ব্রেকিং নিউজ

আপডেট ৩২ মিনিট ৪৭ সেকেন্ড

ঢাকা বৃহস্পতিবার, ৪ মার্চ, ২০২১, ১৯ ফাল্গুন, ১৪২৭, বসন্তকাল, ১৯ রজব, ১৪৪২

বিজ্ঞাপন

বিশ্বে এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ২১ লাখ ৪৯ হাজার ৪৬০ জন মানুষ বা ৩%

এস এম আজাদ হোসেন, বিশেষ প্রতিনিধি

নিরাপদ নিউজ

বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী আজ মঙ্গলবার (২৬ জানুয়ারী) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১০ কোটি ২ লাখ ৮৩ হাজার ১৯৫ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫ লাখ ১১ হাজার ৫৩৪ জন। নতুন করে প্রাণ গেছে ১০ হাজার ৪৯০ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ২১ লাখ ৪৯ হাজার ৪৬০ জন মানুষ বা ৩%।

বিজ্ঞাপন

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৭ কোটি ২২ লাখ ৯০ হাজার ৪৪৫ জন বা ৯৭%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৫ লাখ ৪৪ হাজার ৮১৮ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ২ কোটি ৫৭ লাখ ৩৩ হাজার ৩০ জন বা ৯৯.৬% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ১০ হাজার ২৬০ জন বা ০.৪%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ২ কোটি ৫৮ লাখ ৬১ হাজার ৫৯৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ৫২ হাজার ২৪৪ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৪ লাখ ৩১ হাজার ৩৯২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১ হাজার ৮৯৭ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিত এ পর্যন্ত অন্তত ১ কোটি ৫৬ লাখ ১৭ হাজার ৩৬০ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৯ হাজার ৩৬ জন। মৃত্যু হয়েছে, ১১৬ জনের। মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৬ লাখ ৭৭ হাজার ৭১০ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৫৩ হাজার ৬২৪ জনের। ভারতে সুস্থ হয়েছেন ১ কোটি ৩ লাখ ৪৫ হাজার ২৭৮ জন।

ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮৮ লাখ ৭২ হাজার ৯৬৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২৮ হাজার ৩৬৪ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ২ লাখ ১৭ হাজার ৭১২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৬৩১ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৭৭ লাখ ৯ হাজার ৬০২ জন সুস্থ হয়েছেন।

আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩৭ লাখ ৩৮ হাজার ৬৯০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৯ হাজার ২৯০ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৬৯ হাজার ৯১৮ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪৫৬ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৩১ লাখ ৫০ হাজার ৭৬৩ জন।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩৬ লাখ ৬৯ হাজার ৬৫৮ জন। মারা গেছেন ৯৮ হাজার ৫৩১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২২ হাজার ১৯৫ জন এবং মৃত্যু ৫৯২ জনের।সুস্থ হয়েছেন ১৬ লাখ ৪৮ হাজার ২১৮ জন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৩০ লাখ ৫৭ হাজার ৮৫৭ জন। মারা গেছেন ৭৩ হাজার ৪৯৪ জন এবং সুস্থ হয়েছেন ২ লাখ ১৭ হাজার ৭১৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ২৪০ জন।মৃত্যু ৪৪৫ জনের।

স্পেনে আক্রান্ত ২৬ লাখ ৯৭ হাজার ২৯৪ জন।মোট মৃত্যু ৫৬ হাজার ২০৮ জন আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৮ হাজার ৬৮২ জন।মৃত্যু ২৫৭ জনের।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ২৪ লাখ ৭৫ হাজার ৩৭২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৫৬১ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৮৫ হাজার ৮৮১ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪২০ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ১৮ লাখ ৯৭ হাজার ৮৬১ জন।

তুরস্কে মোট আক্রান্ত ২৪ লাখ ৩৫ হাজার ২৪৭ জন। মোট মৃত্যু ২৫ হাজার ২১০ জনের এবং সুস্থ হয়েছেন ২৩ লাখ ১৪ হাজার ৪০৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৬৪২ জন এবং মৃত্যু ১৩৭ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ২১ লাখ ৫৪ হাজার ৬৫৬ জন। মোট মৃত্যু ৫৩ হাজার ৪০২ জনের এবং সুস্থ হয়েছেন ১৮ লাখ ২৩ হাজার ৫০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৮৮৪ জন, মৃত্যু ৬২৫ জনের।

কলোম্বিয়া মোট আক্রান্ত ২০ লাখ ২৭ হাজার ৭৪৬ জন। মারা গেছেন ৫১ হাজার ৭৪৭ জন এবং সুস্থ হয়েছেন ১৮ লাখ ৪৯ হাজার ১৯৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ২৬১ জন। মৃত্যু ৩৭৩ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১৮ লাখ ৭৪ হাজার ৮০১ জন। মারা গেছেন ৪৭ হাজার ৩৪ জন এবং সুস্থ হয়েছেন ১৬ লাখ ৬৬ হাজার ৫২৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৫৭৮ জন এবং মৃত্যু ২০৭ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ১৭ লাখ ৬৩ হাজার ২১৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৮৭২ জন। মোট মৃত্যু ১ লাখ ৪৯ হাজার ৬১৪ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৫৩০ জনের। এবং সুস্থ হয়েছেন ১৩ লাখ ২০ হাজার ৪৪৮ জন।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ১৪ লাখ ৭৮ হাজার ১১৯ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৩৫ হাজার ৪০১ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ১২ লাখ ৩৭ হাজার ৭৩৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৪১৯ জন এবং মৃত্যু ৩৮ জনের।

সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ১৪ লাখ ১৭ হাজার ৫৩৭ জন।মোট মারা গেছেন ৪১ হাজার ১১৭ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৫৫১ জন,মৃত্যু ২৪৩ জনের। সুস্থ হয়েছেন ১২ লাখ ৪১ হাজার ৪২১ জন।

ইরানে মোট আক্রান্ত ১৩ লাখ ৭৯ হাজার ২৮৬ জন। মোট মৃত্যু ৫৭ হাজার ৪৮১ জনের এবং সুস্থ হয়েছেন ১১ লাখ ৭১ হাজার ৭০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৩০৯ জন এবং মৃত্যু ৯৮ জনের।

ইউক্রেনে মোট আক্রান্ত ১১ লাখ ৯৪ হাজার ৩২৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৫১৬ জন। মোট মৃত্যু ২১ হাজার ৯২৪ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬৩ জনের এবং সুস্থ হয়েছেন ৯ লাখ ৫৩ হাজার ২৯৭ জন।

পেরুতে মোট আক্রান্ত ১০ লাখ ৯৯ হাজার ১৩ জন। মোট মৃত্যু ৩৯ হাজার ৭৭৭ জন।আর সুস্থ হয়েছেন ১০ লাখ ১২ হাজার ৪৫০ জন ।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ৯ লাখ ৯৯ হাজার ২৫৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৯৯৪ জন। মোট মৃত্যু ২৮ হাজার ১৩২ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ২৯৭ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৮ লাখ ৯ হাজার ৪৮৮ জন।

নেদারল্যান্ডে মোট আক্রান্ত ৯ লাখ ৫২ হাজার ৯৫০ জন। মোট মৃত্যু ১৩ হাজার ৫৭৯ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ১৭ জন, মৃত্যু ৩৯ জনের।

এদিকে ৩১ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৫ লাখ ৩২ হাজার ৪০১ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৮ হাজার ৪১ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৪ লাখ ৭৬ হাজার ৯৭৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬০২ জন , মৃত্যু ১৮ জনের।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x