ব্রেকিং নিউজ

আপডেট ডিসেম্বর ২, ২০২০

ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি, ২০২১, ৯ মাঘ, ১৪২৭, শীতকাল, ৯ জমাদিউস সানি, ১৪৪২

বিজ্ঞাপন

ধেয়ে আসছে সাইক্লোন ‘বুরেভি’

অনলাইন ডেস্ক

নিরাপদ নিউজ

কয়েকদিন আগেই তাণ্ডব চালিয়েছে সাইক্লোন ‘নিভার’। এবার ফের আরও এক সাইক্লোন। বঙ্গোপসাগরে ধেয়ে আসছে সাইক্লোন ‘বুরেভি’। প্রবল ঘূর্ণিঝড় নিভারের তাণ্ডবে বিধ্বস্ত ভারতের তামিলনাড়ু, পুদুচেরি। এখনও বৃষ্টি চলছে সমানে। সাইক্লোন থেমে যাওয়ার পরও নতুন করে শুরু হয়েছে বৃষ্টিপাত। জলমগ্ন হয়েছে বহু এলাকা।

বিজ্ঞাপন

এরপরেই নতুন করে ঘূর্ণিঝড়ের পূর্বাভাস দিয়েছে ভারতের আবহওয়া বিভাগ। আর সেই সাইক্লোন বুরেভি ক্রমশ শক্তি পাকিয়ে ধেয়ে আসছে। আইএমডি সূত্রে খবর বৃহস্পতিবার রাতে শ্রীলঙ্কার উপকূলে ট্রিঙ্কোমালিতে আছড়ে পড়তে পারে এই ঘূর্ণিঝড়। তারপর মান্নার উপকূলে তা ধেয়ে আসবে আসবে বলে পূর্বাভাসে জানানো হয়েছে।

যদিও প্রতি মুহূর্তে সাইক্লোনের দিকে নজর রাখছে ভারত। দেশটির আবহাওয়াবিদরা মনে করছেন যে, তামিলনাড়ুর কন্যাকুমারী ও পম্বনের মধ্যে দিয়ে বয়ে যেতে পারে এই সাইক্লোন। ঘণ্টায় এর গতিবেগ হবে ১২০ এরও বেশি। অন্যদিকে, সাইক্লোনের প্রভাবে কেরলে আগামী দুদিন প্রবল বৃষ্টিপাতের আশঙ্কা রয়েছে।

ইতিমধ্যেই মৎস্যজীবীদের সমুদ্রে যেতে না করা হয়েছে। সাইক্লোনের প্রভাবে সমুদ্র উত্তাল থাকতে পারে। ইতিমধ্যে কেরল সহ একাধিক এলাকায় রেড অ্যালার্ট জারি করেছে ভারতীয় আবহওয়া বিভাগ। প্রশাসনের পক্ষ থেকেও ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x