English

23 C
Dhaka
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
- Advertisement -

পেলোসির ল্যাপটপ ও হার্ড ড্রাইভ লুটকারী রাইলির আত্মসমর্পণ

- Advertisements -

যুক্তরাষ্ট্রের আইনসভা ক্যাপিটল ভবনে হামালার সময় স্পিকার ন্যান্সি পেলোসির অফিস থেকে ল্যাপটপ ও হার্ড ড্রাইভ চুরি করা নারী সন্ত্রাসী রাইলি জুন উইলিয়াম অবশেষে আত্মসমর্পণ করেছে। এফবিআই তাকে খুঁজছিলো। সোমবার হ্যারিসবার্গ স্হানীয় পুলিশের কাছে তিনি ধরা দেন। তাকে ওয়াশিংটনে নিয়ে আসা হবে। রাইলি তার পিতার সাথে ওয়াশিংটনে সন্ত্রাসী হামলায় যোগ দেয়।

তার সাবেক বয়ফেন্ড তাকে ধরিয়ে দিতে নাম পরিচয় দিয়ে এফবিআইকে সহায়তা করে। এফবিআই একটি ভিডিও ফুটেজ পর্যালোচনা করে দেখতে পায়, হামলার সময় সে সিঁড়ির গোড়ায় দাঁড়িয়ে ‘আপস্টেয়ার আপষ্টেয়ার’ বলে চিৎকার করে উপরে উঠতে সন্ত্রাসীদের উৎসাহ যুগিয়েছিল। রাইলি উইলিয়াম (২২) হামলার পর পেনসেলভেনিয়ার হ্যারিসবার্গে নিজ গৃহে ফিরে নিজের ফোন নাম্বার পরিবর্তন করে ফেলে।

মুছে দেয় নিজের শোসাল মিডিয়া একাউন্টের যাবতীয় তথ্য । তার বয়ফেন্ড এফবিআইকে জানায়, রাইলি চুরি করা স্পিকার পেলোসির ল্যাপটপ ও হার্ড ড্রাইভ রাশিয়ায় বিক্রির উদ্দেশে এক বন্ধুর নিকট পাঠিয়ে দিয়েছে। এফবিআই ধারনা করছে এই ডিভাইস সম্ভবত রাশিয়ান ফরেন ইন্টিলিজেন্স সার্ভিসের কাছে বিক্রি করা হয়ে থাকতে পারে। ইউএস বিচার বিভাগ এব্যাপারে রাইলির বিরুদ্ধে কোর্টে মামলা করেছে। উল্লেখ্য, ক্যাপিটল হিলে হামলার ঘটনায় এপর্যন্ত ১৩৯ জন সন্ত্রাসীকে গ্রেপ্তার ও ৩৩০ টির বেশী মামলা দায়ের করেছে এফবিআই।
সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন