ব্রেকিং নিউজ

আপডেট ডিসেম্বর ২০, ২০২০

ঢাকা রবিবার, ১৭ জানুয়ারি, ২০২১, ৩ মাঘ, ১৪২৭, শীতকাল, ৩ জমাদিউস সানি, ১৪৪২

বিজ্ঞাপন

মম ও রাশেদ সীমান্ত জুটির নাটক মানবতা

অনলাইন ডেস্ক

নিরাপদ নিউজ

২৭ ডিসেম্বর বৈশাখী টেলিভিশনের ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকীতে রাত ৮টায় প্রচার হবে জাকিয়া বারী মম ও রাশেদ সীমান্ত জুটির নাটক ‘মানবতা’। এর আগে আল হাজেন পরিচালিত ‘মধ্য রাতের সেবা’ নাটকের মাধ্যমে সোস্যাল মিডিয়ায় ভারইরাল হন রাশেদ সীমান্ত। এ নাটক প্রচারের পরপরই আলোচনার শীর্ষে চলে আসেন তিনি। মিডিয়া প্রচারণাও ছিল চোখে পড়ার মতো। অভিনেতা রাশেদ সীমান্তর মিডিয়া ক্যারিয়ার খুব বেশী দিনের নয়। বৈশাখী টেলিভিশনের উপব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক টিপু আলমের অনুপ্রেরণাতেই মূলত নাটকে আসা। এ পর্যন্ত হাতেগোনা যে কয়েকটি নাটকে অভিনয় করেছেন তার প্রতিটিই দারুণভাবে প্রশংসিত হয়েছে।

বিজ্ঞাপন

তার অভিনীত নাটকগুলো হলো- যেই লাউ সেই কদু, ভাবীর দোকান, আমার বাবা, আমি রেকর্ড করতে চাই, প্লে গার্ল, ছোট ভাই, লাইলী মজনু, বরিশাল টু ঢাকা, জামাই বাজার, বউয়ের দোয়া পরিবহন এবং শিয়াল বাড়ি অন্যতম। রাশেদ সীমান্ত বলেন, আমি কাজ করি বেছে বেছে। গড্ডলিকা প্রবাহে গা ভাসিয়ে দেয়ার জন্য অসংখ্য নাটকে কাজ করার পক্ষপাতী আমি নই। ব্যতিক্রমী গল্প না হলে আমি সাধারনত কাজ করি না। ‘মানবতা’ নাটকটি একেবারেই ব্যতিক্রম। অভিনয় করে প্রাণ পেয়েছি। বরাবরের মতো এ নাটকটিও দর্শকদের অনেক ভালো লাগবে বলে আমার বিশ্বাস।

টিপু আলম মিলনের গল্পে সুবাতা রাহিক জারিফার রচনায় ‘মানবতা’ নাটকটি পরিচালনা করেছেন আল হাজেন। এখানে রাশেদ সীমান্তকে দেখা যাবে লঞ্চের সুপারভাইজার চরিত্রে। নাটকের শুরুতেই ঢাকা সদরঘাট থেকে বরিশালের উদ্দেশে একটি যাত্রবাহী লঞ্চ সদরঘাট টার্মিনাল ত্যাগ করে। লঞ্চের সুপারভাইজার খোকন হাওলাদার ঘুরে ঘুরে যাত্রীদের দেখভাল করেন। লঞ্চ তিন ঘন্টা চলার পর মাঝ নদীতে যায় হঠাৎ করে একজন গর্ভবতী মহিলা যাত্রীর প্রসব বেদনা শুরু হয়। সে মহিলা তাকে এবং তার অনাগত বাচ্চাকে বাচানোর জন্য খোকন হালদারকে অনেক অনুনয় বিনয় করেন। মাঝ নদীতে খোকন কি করবে বুঝে উঠতে পারেনা।

সে দ্রুত লঞ্চের সেন্ট্রাল মাইক দিয়ে ঘোষণা দেয় যে লঞ্চে যাত্রীদের মধ্যে কোন গাইনী ডাক্তার আছে কিনা। গর্ভবতী মহিলা এবং তার অনাগত সন্তানের কি হবে ভেবে যখন লঞ্চের সকল যাত্রী আতংকগ্রস্ত হয়ে পড়ে ঠিক তখনি ঐ লঞ্চের এক যাত্রী ডাক্তার নুসরাত সাহায্যের হাত বাড়িয়ে দেয়। শুরু হয় নতুন যুদ্ধ, খোকন এবং ডাক্তার নুসরাত আপ্রাণ চেষ্টা করে দুটি জীবনকে বাচাতে। ডাক্তার নুসরাতের পরামর্শে খোকন হালদার লঞ্চের সেন্ট্রাল মাইক দিয়ে ঘোষণা দেয় রোগীর জন্য রক্তের প্রয়োজন।

যাতে করে যাত্রীদের মধ্য থেকে ডোনার এগিয়ে আসে। পুরো লঞ্চের যাত্রীরা খোকন হালদারের ডাকে সাড়া দেয়। মাঝ নদীতে শেষ পর্যন্ত লঞ্চ কর্তৃপক্ষ এবং ডাক্তার নুসরাত সেই মহিলা এবং তার অনাগত সন্তানকে কি বাচাতে পারেন…? এমনই এক হৃদয়স্পর্শী কাহিনী নিয়ে নির্মিত হয়েছে নাটক ‘মানবতা’। অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন অভিনেতা অলিউল হক রুমী, আইনুন পুতুল, নীলা আহমেদসহ অনেকেই।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x