ব্রেকিং নিউজ

আপডেট জানুয়ারি ৯, ২০২১

ঢাকা রবিবার, ২৪ জানুয়ারি, ২০২১, ১০ মাঘ, ১৪২৭, শীতকাল, ১০ জমাদিউস সানি, ১৪৪২

বিজ্ঞাপন

মোহাম্মদ সিরাজকে বর্ণবাদী আক্রমণ!

অনলাইন ডেস্ক

নিরাপদ নিউজ

সিডনিতে টেস্ট ম্যাচ চলাকালীন সময়ে ভারতের নবীন পেসার মোহাম্মদ সিরাজ বর্ণবাদী আক্রমণের শিকার হয়েছেন! আজ ম্যাচের তৃতীয় দিনে সিরাজকে জাতি বিদ্বেষী গালাগালি করেছে কিছু মদ্যপ দর্শক। এরপর বিষয়টি নিয়ে ভারতীয় দলের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে অভিযোগ দায়ের করা হয়েছে। বিশ্বব্যাপী চলমান বর্ণবাদবিরোধী আন্দোলনের মাঝেই ঘটল এই ঘটনা।

বিজ্ঞাপন

‘ইন্ডিয়া টুডে’র প্রতিবেদনে বলা হয়েছে, সিডনি ক্রিকেট গ্রাউন্ডে খেলা চলাকালীন বেশ কিছু মদ্যপ সমর্থক সিরাজকে লক্ষ্য করে বিদ্বেষমূলক মন্তব্য করেন। যে মন্তব্য রীতিমত ‘আপত্তিজনক’ এবং ছাপার অযোগ্য। এই ঘটনা প্রথমে অধিনায়ক আজিঙ্কা রাহানেসহ দলের সিনিয়র ক্রিকেটারদের জানান সিরাজ। সাথে সাথেই অধিনায়ক রাহানে আম্পায়ারের কাছে বিষয়টি রিপোর্ট করেন।

এর আগে আইসিসি খেলার মধ্যে বর্ণবিদ্বেষমূলক মন্তব্যের বিষয়ে নিজেদের কঠোর অবস্থান ঘোষণা করেছিল। ঘটনাচক্রে, ঠিক ১৩ বছর আগে ভারত-অস্ট্রেলিয়া সিরিজ চলাকালীনই বর্ণবিদ্বেষের অভিযোগ তুলেছিলেন এন্ড্রু সাইমন্ডস। হরভজন সিং তাকে নাকি ‘বাঁদর’ বলেছিলেন! তারপর দুই দলের মধ্যে মাঠ ও মাঠের বাইরে পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠেছিল। এজন্য হরভজন তিন ম্যাচ নিষিদ্ধ হলেও পরে তা প্রত্যাহার করা হয়।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x