ব্রেকিং নিউজ

আপডেট ১ মিনিট ৪৩ সেকেন্ড

ঢাকা বৃহস্পতিবার, ৬ মে, ২০২১, ২৩ বৈশাখ, ১৪২৮, গ্রীষ্মকাল, ২৩ রমজান, ১৪৪২

বিজ্ঞাপন

বুধবার থেকে অনলাইনে টিকার নিবন্ধন করা যাবে: স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

অনলাইন ডেস্ক

নিরাপদ নিউজ

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার (২৭ জানুয়ারি) বিকেলে দেশে করোনা ভ্যাকসিন প্রয়োগের প্রাথমিক কার্যক্রম উদ্বোধন করবেন। তিনি ভিডিও কনফারেন্সেই প্রথম পাঁচজনের ওপর টিকার প্রয়োগ সরাসরি প্রত্যক্ষ করবেন। উদ্বোধনের পরপরই নিবন্ধনের জন্য অনলাইন ‘সুরক্ষা’ প্ল্যাটফর্ম খুলে দেওয়া হবে।

বিজ্ঞাপন

আজ মঙ্গলবার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে টিকাদান কার্যক্রম শুরুর প্রস্তুতি দেখতে এসে সাংবাদিকদের এসব জানান তিনি।

মন্ত্রী বলেন, এই হাসপাতালে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনাভাইরাসের টিকাদান কর্মসূচি উদ্বোধন করবেন। এর মাধ্যমেই দেশে টিকা দেওয়া শুরু হয়ে যাবে। মাননীয় প্রধানমন্ত্রী যুক্ত হয়ে প্রথম পাঁচজনকে টিকা দেওয়া দেখবেন।

জাহিদ মালেক বলেন, করোনা রোগীর চিকিৎসায় রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতাল সবচেয়ে ভালো করেছে। তাই প্রধানমন্ত্রীর পছন্দে এ হাসপাতালে প্রথম করোনা টিকাদান কার্যক্রম শুরু করা হবে। প্রাথমিকভাবে স্বাস্থ্যকর্মী থেকে শুরু করে বিভিন্ন পেশার ২৫ জনকে ভ্যাকসিন প্রয়োগের মাধ্যমে কার্যক্রম শুরু হবে।

তিনি আরো বলেন, উদ্বোধনের পর নিবন্ধনের জন্য ‘সুরক্ষা’ প্ল্যাটফর্ম খুলে দেওয়া হবে। যারা নিবন্ধন করতে পারবেন না, তারা ভ্যাকসিন কেন্দ্রে গিয়েও নিবন্ধন করতে পারবেন। সেই ব্যবস্থাও আমরা রেখেছি। এ জন্য জেলা-উপজেলা পর্যায়ে টিমও গঠন করা হয়েছে।

প্রথম যারা টিকা পাবেন, তাদের মধ্যে ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মী ছাড়াও পুলিশ, সেনাবাহিনী, গণমাধ্যমকর্মীসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ থাকবে বলে জানান স্বাস্থ্যমন্ত্রী।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x