English

28 C
Dhaka
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
- Advertisement -

ডিইউজের উদ্যোগে কামাল লোহানী ও আলতাফ মাহমুদ এবং করোনাকালে প্রয়াত সাংবাদিকদের স্মরণে সভা

- Advertisements -

আজ ৩০ জানুয়ারি শনিবার ২০২১ইং ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) কার্যালয়ে ডিইউজের সাবেক সভাপতি কামাল লোহানী ও আলতাফ মাহমুদ এবং করোনাকালে প্রয়াত সাংবাদিকদের স্মরণ সভা অনুষ্ঠিত হয়। ডিইউজের সভাপতি কুদ্দুস আফ্রাদের সভাপতিত্বে স্মরণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ও বর্ষিয়ান সাংবাদিক নেতা ইকবাল সোবহান চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন বিএফইউজের সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল।

Advertisements

স্মরণ সভায় ইকবাল সোবহান চৌধুরী বলেন, ডিইউজের সাবেক সভাপতি ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব কামাল লোহানী ছিলেন একজন নির্ভীক সাংবাদিক। তিনি অবিভক্ত ডিইউজের সভাপতি ছিলেন। তার আদর্শ আমাদের সকলকে ধারণ করতে হবে। অন্যদিকে আলতাফ মাহমুদ ছিলেন সাংবাদিকদের রুটি-রুজির আন্দোলনের একজন সক্রিয় নেতা। অসুস্থ ও অসহায় সাংবাদিকদের নিয়মিত খোঁজ-খবর রাখতেন। যারা সমস্যায় পড়তেন তাদের কাছে ছুটে যেতেন। পেশাদারিত্বের মর্যাদা রক্ষায় আমৃত্যু লড়াই করে গেছেন।

বিএফইউজের সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল বলেন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের মূল কাজ হলো সাংবাদিকদের রুটি-রুজি, মর্যাদা ও নিরাপত্তা নিশ্চিত করা। সাংবাদিকদের অধিকার আদায়ে ডিইউজের সাবেক সভাপতি কামাল লোহানী ও আলতাফ মাহমুদ ছিলেন অন্য সবার চেয়ে এগিয়ে। সাংবাদিক রাজনীতিতে অনেকেই থাকেন, আছেন কিন্তু প্রকৃত নেতা কতজন? আলতাফ মাহমুদ ছিলেন একজন প্রকৃত নেতা। অন্যদিকে কামাল লোহানীকে অসুস্থ শরীর নিয়েই নানা সভায় ও আন্দোলনে হাজির হতে দেখেছি। কামাল লোহানী ও আলতাফ মাহমুদের আদর্শ বাস্তবায়ন করতে হলে তাদের নেতৃত্ব গুণকে মনে প্রাণে ধারণ করতে হবে।

Advertisements

স্মরণ সভায় ডিইউজের সভাপতি কুদ্দুস আফ্রাদ বলেন, আলতাফ মাহমুদ ছিলেন একজন সাংবাদিক বান্ধব নেতা, সাংবাদিকদের অধিকার আদায়ে তিনি ছিলেন আপসহীন। সাংবাদিক নেতা হিসেবে কামাল লোহানী ছিলেন একজন সৎ, ন্যায়নিষ্ঠ ও সাহসী নেতা। স্বাধীনতা উত্তর বাংলাদেশে সাংবাদিকদের রুটি-রুজির আন্দোলনের পথিকৃত ছিলেন কামাল লোহানী।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপুর সঞ্চালনায় স্মরণ সভায় আরও বক্তব্য রাখেন বিএফইউজে’র সাবেক মহাসচিব আবদুল জলিল ভূঁইয়া, ওমর ফারুক, বিএফইউজে’র কোষাধ্যক্ষ দীপ আজাদ, ডিইউজের সাবেক সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, সহ-সভাপতি এম.এ.কুদ্দুস, যুগ্ন সম্পাদক খায়রুল আলম, কোষাধ্যক্ষ আশরাফুল ইসলাম, প্রচার সম্পাদক আছাদুজ্জামান, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক দুলাল খান, সাবেক যুগ্ম সম্পাদক আকতার হোসেন, ঢাকা সাব এডিটরস কাউন্সিলের সভাপতি মামুন ফরাজী, সাংবাদিক নেতা মানিক লাল ঘোষ, আবু সাঈদ, হুমায়ুন মুজিব, এম শাহজাহান প্রমুখ। স্মরণ সভায় আরও উপস্থিত ছিলেন জাতীয় প্রেস ক্লাবের কোষাধ্যক্ষ শাহেদ চৌধুরী, বিএফইউজে’র ভারপ্রাপ্ত মহাসচিব আবদুল মজিদ, ডিইউজে’র দফতর সম্পাদক জান্নাতুল ফেরদৌস চৌধুরী, নির্বাহী পরিষদ সদস্য জুবায়ের রহমান চৌধুরী, সাংবদিক নেতা আতাউর রহমান, ঢাকা সাব এডিটরস কাউন্সিলের সাংগঠনিক সম্পাদক শামসুল আলম সেতু, মুফদি আহমেদ, রেজাউল করিম রেজা, এ এস এম হানিফ প্রমুখ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন