English

33 C
Dhaka
মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
- Advertisement -

নিসচা ধামরাই শাখার বিভিন্ন আয়োজনে ইলিয়াস কাঞ্চনের জন্মদিন পালন

- Advertisements -
Advertisements
Advertisements

ইতিহাসের কিংবদন্তি, চলচ্চিত্রের মহানায়ক, নিসচার স্বপ্নদ্রষ্টা ও প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চনের জন্মদিন পালনে ছিল বিভিন্ন আয়োজন।
বৃহস্পতিবার (২৪ শে ডিসেম্বর) বিকেলে নিসচা ধামরাই উপজেলা শাখার সদস্যদের উদ্যোগে জন্মদিন পালন করা হয়। উক্ত আয়োজনে পরিবহন শ্রমিক,রিকশা চালক,সিএনজি চালক,পথচারীদের মাঝে মাস্ক, সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়। এছাড়াও সড়কে শৃঙ্খলায়নে ট্রাফিক কার্যক্রম ও মাদ্রাসায় পড়ুয়া এতিম বাচ্চাদের নিয়ে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
১৯৫৬ সালের এই দিনে মহানায়ক ইলিয়াস কাঞ্চন কিশোরগঞ্জ জেলায় জন্মগ্রহণ করেন।
পরবর্তী সময়ে ১৯৭৭ সালে সুভাষদত্তের পরিচালনায় বসুন্ধরা সিনেমার মধ্যে দিয়ে সিনেমা জগতে তার অভিষেক ঘটে। সিনেমা জগতে যখন তুংগে সেই সময় হঠাৎ নেমে আসে তার জীবনে বিপর্যয়।
সেই দিন ছিল কাল রাত্রী ১৯৯৩ সালের ২২ শে অক্টোবর। মহানায়ক ইলিয়াস কাঞ্চনের অর্ধাঙ্গিনী মরহুমা জাহানারা কাঞ্চন মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হয়। সেই শোক বুকে লালন করে সুপারস্টার নায়ক ইলিয়াস কাঞ্চন তার চলচিত্রের ক্যারিয়ার থেকে সরে সড়কে দুর্ঘটনা রোধে আন্দোলন সৃষ্টি করে।
আজ দীর্ঘ ২৭ বছর ধরে নিসচা সারাদেশে অগণিত সদস্যদের মাধ্যমে সড়ক শৃঙ্খলায়নে, দুর্ঘটনা রোধে আন্দোলন করে যাচ্ছে। এই আন্দোলন এখন ১৮ কোটি মানুষের প্রানের দাবি হয়ে দাঁড়িয়েছে। ইলিয়াস কাঞ্চনের এই আন্দোলনের পেক্ষীতে সমাজসেবায় বিশেষ অবদান রাখায় বাংলাদেশ সরকার তাকে জাতীয় ‘একুশে পদকে’ ভুষিত করেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

অফিস টাইমে ঘুম পায়!

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন