English

28 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
- Advertisement -

পিবিআই-এর মুখোমুখি বাবুনগরী

- Advertisements -

হেফাজতে ইসলামীর সাবেক প্রতিষ্ঠাতা আমির আল্লামা শাহ আহমদ শফী (র.) মৃত্যুতে পরিবারের পক্ষ থেকে করা মামলার তদন্ত করতে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) তদন্তে নেমেছে। মঙ্গলবার সকাল ১১টার পর থেকে থেকে প্রায় ৪ঘণ্টা দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসায় তদন্ত চালায় পিবিআই।

এ সময় তদন্ত টিম আল্লামা শফীর শোয়ার ঘরসহ বিভিন্ন স্থানে ঘুরে ঘুরে তদন্ত করেন। চট্টগ্রাম বিভাগীয় পুলিশ সুপার পিবিআই মো. ইকবাল হোসেন এতে নেতৃত্ব দেন।

জানা গেছে, মাদরাসার শিক্ষা পরিচালক কার্যালয়ে হেফাজতের আমীর আল্লামা জুনায়েদ বাবুনগরীর সাথে দুপুর ১টা ১০ মিনিট পর্যন্ত কথা বলেন তদন্ত টিম। মামলার তদন্তের স্বার্থে আল্লামা বাবুনগরীর কাছ থেকে বিভিন্ন তথ্য জানতে প্রশ্ন করেন পিবিআই দল। এ সময় বাবুনগরী বিভিন্ন প্রশ্নের জবাবে উত্তর দিয়েছেন বলে তদন্ত কর্মকর্তারা জানান।

প্রায় একঘণ্টা ৪০মিনিট শিক্ষা পরিচালনা কার্যালয়ে বৈঠকের পর বেরিয়ে হেফাজতের আমীর ও মাদরাসা শিক্ষা পরিচালক আল্লামা জুনাইদ বাবুনগরী সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, গত সংবাদ সম্মেলন লিখিতভাবে আল্লামা শফীর মৃত্যুর বিষয়ে যে কথাগুলো বলা হয়েছে পিবিআই সদস্যদের জিজ্ঞাসাবাদে সেই কথাগুলোই বলেছি। বাবুনগরী বলেন, আল্লামা শাহ আহমদ শফীর মৃত্যু স্বাভাবিক। তদন্তের বিষয়ে কোনো মন্তব্য আছে কিনা জানতে চাইলে তিনি বলেন, আমার নতুন কিছু বলার নেই, যা বলার তা সংবাদ সম্মেলনে আগেই জানিয়ে দিয়েছি।

তদন্তের পর মাদরাসার শিক্ষা কার্যালয়ের সামনে পিবিআই বিভাগীয় পুলিশ সুপার মো. ইকবাল হোসেন জানান, আদালতের নির্দেশনা অনুযায়ী যে সময় বেধে দিয়েছে তার মধ্যে তদন্ত শেষ করার চেষ্টা করবো। তদন্তের স্বার্থে আল্লামা শফীর লাশ কবর থেকে উত্তোলন করা হবে কী না এমন প্রশ্নের জবাবে এখনো লাশ তোলার মতো তেমন কিছু পাওয়া যায়নি। এরপর তদন্ত টিম আল্লামা শফীর শোয়ার ঘরসহ বিভিন্ন স্থানে ঘুরে ঘুরে তথ্য প্রমাণ সংগ্রহ করা হয়েছে।

এ সময় জেলা পুলিশ সুপার নাজমুল হাসান, এ এসপি ডিএসবি মশিউর রহমান, হাটহাজারী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ-আল-মাসুম, হাটহাজারী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম, পিবিআই ইন্সপেক্টর, আবু জাফর মো. ওমর ফারুক, কাজী এনায়েৎ কবির, মণির হোসেন, মেজবাহ উদ্দীন, আবু হানিফ, মোজাম্মেল হকসহ পিবিআই ও জেলা পুলিশের সঙ্গীয় ফোর্স উপস্থিত ছিলেন।

হাটহাজারী মাদরাসার পক্ষ থেকে শিক্ষা পরিচালক ও হেফজতের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী, মাওলানা শেখ আহমদ মাওলানা ইয়াহিয়া, মাওলানা আহমদ দিদার কাসেমী মাওলানা আশরাফ আলী নিজামপুরী ও মাওলানা ওমর প্রমূখ তদন্ত টিমের সাথে কথা বলেন।

উল্লেখ্য, গত ১৮ সেপ্টেম্বর বিকেলে ঢাকার আজগর আলী হাসপাতালে ইন্তেকাল করেন আল্লামা শাহ আহমদ শফী।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন