ব্রেকিং নিউজ

আপডেট জানুয়ারি ৩১, ২০২১

ঢাকা শুক্রবার, ৫ মার্চ, ২০২১, ২০ ফাল্গুন, ১৪২৭, বসন্তকাল, ২০ রজব, ১৪৪২

বিজ্ঞাপন

দীর্ঘদিন পর অভিনয়ে ফেরার বিষয়টি নিজের কাছেও বেশ আনন্দ লাগছে: ইলিয়াস কাঞ্চন

হাসান সাইদুল

নিরাপদ নিউজ

ঢাকাই ছবির অন্যতম জনপ্রিয় অভিনেতা ও সংগঠক ইলিয়াস কাঞ্চন দীর্ঘদিন পর অভিনয়ে ফিরছেন। এরই মধ্যে শুটিং শুরুর সময়ও নির্ধারণ করেছেন। অভিনয়ে ফেরা, বর্তমান ব্যস্ততা ও সমসাময়িক প্রসঙ্গ নিয়ে সম্প্রতি কথা বলেছেন তিনি গণমাধ্যমের সাথে। তার দেয়া সেই টি হুবহু পাঠকদের জন্য তুলে ধরা হলো।

বিজ্ঞাপন

* অভিনেত্রী রোজিনার পরিচালনায় একটি ছবির মাধ্যমে দীর্ঘদিন পর অভিনয়ে ফিরছেন। কেমন লাগছে?

** বেশ ভালো। সত্যিই অনেক দিন সিনেমায় আমাকে দর্শক দেখতে পাননি। দীর্ঘদিন পর অভিনয়ে ফেরার বিষয়টি নিজের কাছে বেশ আনন্দ লাগছে।

* অভিনয়ের ক্ষেত্রে গল্প বা চরিত্র বাছাই বিষয়ে যে সচেতনতা ছিল, সেটি কি এখনো বিদ্যমান?

** প্রথম কথা হচ্ছে, ছবিতে অভিনয় করতে যাচ্ছি- এটি আমার খুব আগ্রহ বা শখ, তা কিন্তু নয়। আমার ছেলে প্রায়ই বলে, বাবা অনেক দিন তোমাকে স্ক্রিনে দেখা যাচ্ছে না। অন্যদিকে রোজিনা আপা এবং অনন্ত জলিলের কথা না বললেই নয়। সে জন্যই ছবিতে আবার হয়তো দর্শক আমাকে দেখতে পাবেন।

* অনন্ত জলিলের প্রোডাকশনেও কাজ করছেন নাকি?

** হ্যাঁ, যৌথ প্রযোজনার ছবি এটি। তুরস্ক ও বাংলাদেশ মিলে হচ্ছে। ছবিও মুক্তিযুদ্ধভিত্তিক হবে। রোজিনা আপার ছবিও মুক্তিযুদ্ধের। অনন্ত জলিলের ছবিতে তিনি দ্বৈত চরিত্রে অভিনয় করবেন। আমার চরিত্রটিও গুরুত্বপূর্ণ।

* আপনি তো একবার ঘোষণা দিয়েছেন, দাড়ি রেখেছেন স্থায়ীভাবে। অভিনয়ে নিলে আপানাকে এই গেট-আপে নিতে হবে…

** হ্যাঁ, এ ছবি দুটিতেও আমাকে দাড়িসহ দেখা যাবে। অন্যথায় আমি অভিনয় করব না।

* ছবি দুটির শুটিং কবে নাগাদ শুরু হবে?

** রোজিনা আপার ছবির শুটিং ১ মার্চ ঠিক করা হয়েছে। অনন্ত জলিলের ছবির কাজ শুরু করা প্রসঙ্গে ফেব্রুয়ারিতে মিটিং বসবে।

* আপনাকে নিয়ে ‘জোসনা কেন বনবাসে’ নামে একটি ছবি করার ঘোষণাও এসেছিল। ওই ছবি সম্পর্কে কি অবগত আছেন?

** অঞ্জু ঘোষ ঢাকা আসার পর এফডিসিতে যে সম্মাননা অনুষ্ঠান হয়েছিল, সেখানে নাদির খান নামে একজন প্রযোজক গণমাধ্যমের সামনে এ ঘোষণা দিয়েছিলেন। সে পর্যন্তই শেষ। আর কোনো অগ্রগতি নেই।

* আপনার অভিনীত ‘বাংলাদেশের ফাটাকেস্ট’ নামে একটি ছবির টাইটেল গান ইউটিউবে দেখা যায়। কিন্তু ছবি মুক্তির বিষয়ে কোনো খবর নেই কেন?

** এ ছবিটি মুক্তি পাবে কিনা, তাও জানি না। শুনেছি, ছবিটি সেন্সর বোর্ড আটকে দিয়েছে। কেন তারা এমন করেছে, তাও জানি না। ভবিষ্যতে এ ছবিটি দর্শক দেখতে পারবেন কিনা, তাও আমি বলতে পারছি না।

* ‘নিরাপদ সড়ক চাই’ নামে একটি জনপ্রিয় আন্দোলনের সঙ্গে যুক্ত আপনি। চলমান সময়ে সড়ক দুর্ঘটনা কমছেই না। বিষয়টি আপনার আমলে আছে নিশ্চয়ই?

** সড়ক দুর্ঘটনা কমছে না, তা ঠিক নয়। তবে যেভাবে কমা উচিত ছিল, তা হচ্ছে না। এর জন্য অনেক বিষয় দায়ী। সরকারি নজরদারি ছাড়া সড়ক দুর্ঘটনা কমানো সম্ভব বলে মনে হচ্ছে না। আমাদের আন্দোলন অব্যাহত থাকবে।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x