ব্রেকিং নিউজ

আপডেট জানুয়ারি ১২, ২০২১

ঢাকা রবিবার, ১৭ জানুয়ারি, ২০২১, ৩ মাঘ, ১৪২৭, শীতকাল, ৩ জমাদিউস সানি, ১৪৪২

বিজ্ঞাপন

সাজগোজের অন্যতম অনুষঙ্গ লিপস্টিক: এটি ব্যবহারে যে ভুলগুলো আমরা করে থাকি

অনলাইন ডেস্ক

নিরাপদ নিউজ

মেয়েদের সাজগোজের অন্যতম অনুষঙ্গ লিপস্টিক।  একটি সঠিক লিপস্টিক পুরো সাজগোজকে সুন্দর করে তুলতে পারে আবার একটি বেমানান লিপস্টিক পুরো সাজকে নষ্ট করতে পারে। তবে সাধারণ কিছু বিষয় জানা থাকলে এই ভুল ভ্রান্তিগুলো এড়ানো সম্ভব।

বিজ্ঞাপন

লিপ লাইনারের ব্যবহার:

অনেক সময় দেখা যায় মানুষ মোটা করে লিপলাইনার দিতে পচ্ছন্দ করে।  এতে করে একেতো বয়স্ক দেখায় তার উপর আবার সৌন্দর্য হানি হয়।

ভুল লিপ লাইনার:

অনেকসময় ঠোঁটের সাথে যায় না এমন রঙ এর লিপ লাইনার ব্যবহার করা হয়। ন্যাচারাল কালারের লিপ লাইনার ব্যবহার করা ভালো এতে করে কোন প্রকার ঝুঁকি থাকে না।

সবসময় লিপ লাইনার ব্যবহার না করা:

লিপস্টিক দিলেই লিপ লাইনার ব্যবহার করতে হবে বিষয়টি এমন নয়। লাইনার ছাড়াও মাঝেমধ্যে শুধু লিপস্টিক ব্যবহার করে দেখেন আপনাকে দেখতে সুন্দর লাগবে।

ড্রাই লিপস্টিক:

লিকুইড লিপস্টিক যেগুলো ঠোঁটে দেওয়ার পর ড্রাই হয়ে যায় সেগুলো অনেকক্ষণ ঠোঁটে থাকে তবে এতে করে ঠোঁটের ময়েশ্চারাইজার হারায়। এজন্য আপনাকে সবসময় ড্রাই লিপস্টিক ব্যবহার না করে ময়েশ্চারাইজার সাথে এমন লিপস্টিক ব্যবহার করা উচিত।

হাইলাইটার ব্যবহার করা:

লিপস্টিক ব্যবহার করলে অবশ্যই হাইলাইটার ব্যবহার করতে হবে। লিপস্টিক দিয়ে এর উপর হাইলাইটার ব্যবহার করলে তা নতুন মাত্রা যোগ করে।

ত্বকের রঙের সাথে মিলিয়ে:

গায়ের রঙ অনুযায়ী লিপস্টিক নির্বাচন করা উচিত। যাদের গায়ের রঙ বিবর্ণ প্রকৃতির তাদের কালো বা গাড় জাম রঙের লিপস্টিক ব্যবহার না করা উচিত।

কেনার আগে দেখে কেনা:

নিজের জন্য সঠিক কালারের লিপস্টিক খুঁজে বের করা বেশ কঠিন। এজন্য কেনার আগে অবশ্যই ট্রায়াল দিয়ে কিনবেন।

লিপ বামের ব্যবহার:

লিপ বাম ছাড়াই লিপস্টিক ব্যবহার করলে ঠোঁট কিছুক্ষণের মধ্যে শুকিয়ে যাবে। এতে করে একদিকে যেমন দেখতে খারাপ লাগবে অন্যদিকে নিজের কাছেই অস্বস্তি  লাগবে।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x