ব্রেকিং নিউজ

আপডেট ৩০ মিনিট ১৬ সেকেন্ড

ঢাকা বুধবার, ৩ মার্চ, ২০২১, ১৮ ফাল্গুন, ১৪২৭, বসন্তকাল, ১৯ রজব, ১৪৪২

বিজ্ঞাপন

ইউএস বাংলার যাত্রীর কাছ থেকে ৭ কেজি সোনা উদ্ধার

নিজস্ব প্রতিবেদক

নিরাপদ নিউজ

আবারও ইউএস-বাংলা এয়ারলাইনসে সোনার সন্ধান মিলেছে। এবার মাসকাট-ঢাকা ইউএস-বাংলার ফ্লাইটে আসা এক যাত্রীকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৭ কেজি সোনাসহ আটক করেছে ঢাকা কাস্টম হাউস। ওই যাত্রীর নাম সারোয়ার উদ্দিন। বাড়ি চট্টগ্রামে। তিনি গতকাল বেলা ১১টায় ওমানের মাসকাট থেকে ঢাকায় আসেন।

বিজ্ঞাপন

সোনাগুলোর বাজারমূল্য প্রায় ৫ কোটি টাকা বলে জানিয়েছে কাস্টমস। ঢাকা কাস্টম হাউসের ডেপুটি কমিশনার মোহাম্মদ আবদুস সাদেক জানান, তাদের কমিশনারের কাছে আসা এক গোপন সংবাদের ভিত্তিতে চোরাচালান প্রতিরোধে প্রিভেন্টিভ টিমের কর্মকর্তারা বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে নজরদারি করতে থাকেন। বেলা ১১টায় মাসকাট থেকে আসা বিএস৩২২ নম্বর ফ্লাইটের যাত্রী সারোয়ার উদ্দিনের কাছে থাকা কালো রঙের ছোট একটি ব্যাগ থেকে মোট ৬২টি সোনার বার ও ৯৮ গ্রাম সোনার অলঙ্কার পাওয়া যায়। এগুলোর ওজন ৭ কেজি ২৯০ গ্রাম। এর আগে ১১ জানুয়ারি কুয়ালালামপুর থেকে আসা ইউএস-বাংলা এয়ারলাইনসের ফ্লাইটে যাত্রীদের নামার সিঁড়ির (এয়ার ক্রাফট স্টেয়ার) নিচ থেকে ৪ কেজি ৬৪০ গ্রাম সোনা উদ্ধার করে ঢাকা কাস্টম হাউস। এর বাজারমূল্য প্রায় ২ কোটি ৩২ লাখ টাকা।

৫ সেপ্টেম্বর ১০ কেজি সোনার বারসহ রোকেয়া শেখ মৌসুমী (২৪) নামে ইউএস-বাংলার এক কেবিন ক্রুকে আটক করে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালের অ্যারাইবেল গেট এলাকা থেকে এসব সোনা উদ্ধার করা হয়। ওইদিন বেলা ১১টার দিকে মাসকাট থেকে ইউএস-বাংলার একটি ফ্লাইট শাহজালাল বিমানবন্দরে এসে অবতরণ করে। এ ছাড়া ৩১ জুলাই শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস-বাংলা এয়ারলাইনসের বিজনেস ক্লাসের যাত্রী ও ভিআইপি যাত্রী বহনকারী গাড়ির চালককে ৩ কেজি ৭১২ গ্রাম সোনাসহ আটক করা হয়।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x