English

26 C
Dhaka
বুধবার, এপ্রিল ১৭, ২০২৪
- Advertisement -

বিশ্বে গত এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৮ কোটি ৩০ লাখ ৬৩ হাজার ৩৩ জন

- Advertisements -

আজ বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৮ কোটি ৩০ লাখ ৬৩ হাজার ৩৩ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৭ লাখ ৩৬ হাজার ৭৮১ জন। নতুন করে প্রাণ গেছে ১৫ হাজার ৬৩১ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ১৮ লাখ ১২ হাজার ১০৮ জন মানুষ বা ৩%।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৫ কোটি ৮৮ লাখ ৬৭ হাজার ৫২৯ জন বা ৯৭%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৫ লাখ ৩০ হাজার ১৫১ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ২ কোটি ২২ লাখ ৭৯ হাজার ৩৮৬ জন বা ৯৯.৫% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ৬ হাজার ৬০০ জন বা ০.৫%।
যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ২ কোটি ২ লাখ ১৬ হাজার ৯৯১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২ লাখ ৩৪ হাজার ৫৫০ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৩ লাখ ৫০ হাজার ৭৭৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৩ হাজার ৮৮০ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ১ কোটি ১৯ লাখ ৯৮ হাজার ৭৯৪ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ২১ হাজার ৯৫৭ জন। মৃত্যু হয়েছে ২৯৯ জনের। মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ২ লাখ ৬৭ হাজার ২৮৩ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৪৮ হাজার ৭৭৪ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৯৮ লাখ ৫৯ হাজার ৭৬২ জন।
আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭৬ লাখ ১৯ হাজার ৯৭০ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৫৫ হাজার ৮৫৩ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৯৩ হাজার ৯৪০ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১ হাজার ২২৪ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৬৬৭লাখ ৭ হাজার ৭৮১ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩১ লাখ ৩১ হাজার ৫৫০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৬ হাজার ৫১৩ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৫৬ হাজার ৪২৬ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫৯৯ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ২৫ লাখ ২৫ হাজার ৪১৮ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ২৬ লাখ ৪৯৮ জন। মারা গেছেন ৬৪ হাজার ৩৮১ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৯৩ হাজার ৪৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৬ হাজার ৪৫৭ জন।মৃত্যু ৩০৩ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২৪ লাখ ৩২ হাজার ৮৮৮ জন। মারা গেছেন ৭২ হাজার ৫৪৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫০ হাজার ২৩ জন এবং মৃত্যু ৯৮১ জনের।
তুরস্কে মোট আক্রান্ত ২১ লাখ ৯৪ হাজার ২৭২ জন। মোট মৃত্যু ২০ হাজার ৬৪২ জনের এবং সুস্থ হয়েছেন ২০ লাখ ৭৮ হাজার ৬২৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৫ হাজার ৬৯২ জন এবং মৃত্যু ২৫৪ জনের।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ২০ লাখ ৮৩ হাজার ৬৮৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ২০২ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৭৩ হাজার ৬০৪ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫৭৫ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ১৪ লাখ ৪৫ হাজার ৬৯০ জন।
স্পেনে আক্রান্ত ১৯ লাখ ২১ হাজার ১১৫ জন।মোট মৃত্যু ৫০ হাজার ৬৮৯ জন, আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৫ হাজার ৫৮ জন এবং মৃত্যু ২৪৭ জনের।
জার্মানিতে মোট আক্রান্ত ১৭ লাখ ১০ হাজার ৯৯২ জন। মোট মৃত্যু ৩৩ হাজার ১৭২ জনের এবং সুস্থ হয়েছেন ১৩ লাখ ২ হাজার ৬০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৯ হাজার ২৮৫ জন,মৃত্যু ৭৫২ জনের।
কলোম্বিয়া মোট আক্রান্ত ১৬ লাখ ২৬ হাজার ৪৬১ জন। মারা গেছেন ৪২ হাজার ৯০৯ জন এবং সুস্থ হয়েছেন ১৪ লাখ ৯৭ হাজার ১৮০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৬৩৯ জন। মৃত্যু ২৮৯ জনের।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১৬ লাখ ১৩ হাজার ৯২৮ জন। মারা গেছেন ৪৩ হাজার ১৬৩ জন এবং সুস্থ হয়েছেন ১৪ লাখ ২৬ হাজার ৬৭৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৭৬৫ জন এবং মৃত্যু ১৪৫ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ১৪ লাখ ১ হাজার ৫২৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৯৯ জন। মোট মৃত্যু ১ লাখ ২৩ হাজার ৮৪৫ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৯৯০ জনের। এবং সুস্থ হয়েছেন ১০ লাখ ৫৮ হাজার ৪২৯ জন।
পোলান্ডে মোট আক্রান্তের সংখ্যা ১২ লাখ ৮১ হাজার ৪১৪ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২৮ হাজার ১৯ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ১০ লাখ ২৫ হাজার ৮৮৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৯৫৫ জন এবং মৃত্যু ৫৬৫ জনের।
ইরানে মোট আক্রান্ত ১২ লাখ ১৮ হাজার ৭৫৩ জন। মোট মৃত্যু ৫৫ হাজার ৯৫ জনের এবং সুস্থ হয়েছেন ৯ লাখ ৭৮ হাজার ৭১৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ২৭২ জন এবং মৃত্যু ১৪৯ জনের।
ইউক্রেনে মোট আক্রান্ত ১০ লাখ ৪৫ হাজার ৩৪৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৯৮৬ জন। মোট মৃত্যু ১৮ হাজার ৩২৪ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৪৩ জনের এবং সুস্থ হয়েছেন ৬ লাখ ৯৮ হাজার ১৯০ জন।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ১০ লাখ ৩৯ হাজার ১৬১ জন।মোট মারা গেছেন ২৮ হাজার ৩৩ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১৭ হাজার ৭১০ জন,মৃত্যু ৪৬৫ জনের। সুস্থ হয়েছেন ৮ লাখ ৬৭ হাজার ৫৯৭ জন।
পেরুতে মোট আক্রান্ত ১০ লাখ ১২ হাজার ৬১৪ জন। মোট মৃত্যু ৩৭ হাজার ৬২১ জন।আর সুস্থ হয়েছেন ৯ লাখ ৫১ হাজার ৩১৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ১১৮ জন। মৃত্যু ৪৭ জনের।
নেদারল্যান্ডে মোট আক্রান্ত ৭ লাখ ৮৭ হাজার ৩০০ জন। মোট মৃত্যু ১১ হাজার ২২৪ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৩৯৮ জন, মৃত্যু ১১২ জনের।
ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ৭ লাখ ৩৫ হাজার ১২৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ২ জন। মোট মৃত্যু ২১ হাজার ৯৪৪ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ২৪১ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৬ লাখ ৩ হাজার ৭৪১ জন।
এদিকে ২৭ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৫ লাখ ১২ হাজার ৪৯৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৭ হাজার ৫৩১ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৪ লাখ ৫৬ হাজার ৭০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ২৩৫ জন, মৃত্যু ২২ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন