ব্রেকিং নিউজ

আপডেট ২৭ মিনিট ২৭ সেকেন্ড

ঢাকা বুধবার, ৩ মার্চ, ২০২১, ১৮ ফাল্গুন, ১৪২৭, বসন্তকাল, ১৯ রজব, ১৪৪২

বিজ্ঞাপন

কিংবদন্তি অভিনেতা নায়করাজ রাজ্জাকের ৮০তম জন্মদিন আজ

অনলাইন ডেস্ক

নিরাপদ নিউজ

কিংবদন্তি অভিনেতা নায়করাজ রাজ্জাকের ৮০তম জন্মদিন আজ। ১৯৪২ সালের আজকের এই দিনে কলকাতায় জন্মগ্রহণ করেন তিনি। তার পুরো নাম আবদুর রাজ্জাক।

বিজ্ঞাপন

নায়করাজের জন্মদিন ঘিরে চলচ্চিত্রাঙ্গনসহ শোবিজের নানা অঙ্গনের মানুষ তাকে স্মরণ করবেন শ্রদ্ধা ও ভালোবাসায়। নায়করাজের ছোট ছেলে সম্রাট বলেন, আব্বুর জন্মদিন মানেই ছিল মহাআয়োজন। এখন শুধুই শূন্যতা। করোনার কারণে পারিবারিকভাবে কোনো আয়োজন করা হচ্ছে না। তবে পরিবারের পক্ষ থেকে সবার কাছে দোয়া চাই, তার আত্মা যেন শান্তিতে থাকে।

কলকাতার থিয়েটারে অভিনয় করার মাধ্যমে তার অভিনয় জীবন শুরু। ঢাকায় এসে রাজ্জাক ‘উজালা’ সিনেমায় পরিচালক কামাল আহমেদের সহকারী হিসেবে কাজ শুরু করেন। নায়ক হিসেবে চলচ্চিত্রে নায়করাজের যাত্রা শুরু হয় জহির রায়হানের ‘বেহুলা’ ছবিতে অভিনয়ের মাধ্যমে। এতে তার বিপরীতে অভিনয় করেন কোহিনূর আক্তার সূচন্দা।

এরপর আর পেছনে তাকাতে হয়নি রাজ্জাককে। ষাটের দশকের শেষ থেকে ‘৭০ ও ‘৮০-এর দশকে জনপ্রিয়তার চূড়ায় ওঠেন রাজ্জাক। একে একে নায়ক হয়েছেন তিনশরও বেশি চলচ্চিত্রে। প্রযোজনা ও পরিচালনায়ও সফলতার স্বাক্ষর রেখেছেন তিনি। ২০১৭ সালের ২১ আগস্ট পৃথিবী থেকে বিদায় নিয়েছেন নায়করাজ।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x