ব্রেকিং নিউজ

আপডেট ১৫ মিনিট ৪০ সেকেন্ড

ঢাকা মঙ্গলবার, ২৬ জানুয়ারি, ২০২১, ১২ মাঘ, ১৪২৭, শীতকাল, ১২ জমাদিউস সানি, ১৪৪২

বিজ্ঞাপন

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬কোটি ৪৮লাখ ৪৪হাজার ৭১১জন

এস এম আজাদ হোসেন, বিশেষ প্রতিনিধি

নিরাপদ নিউজ

আজ বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ কোটি ৪৮ লাখ ৪৪ হাজার ৭১১ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৬ লাখ ৫১ হাজার ৯০৪ জন। নতুন করে প্রাণ গেছে ১৩ হাজার ৬৫৮ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ১৪ লাখ ৯৯ হাজার ৩৪৬ জন মানুষ।

বিজ্ঞাপন

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৪ কোটি ৪৯ লাখ ৪১ হাজার ৪৮১ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৫ লাখ ৬৮২ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৮২ লাখ ৯৭ হাজার ২১২ জন বা ৯৯.৪% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ৬ হাজার ৬৭২ জন বা ০.৬%।

এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ১ কোটি ৪৩ লাখ ১৩ হাজার ৯৪১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২ লাখ ৩ হাজার ৪২৭ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ৭৯ হাজার ৮৬৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ২ হাজার ৮৩১ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৮৪ লাখ ৬২ হাজার ৩৪৭ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।

প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৩৩ হাজার ৭৬১ জন। মৃত্যু হয়েছে ৪৯৮ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৯৫ লাখ ৩৩ হাজার ৪৭১ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৩৮ হাজার ৬৫৭ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৮৯ লাখ ৭০ হাজার ১০৪ জন।

আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬৪ লাখ ৩৬ হাজার ৬৫০ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪৮ হাজার ১২৪ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৭৪ হাজার ৫৩১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৬৬৯ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৫৬ লাখ ৯৮ হাজার ৩৫৩ জন সুস্থ হয়েছেন।

আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২৩ লাখ ৪৭ হাজার ৪০১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৫ হাজার ৩৪৫ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৪১ হাজার ৫৩ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫৮৯ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ১৮ লাখ ৩০ হাজার ৩৪৯ জন।

ফ্রান্সে মোট আক্রান্ত ২২ লাখ ৪৪ হাজার ৬৩৫ জন। মারা গেছেন ৫৩ হাজার ৮১৬ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৬৫ হাজার ৫৬৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪ হাজার ৬৪ জন।মৃত্যু ৩১০ জনের।

স্পেনে আক্রান্ত ১৬ লাখ ৮২ হাজার ৫৩৩ জন।মোট মৃত্যু ৪৫ হাজার ৭৮৪ জন, আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৩৩১ জন।মৃত্যু ২৭৩ জনের।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৬ লাখ ৫৯ হাজার ২৫৬ জন। মারা গেছেন ৫৯ হাজার ৬৯৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ১৭০ জন এবং মৃত্যু ৬৪৮ জনের।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ১৬ লাখ ৪১ হাজার ৬১০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২০ হাজার ৭০৯ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৫৭ হাজার ৪৫ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬৮৪ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৮ লাখ ২৩ হাজার ৩৩৫ জন।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১৪ লাখ ৪০ হাজার ১০৩ জন। মারা গেছেন ৩৯ হাজার ১৫৬ জন এবং সুস্থ হয়েছেন ১২ লাখ ৬৮ হাজার ৩৫৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৫৩৩ জন এবং মৃত্যু ২২৮ জনের।

কলোম্বিয়া মোট আক্রান্ত ১৩ লাখ ৩৪ হাজার ৮৯ জন। মারা গেছেন ৩৭ হাজার ১১৭ জন এবং সুস্থ হয়েছেন ১২ লাখ ২৫ হাজার ৬৩৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ২৯৭ জন। মৃত্যু ১৮৩ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ১১ লাখ ২২ হাজার ৩৬২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৮১৯ জন। মোট মৃত্যু ১ লাখ ৬ হাজার ৭৬৫ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৮২৫ জনের। এবং সুস্থ হয়েছেন ৮ লাখ ২৯ হাজার ৮১৭ জন।

জার্মানিতে মোট আক্রান্ত ১১ লাখ ৫ হাজার ৮৩২ জন। মোট মৃত্যু ১৭ হাজার ৮১২ জনের এবং সুস্থ হয়েছেন ৭ লাখ ৭৯ হাজার ৫০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২০ হাজার ১৭১ জন,মৃত্যু ৪৫৩ জনের।

পোলান্ডে মোট আক্রান্তের সংখ্যা ১০ লাখ ১৩ হাজার ৭৪৭ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ১৮ হাজার ২০৮ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ৬ লাখ ২২ হাজার ৯৮০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৮৫৫ জন এবং মৃত্যু ৬০৯ জনের।

ইরানে মোট আক্রান্ত ৯ লাখ ৮৯ হাজার ৫৭২ জন। মোট মৃত্যু ৪৮ হাজার ৯৯০ জনের এবং সুস্থ হয়েছেন ৬ লাখ ৮৮ হাজার ৫৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৬২১ জন এবং মৃত্যু ৩৬২ জনের।

পেরুতে মোট আক্রান্ত ৯ লাখ ৬৭ হাজার ৭৫ জন। মোট মৃত্যু ৩৬ হাজার ৭৬ জন।আর সুস্থ হয়েছেন ৮ লাখ ৯৯ হাজার ২১৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৮৪৭ জন। মৃত্যু ৪৫ জনের।

সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৭ লাখ ৯৬ হাজার ৪৭২ জন।মোট মারা গেছেন ২১ হাজার ৭০৯ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ১৭৩ জন,মৃত্যু ৬৫ জনের। সুস্থ হয়েছেন ৭ লাখ ৩৪ হাজার ৩০৫ জন।

ইউক্রেনে মোট আক্রান্ত ৭ লাখ ৫৮ হাজার ২৬৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ১৪১ জন। মোট মৃত্যু ১২ হাজার ৭১৭ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৬৯ জনের এবং সুস্থ হয়েছেন ৩ লাখ ৬৯ হাজার ৫৪ জন।

তুরস্কে মোট আক্রান্ত ৭ লাখ ৮৮০ জন। মোট মৃত্যু ১৪ হাজার ১২৯ জনের এবং সুস্থ হয়েছেন ৪ লাখ ১৪ হাজার ১৪১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩১ হাজার ৯২৩ জন এবং মৃত্যু ১৯৩ জনের।

বেলজিয়ামে মোট আক্রান্ত ৫ লাখ ৭৯ হাজার ২১২ জন। মোট মৃত্যু ১৬ হাজার ৭৮৬ জনের এবং সুস্থ হয়েছেন ৩৭ হাজার ৯২৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৮৬৭ জন, মৃত্যু ১৪১ জনের।

ইরাকে মোট আক্রান্ত ৫ লাখ ৫৬ হাজার ৭২৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৯৬১ জন। মোট মৃত্যু ১২ হাজার ৩৪০ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৩৪ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৮৬ হাজার ৩১৩ জন।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x