ব্রেকিং নিউজ

আপডেট ২৬ মিনিট ৫৭ সেকেন্ড

ঢাকা মঙ্গলবার, ২৬ জানুয়ারি, ২০২১, ১২ মাঘ, ১৪২৭, শীতকাল, ১২ জমাদিউস সানি, ১৪৪২

বিজ্ঞাপন

বিশ্বে এখন পর্যন্ত করোনায় মধ্যম মানের আক্রান্ত ১কোটি ৮০লাখ ৭হাজার ৩৭৪জন

এস এম আজাদ হোসেন, বিশেষ প্রতিনিধি

নিরাপদ নিউজ

আজ মঙ্গলবার (১ ডিসেম্বর) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ কোটি ৩৬ লাখ ৮৫৫ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫ লাখ ২৮ হাজার ৩৮০ জন। নতুন করে প্রাণ গেছে ৮ হাজার ৩৭৭ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ১৪ লাখ ৭৩ হাজার ৫৫৮ জন মানুষ।

বিজ্ঞাপন

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৪ কোটি ৪০ লাখ ৬৬ হাজার ৭৯২ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৫ লাখ ২০ হাজার ৯৬৩ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৮০ লাখ ৭ হাজার ৩৭৪ জন বা ৯৯.৪% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ৫ হাজার ৯৩১ জন বা ০.৬%।

এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ১ কোটি ৩৯ লাখ ২০ হাজার ৩৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ৬১ হাজার ৭৩৬ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ৭৪ হাজার ৩৩২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১ হাজার ২৩৮ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৮২ লাখ ২৩ হাজার ৯৯১ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।

প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৩১ হাজার ১৭৯ জন। মৃত্যু হয়েছে ৪৮২ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৯৪ লাখ ৬৩ হাজার ২৫৪ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৩৭ হাজার ৬৫৯ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৮৮ লাখ ৮৮ হাজার ৫৯৫ জন।

আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬৩ লাখ ৩৬ হাজার ২৭৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২১ হাজার ৫৩৮ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৭৩ হাজার ১৬৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৩১৭ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৫৬ লাখ ১ হাজার ৮০৪ জন সুস্থ হয়েছেন।

আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২২ লাখ ৯৫ হাজার ৬৫৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৬ হাজার ৩৩৮ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৩৯ হাজার ৮৯৫ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৬৮ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ১৭ লাখ ৭৮ হাজার ৭০৪ জন।

ফ্রান্সে মোট আক্রান্ত ২২ লাখ ২২ হাজার ৪৮৮ জন। মারা গেছেন ৫২ হাজার ৭৩১ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৬২ হাজার ২৮১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৫ জন।মৃত্যু ৪০৬ জনের।

স্পেনে আক্রান্ত ১৬ লাখ ৬৪ হাজার ৬৪৫ জন।মোট মৃত্যু ৪৫ হাজার ৬৯ জন, আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৬৫৯ জন।মৃত্যু ১৩৩ জনের।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৬ লাখ ২৯ হাজার ৬৫৭ জন। মারা গেছেন ৫৮ হাজার ৪৪৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৩৩০ জন এবং মৃত্যু ২০৫ জনের।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ১৬ লাখ ১ হাজার ৫৫৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ৩৭৭ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৫৫ হাজার ৫৭৬ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬৭২ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৭ লাখ ৫৭ হাজার ৫০৭ জন।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১৪ লাখ ২৪ হাজার ৫৩৩ জন। মারা গেছেন ৩৮ হাজার ৭৩০ জন এবং সুস্থ হয়েছেন ১২ লাখ ৫৭ হাজার ২২৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৭২৬ জন এবং মৃত্যু ২৫৭ জনের।

কলোম্বিয়া মোট আক্রান্ত ১৩ লাখ ১৬ হাজার ৮০৬ জন। মারা গেছেন ৩৬ হাজার ৭৬৬ জন এবং সুস্থ হয়েছেন ১২ লাখ ১০ হাজার ৪৮৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৪৩০ জন। মৃত্যু ১৮২ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ১১ লাখ ৭ হাজার ৭১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৩৮৮ জন। মোট মৃত্যু ১ লাখ ৫ হাজার ৬৫৫ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১৯৬ জনের। এবং সুস্থ হয়েছেন ৮ লাখ ১৮ হাজার ৩৯৭ জন।

জার্মানিতে মোট আক্রান্ত ১০ লাখ ৬৯ হাজার ৭৬৩ জন। মোট মৃত্যু ১৬ হাজার ৮৬২ জনের এবং সুস্থ হয়েছেন ৭ লাখ ৩৯ হাজার জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪ হাজার ১৫৬ জন,মৃত্যু ৩২৯ জনের।

পোলান্ডে মোট আক্রান্তের সংখ্যা ৯ লাখ ৯০ হাজার ৮১৯ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ১৭ হাজার ১৫০ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ৫ লাখ ৭৭ হাজার ৫১৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৭৪১ জন এবং মৃত্যু ১২১ জনের।

পেরুতে মোট আক্রান্ত ৯ লাখ ৬৩ হাজার ৬০৫ জন। মোট মৃত্যু ৩৫ হাজার ৯৬৬ জন।আর সুস্থ হয়েছেন ৮ লাখ ৯৪ হাজার ৭৪১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৭৫ জন। মৃত্যু ৪৩ জনের।

ইরানে মোট আক্রান্ত ৯ লাখ ৬২ হাজার ৭০ জন। মোট মৃত্যু ৪৮ হাজার ২৪৬ জনের এবং সুস্থ হয়েছেন ৬ লাখ ৬৮ হাজার ১৫১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৩২১ জন এবং মৃত্যু ৩৭১ জনের।

সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৭ লাখ ৯০ হাজার ৪ জন।মোট মারা গেছেন ২১ হাজার ৫৩৫ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৩০২ জন,মৃত্যু ৫৮ জনের। সুস্থ হয়েছেন ৭ লাখ ৩১ হাজার ২৪২ জন।

ইউক্রেনে মোট আক্রান্ত ৭ লাখ ৩২ হাজার ৬২৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৯৪৬ জন। মোট মৃত্যু ১২ হাজার ৩২৭ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ১১৪ জনের এবং সুস্থ হয়েছেন ৩ লাখ ৪৫ হাজার ১৪৯ জন।

তুরস্কে মোট আক্রান্ত ৬ লাখ ৩৮ হাজার ৮৪৭ জন। মোট মৃত্যু ১৩ হাজার ৭৪৬ জনের এবং সুস্থ হয়েছেন ৪ লাখ ৪ হাজার ৭২৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩১ হাজার ২১৯ জন এবং মৃত্যু ১৮৮ জনের।

বেলজিয়ামে মোট আক্রান্ত ৫ লাখ ৭৬ হাজার ৫৯৯ জন। মোট মৃত্যু ১৬ হাজার ৫৪৭ জনের এবং সুস্থ হয়েছেন ৩৭ হাজার ৩৮৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ১৫১ জন, মৃত্যু ৮৬ জনের।

ইরাকে মোট আক্রান্ত ৫ লাখ ৫২ হাজার ৫৪৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ১১৪ জন। মোট মৃত্যু ১২ হাজার ২৫৮ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৩৪ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৮২ হাজার ৬৭৪ জন।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x