English

28 C
Dhaka
শনিবার, এপ্রিল ২০, ২০২৪
- Advertisement -

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৮ কোটি ১৬ লাখ ৭২ হাজার ৭৪ জন

- Advertisements -

আজ মঙ্গলবার (২৯ ডিসেম্বর) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৮ কোটি ১৬ লাখ ৭২ হাজার ৭৪ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫ লাখ ২৭ হাজার ৯৭১ জন। নতুন করে প্রাণ গেছে ৯ হাজার ৫৬৬ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ১৭ লাখ ৮১ হাজার ৫০৫ জন মানুষ বা ৩%।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৫ কোটি ৭৭ লাখ ৯৮ হাজার ২৬৩ জন বা ৯৭%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৫ লাখ ৪ হাজার ৫৫৭ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ২ কোটি ১৯ লাখ ৮৬ হাজার ৫২০ জন বা ৯৯.৫% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ৫ হাজার ৭৮৬ জন বা ০.৫%।
যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ১ কোটি ৯৭ লাখ ৮১ হাজার ৬২৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ৮৬ হাজার ২৯৬ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৩ লাখ ৪৩ হাজার ১৮২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১ হাজার ৯৬৬ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ১ কোটি ১৬ লাখ ৯৬ হাজার ৭২৭ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ১৬ হাজার ৭২ জন। মৃত্যু হয়েছে ২৫০ জনের। মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ২ লাখ ২৪ হাজার ৭৯৭ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৪৮ হাজার ১৯০ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৯৮ লাখ ৬ হাজার ৭৬৭ জন।
আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭৫ লাখ ৬ হাজার ৮৯০ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২২ হাজার ৬০৫ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৯১ হাজার ৬৪১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৪৯৫ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৬৫ লাখ ৬৮ হাজার ৮৯৮ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩০ লাখ ৭৮ হাজার ৩৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৭ হাজার ৭৮৭ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৫৫ হাজার ২৬৫ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪৮৭ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ২৪ লাখ ৭১ হাজার ৩০৯ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ২৫ লাখ ৬২ হাজার ৬৪৬ জন। মারা গেছেন ৬৩ হাজার ১০৯ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৯০ হাজার ৭২২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৯৬০ জন।মৃত্যু ৩৬৩ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২৩ লাখ ২৯ হাজার ৭৩০ জন। মারা গেছেন ৭১ হাজার ১০৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪১ হাজার ৩৮৫ জন এবং মৃত্যু ৩৫৭ জনের।
তুরস্কে মোট আক্রান্ত ২১ লাখ ৬২ হাজার ৭৭৫ জন। মোট মৃত্যু ২০ হাজার ১৩৫ জনের এবং সুস্থ হয়েছেন ২০ লাখ ৩৭ হাজার ৪৩৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৫ হাজার ১৯৭ জন এবং মৃত্যু ২৫৭ জনের।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ২০ লাখ ৫৬ হাজার ২৭৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৫৮৫ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৭২ হাজার ৩৭০ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪৪৫ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ১৪ লাখ ৮ হাজার ৬৮৬ জন।
স্পেনে আক্রান্ত ১৮ লাখ ৯৪ হাজার ৭২ জন।মোট মৃত্যু ৫০ হাজার ১২২ জন, আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ১৩৪ জন এবং মৃত্যু ৭৬ জনের।
জার্মানিতে মোট আক্রান্ত ১৬ লাখ ৭০ হাজার ১৯৪ জন। মোট মৃত্যু ৩১ হাজার ১৭৬ জনের এবং সুস্থ হয়েছেন ১২ লাখ ৫৫ হাজার ৭০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪ হাজার ৮৭২ জন,মৃত্যু ৬৭৪ জনের।
কলোম্বিয়া মোট আক্রান্ত ১৬ লাখ ৩ হাজার ৮০৭ জন। মারা গেছেন ৪২ হাজার ৩৭৪ জন এবং সুস্থ হয়েছেন ১৪ লাখ ৬৯ হাজার ৪১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৩১০ জন। মৃত্যু ২০৩ জনের।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১৫ লাখ ৯০ হাজার ৫১৩ জন। মারা গেছেন ৪২ হাজার ৮৬৮ জন এবং সুস্থ হয়েছেন ১৪ লাখ ১৪ হাজার ৬৮০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ২১৬ জন এবং মৃত্যু ২১৮ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ১৩ লাখ ৮৩ হাজার ৪৩৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ২১৭ জন। মোট মৃত্যু ১ লাখ ২২ হাজার ৪২৬ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৪০০ জনের। এবং সুস্থ হয়েছেন ১০ লাখ ৩৮ হাজার ৭৬৬ জন।
পোলান্ডে মোট আক্রান্তের সংখ্যা ১২ লাখ ৬১ হাজার ১০ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২৭ হাজার ১৪৭ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ১০ লাখ ৫ হাজার ৩৭৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ২১১ জন এবং মৃত্যু ২৯ জনের।
ইরানে মোট আক্রান্ত ১২ লাখ ৬ হাজার ৩৭৩ জন। মোট মৃত্যু ৫৪ হাজার ৮১৪ জনের এবং সুস্থ হয়েছেন ৯ লাখ ৬০ হাজার ৭৫১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৯০৮ জন এবং মৃত্যু ১২১ জনের।
ইউক্রেনে মোট আক্রান্ত ১০ লাখ ৩০ হাজার ৩৭৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৩৮৫ জন। মোট মৃত্যু ১৭ হাজার ৮৪৯ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭৫ জনের এবং সুস্থ হয়েছেন ৬ লাখ ৬৫ হাজার ৭২৯ জন।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ১০ লাখ ১১ হাজার ৮৭১ জন।মোট মারা গেছেন ২৭ হাজার ৭১ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৪৫৮ জন,মৃত্যু ৩৩৬ জনের। সুস্থ হয়েছেন ৮ লাখ ৪৯ হাজার ৯৭৪ জন।
পেরুতে মোট আক্রান্ত ১০ লাখ ৮ হাজার ৯০৮ জন। মোট মৃত্যু ৩৭ হাজার ৫২৫ জন।আর সুস্থ হয়েছেন ৯ লাখ ৪৭ হাজার ৪২৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ২৫১ জন। মৃত্যু ৫১ জনের।
নেদারল্যান্ডে মোট আক্রান্ত ৭ লাখ ৭০ হাজার ৪০০ জন। মোট মৃত্যু ১১ হাজার ৪২ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৪১৫ জন, মৃত্যু ৪৪ জনের।
ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ৭ লাখ ১৯ হাজার ২১৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৫৫৪ জন। মোট মৃত্যু ২১ হাজার ৪৫২ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ২১৫ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫ লাখ ৮৯ হাজার ৯৭৮ জন।
এদিকে ২৭ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৫ লাখ ১০ হাজার ৮০ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৭ হাজার ৪৭৯ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৪ লাখ ৫৩ হাজার ৩১৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯৩২ জন, মৃত্যু ২৭ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন