা আপনারা বিবেচনা করুন।’

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডাক্তার এবিএম আবদুল্লাহ, বাংলাদেশ প্রাইভেট মেডিকেল এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন প্রমুখ।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x