ব্রেকিং নিউজ

আপডেট ৪৭ মিনিট ৫৮ সেকেন্ড

ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি, ২০২১, ৯ মাঘ, ১৪২৭, শীতকাল, ৯ জমাদিউস সানি, ১৪৪২

বিজ্ঞাপন

খুলনা-সাতক্ষীরা মহাসড়কে সওজের জায়গায় অবৈধ স্থাপনা সামগ্রী

খান মহিদুল ইসলাম, ডুমুরিয়া

নিরাপদ নিউজ

খুলনার ডুমুরিয়া উপজেলার খুলনা- সাতক্ষীরা মহাসড়কের দুপাশে জুড়ে গড়ে উঠেছে অবৈধ ইট বালু খোয়া বিক্রয়ী শতাধিক স্থাপনা সামগ্রী, প্রশাসন নিরব।

বিজ্ঞাপন

সরেজমিনে দেখা যায়, খুলনা-সাতক্ষীরা মহাসড়কের জিরোপয়েন্ট থেকে শুরু করে ডুমুরিয়া উপজেলার বাসস্ট্যান্ড, কালীবাড়ি মোড়,কলেজ সংলগ্ন, হাসপাতাল মোড়,নতুন রাস্তা বাজার,খর্ণিয়া তেল পাম্পের পাশে,কাঠালতলা বাজারসহ চুকনগর পর্যন্ত বিভিন্ন জায়গায় গড়ে উঠেছে একাধিক বালু-খোয়ার বিক্রয়ী অবৈধ স্থাপনা। এছাড়াও ডুমুরিয়া থেকে চুকনগর পর্যন্ত আরো অনেক বালু-খোয়া ছাড়াও কাঠ ব্যাবসায়ীরা অবৈধভাবে সহজের জায়গা দখল করে ব্যাবসা চালিয়ে যাচ্ছেন। সেগুলো পিচের রাস্তা থেকে ৫-১০ ফুট দূরত্বের মধ্যেই।এসব অবৈধ স্থাপনার কারণে সড়ক দিন দিন সংকুচিত হচ্ছে। যানজট সৃষ্টির পাশাপাশি প্রায়ই ঘটছে নানা ধরনের দুর্ঘটনা। রাস্তার পাশে বালু থাকার কারণে বাতাসে উড়ে নষ্ট হচ্ছে পরিবেশ। পথচারী স্কুল পড়ুয়া ছাত্র ছাত্রীদের দুর্ভোগেরও শেষ নেই।এছাড়া বাড়ির নির্মাণসামগ্রী সড়কে রাখায় চলাচলে বিঘ্ন ঘটছে।

বাংলাদেশ সড়ক ও মহাসড়ক আইন অনুযায়ী, কোনো সড়ক বা মহাসড়কের ৩০ ফুটের মধ্যে কোনো স্থাপনা নির্মাণ করা যাবে না। কিন্তু সে আইন যে সব ক্ষেত্রে মানা হচ্ছে না, তা বোঝা যায় খুলনার ডুমুরিয়া উপজেলায় সড়ক ও জনপথের (সওজ) জায়গায় শতাধিক অবৈধ স্থাপনা গড়ে তোলার ঘটনায়।

উপজেলা চেয়ারম্যান গাজী এজাজ আহমেদ জানান,উপজেলা প্রশাসনের সাথে কথা বলে প্রয়োজনীয় ব্যাবস্থা নেওয়া হবে।নিরাপদ সড়ক চাই (নিসচা)’র ডুমুরিয়া উপজেলা শাখার আহ্বায়ক খান মহিদুল ইসলাম জানান, সড়কের জায়গা দখল করে অবৈধ ভাবে বাশ,কাঠ, বালু-খোয়ার ব্যাবসা করছেন ব্যাবসায়ীরা। এই অবৈধ ব্যবসায়ীরা খুবই প্রভাবশালী। তাদের কে বার বার সতর্ক করার পরও টনক নড়ছে না, ফলে প্রায়ই ঘটছে দুর্ঘটনা। তিনি প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x