English

31 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
- Advertisement -

বিশ্বে এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ১৭ লাখ ৮ হাজার ৯৩৬ জনের

- Advertisements -
Advertisements
Advertisements

বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী আজ মঙ্গলবার (২২ ডিসেম্বর) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৭ কোটি ৭৭ লাখ ১৬ হাজার ৪৩৯ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫ লাখ ৪৬ হাজার ৮৮৬ জন। নতুন করে প্রাণ গেছে ৯ হাজার ৩৭৪ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ১৭ লাখ ৮ হাজার ৯৩৬ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৫ কোটি ৪৫ লাখ ৯২ হাজার ৯০২ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৫ লাখ ৪ হাজার ৩৫২ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ২ কোটি ১৩ লাখ ৮ হাজার ৩৩২ জন বা ৯৯.৫% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ৬ হাজার ২৬৯ জন বা ০.৫%।
যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ১ কোটি ৮৪ লাখ ৭৩ হাজার ৭১৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২ লাখ ১০৯ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৩ লাখ ২৬ হাজার ৭৭২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১ হাজার ৮৪১ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ১ কোটি ৮ লাখ ২ হাজার ৪৯৬ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ১৯ হাজার ১৭৪ জন। মৃত্যু হয়েছে ৩০২ জনের। মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৭৫ হাজার ৪২২ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৪৬ হাজার ১৪৫ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৯৬ লাখ ৩৫ হাজার ৬১৪ জন।
আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭২ লাখ ৬৪ হাজার ২২১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২৫ হাজার ৬২১ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৮৭ হাজার ৩২২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৫৪৯ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৬২ লাখ ৮৬ হাজার ৯৮০ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২৮ লাখ ৭৭ হাজার ৭২৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৯ হাজার ৩৫০ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৫১ হাজার ৩৫১ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪৯৩ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ২২ লাখ ৯৫ হাজার ৩৬২ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ২৪ লাখ ৭৯ হাজার ১৫১ জন। মারা গেছেন ৬০ হাজার ৯০০ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৮৪ হাজার ৪৬৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৭৯৭ জন।মৃত্যু ৩৫১ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২০ লাখ ৭৩ হাজার ৫১১ জন। মারা গেছেন ৬৭ হাজার ৬১৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৩ হাজার ৩৬৪ জন এবং মৃত্যু ২১৫ জনের।
তুরস্কে মোট আক্রান্ত ২০ লাখ ৪৩ হাজার ৭০৪ জন। মোট মৃত্যু ১৮ হাজার ৩৫১ জনের এবং সুস্থ হয়েছেন ১৮ লাখ ৩৪ হাজার ৭০৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৯ হাজার ১০৩ জন এবং মৃত্যু ২৫৪ জনের।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ১৯ লাখ ৬৪ হাজার ৫৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৮৭২ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৬৯ হাজার ২১৪ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪১৫ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ১২ লাখ ৮১ হাজার ২৫৮ জন।
স্পেনে আক্রান্ত ১৮ লাখ ৩০ হাজার ১১০ জন।মোট মৃত্যু ৪৯ হাজার ২৬০ জন, আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৫০৩ জন এবং মৃত্যু ১১২ জনের।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১৫ লাখ ৪৭ হাজার ১৩৮ জন। মারা গেছেন ৪১ হাজার ৯৯৭ জন এবং সুস্থ হয়েছেন ১৩ লাখ ৭৪ হাজার ৪০১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৮৫৩ জন এবং মৃত্যু ১৮৪ জনের।
জার্মানিতে মোট আক্রান্ত ১৫ লাখ ৩৪ হাজার ১১৬ জন। মোট মৃত্যু ২৭ হাজার ২৯৭ জনের এবং সুস্থ হয়েছেন ১১ লাখ ১৫ হাজার ৪০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৯ হাজার ৩৩৩ জন,মৃত্যু ৫৩৩ জনের।
কলোম্বিয়া মোট আক্রান্ত ১৫ লাখ ১৮ হাজার ৬৭ জন। মারা গেছেন ৪০ হাজার ৬৮০ জন এবং সুস্থ হয়েছেন ১৩ লাখ ৮২ হাজার ৩৪০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৮৪৫ জন। মৃত্যু ২০৫ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ১৩ লাখ ২০ হাজার ৫৪৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৮৭০ জন। মোট মৃত্যু ১ লাখ ১৮ হাজার ২০২ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৩২৬ জনের। এবং সুস্থ হয়েছেন ৯ লাখ ৭৮ হাজার ২ জন।
পোলান্ডে মোট আক্রান্তের সংখ্যা ১২ লাখ ৭ হাজার ৩৩৩ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২৫ হাজার ৪৭৪ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ৯ লাখ ৪৬ হাজার ১৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৬৩৩ জন এবং মৃত্যু ৭৭ জনের।
ইরানে মোট আক্রান্ত ১১ লাখ ৬৪ হাজার ৫৩৫ জন। মোট মৃত্যু ৫৩ হাজার ৮১৬ জনের এবং সুস্থ হয়েছেন ৮ লাখ ৯৪ হাজার ৩৬৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ১৫১ জন এবং মৃত্যু ১৯১ জনের।
পেরুতে মোট আক্রান্ত ৯ লাখ ৯৮ হাজার ৪৭৫ জন। মোট মৃত্যু ৩৭ হাজার ১৭৩ জন।আর সুস্থ হয়েছেন ৯ লাখ ৩৪ হাজার ৩২৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯৫৮ জন। মৃত্যু ৭০ জনের।
ইউক্রেনে মোট আক্রান্ত ৯ লাখ ৭০ হাজার ৯৯৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৫৪৫ জন। মোট মৃত্যু ১৬ হাজার ৬৬৫ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ৮০ জনের এবং সুস্থ হয়েছেন ৫ লাখ ৮৬ হাজার ২৬৮ জন।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৯ লাখ ৩০ হাজার ৭১১ জন।মোট মারা গেছেন ২৪ হাজার ৯০৭ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৭৮৯ জন,মৃত্যু ২১৬ জনের। সুস্থ হয়েছেন ৭ লাখ ৯৬ হাজার ৩৪৬ জন।
নেদারল্যান্ডে মোট আক্রান্ত ৭ লাখ ৮৭৩ জন। মোট মৃত্যু ১০ হাজার ৫১৯ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ১৬৮ জন, মৃত্যু ২৮ জনের।
ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ৬ লাখ ৭১ হাজার ৭৭৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৮৪৮ জন। মোট মৃত্যু ২০ হাজার ৮৫ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ২০৫ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫ লাখ ৪৬ হাজার ৮৮৪ জন।
মহামারী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ২৭ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৫ লাখ ২ হাজার ১৮৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৭ হাজার ৩১২ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৪ লাখ ৩৯ হাজার ৬৯৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৪৭০ জন, মৃত্যু ৩২ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন