English

36 C
Dhaka
বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
- Advertisement -

শাজাহানপুরে নিসচার সভাপতি আলমের আর্থিক সহযোগিতায় ‘রিক্সা’ পেল হযরত আলী

- Advertisements -

বগুড়ার শাজাহানপুর উপজেলার মাঝিড়া ইউনিয়নে সোমবার সকালে হযরত আলীর ভাড়া রিক্সায় চেপে বসেন নিরাপদ সড়ক চাই (নিসচা) উপজেলা শাখার (প্রস্তাবিত) সভাপতি ও মাঝিড়া ইউনিয়ন পরিষদের ৪ নং ওয়ার্ডের সাবেক সদস্য আলমগীর হোসেন ওরফে আলম মেম্বার।

কিছুদূর এগোতেই বিকল হয়ে যায় রিক্সাটি। বিমূর্ষ ও চিন্তিত হয়ে পড়েন রিক্সা চালক হযরত আলী। একদিকে সারাদিনের রোজগারে আহারের চিন্তা অপরদিকে মালিকের ভাড়ার টাকার পাশাপাশি রিক্সা মেরামতের জরিমানার টাকার কথা ভেবে দিশেহারা হয়ে পড়েন তিনি।

অসহায় মানুষটির বিষন্ন মুখের দিকে তাকিয়ে মায়া মমতায় আবেগাপ্লুত হয়ে পড়েন সাবেক ইউপি সদস্য আলমগীর হোসেন ওরফে আলম মেম্বার। অসহায় হযরত আলীর পরিবারের সদস্যদের কথা চিন্তা করে উপার্জনের একমাত্র অবলম্বন একটি রিক্সা কিনে দেয়ার সিদ্ধান্ত নেন তিনি। যেমন সিদ্ধান্ত তেমন কাজ। ওইদিন দুপুরেই হযরত আলীকে একটি ব্যাটারী চালিত অটোরিক্সা কিনে দেন আলম মেম্বার। সারাজীবন যেটা পারেনি হঠাৎ করেই সেই নিজের একটি রিক্সা হাতে পেয়ে আনন্দ অশ্রুতে আবেগাপ্লুত হয়ে পড়েন অসহায় রিক্সা চালক হযরত আলী।

আলম মেম্বার শুধু একজন জনপ্রতিনিধিই ছিলেন না বিভিন্ন সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠনের সাথেও তিনি জড়িত। কালের কন্ঠ শুভসংঘের শাজাহানপুর উপজেলা শাখার একজন নির্বাহী সদস্য, সু-সাশনের জন্য নাগরিক ( সুজন) এর কোষাধ্যক্ষ ,মাঝিড়া কেন্দ্রীয় জামে মসজিদ পরিচালনা কমিটির সাবেক সদস্য, মাঝিড়া মডেল হাইস্কুল পরিচালনা কমিটির সাবেক সদস্যও তিনি।

সমাজের অসহায় মানুষের পাশে দাঁড়াতে পেরেই তিনি আনন্দ পান। রিক্সাটি হস্তান্তরের সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল জব্বার আব্দুস সোবাহান সাইফুল ইসলাম প্রমুখ

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন