ব্রেকিং নিউজ

আপডেট ১৫ মিনিট ৫৮ সেকেন্ড

ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি, ২০২১, ৯ মাঘ, ১৪২৭, শীতকাল, ৯ জমাদিউস সানি, ১৪৪২

বিজ্ঞাপন

করোনা মোকাবেলায় ৮ মাসের জরুরি অবস্থা জারি করল মালয়েশিয়া

অনলাইন ডেস্ক

নিরাপদ নিউজ

করোনা মোকাবেলায় মঙ্গলবার দেশব্যাপী জরুরি অবস্থা ঘোষণা করেছেন মালয়েশিয়ার রাজা সুলতান আব্দুল্লাহ রিয়াতুদ্দিন আল-মুস্তাফা বিল্লাহ শাহ। আগামী ১ আগস্ট পর্যন্ত এ নির্দেশ জারি থাকবে। করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় দেশটির স্বাস্থ্য ব্যবস্থা ভেঙে পড়ার উপক্রম হয়েছে। এর প্রেক্ষাপটে এ জরুরি অবস্থা জারি করা হয়েছে বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

বিজ্ঞাপন

মালয়েশিয়ার রাজ প্রাসাদের এক বিবৃতিতে বলা হয়েছে, আল সুলতান আবদুল্লাহ আহমদ শাহ মতামত দেন যে দেশের অবস্থা সংকটপূর্ণ হওয়ায় জরুরি অবস্থা জারি প্রয়োজন। এর আগে গতকাল সোমবার দেশটির প্রধানমন্ত্রী মুহিউদ্দিন ইয়াসিন রাজার সঙ্গে সাক্ষাত করে জরুরি অবস্থা জারির অনুরোধ জানান রাজা। আগামী ১আগস্ট পর্যন্ত এই জরুরি অবস্থা জারি থাকবে। তবে সংক্রামণ পরিস্থিতির উন্নতি হলে তা প্রত্যাহার করা হবে বলে জানানো হয়েছে।

এদিকে এ ঘোষণার একদিন আগে গতকাল দেশটির প্রধানমন্ত্রী মুহিউদ্দিন করোনা মোকাবেলায় কিছু কঠোর পদক্ষেপের ঘোষণা দেন। এসবের মধ্যে জনগণের ঘরে অবস্থান করা এবং জরুরি ছাড়া সকল কার্যক্রম বন্ধ রাখা জরুরি বলে উল্লেখ করেন তিনি। এছাড়াও করোনা রোগীর চাপে স্বাস্থ্য ব্যবস্থা ভেঙে পড়ার উপক্রম বলে সতর্ক করেন তিনি।

সূত্র: হিন্দুস্তান টাইমস্।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x