English

29 C
Dhaka
বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
- Advertisement -

বঙ্গবন্ধু সেতু পারাপারে টোল পরিশোধের জন্য গাড়িকে আর দাঁড়াতে হবে না টোলপ্লাজায়

- Advertisements -

বঙ্গবন্ধু সেতু পারাপারে টোল পরিশোধের জন্য কোনো গাড়িকে আর দাঁড়াতে হবে না টোলপ্লাজায়। ফাস্ট ট্র্যাক লেন ব্যবহার করে বিরতিহীনভাবে সেতু পার হতে পারবে গাড়িগুলো।
যেসব গাড়ির উইন্ডশিল্ডে আরএফআইডি যুক্ত রয়েছে সেসব গাড়ি স্বয়ংক্রিয় পদ্ধতিতে টোল পরিশোধ করে সেতু পার হবে।
মঙ্গলবার (১৫ ডিসেম্বর) রাত ১০টায় বঙ্গবন্ধু সেতুর পূর্ব ও পশ্চিমের টোলপ্লাজায় দুটি ফাস্ট ট্র্যাক লেনের উদ্বোধন করেন সেতু মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ বেলায়েত হোসেন।
জানা গেছে, ডাচ-বাংলা ব্যাংকের রকেট অ্যাকাউন্টের মাধ্যমে গাড়ির উইন্ডশিল্ডে লাগানো আরএফআইডি ব্যবহার করে স্বয়ংক্রিয় পদ্ধতিতে টোল পরিশোধ করা যাবে। এর আগে সেতু পার হতে টোলপ্লাজায় লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করতে হতো। ফলে অনেক সময় দেখা দিত দীর্ঘ যানজট।
ফাস্ট ট্র্যাক বুথ উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন, সেতু মন্ত্রণালয়ের উপসচিব এস এম মাজহারুল ইসলাম, সেতু বিভাগের প্রধান প্রকৌশলী কাজী মো. ফেরদৌস, বঙ্গবন্ধু সেতুর তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. তোফাজ্জল হোসেন, মো. অহিদুজ্জামান, বঙ্গবন্ধু সেতুপূর্ব সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল, সহকারী প্রকৌশলী আহসান মাসুদ বাপ্পী, ডাচ-বাংলা ব্যাংকের এসিভিপি অ্যান্ড সিএফআইও আবুল কাশেম খান, হেড অব মোবাইল ব্যাংকিং ডিভিশনের মাহবুবুল ইসলামসহ সেতু কর্তৃপক্ষ, সিএনএস লিমিটেড ও ডাচ বাংলা ব্যাংকের কর্মকর্তারা।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন