English

35 C
Dhaka
বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
- Advertisement -

বগুড়ার আদমদীঘিতে সরকারি অফিসের ২৪৮ জাল সিলসহ প্রতারক গ্রেপ্তার

- Advertisements -

বগুড়ার আদমদীঘিতে ভূমি অফিসসহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তাদের স্বাক্ষর ও সিল জাল করে প্রতারণার অভিযোগে ইসাহাক আলী খন্দকার (৭৮) নামের আন্তঃজেলা জালিয়াত চক্রের সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।

Advertisements

গ্রেপ্তারকৃত ইসাহাক উপজেলার শিয়ালশন গ্রামের আহম্মদ আলী খন্দকারের ছেলে। এসময় তাকে সহযোগিতা করার আপরাধে সুদিন গ্রামের আব্দুস ছামাদের ছেলে আমিনুর রহমানকে ভ্রাম্যমাণ আদালতে তিন দিনের কারাদণ্ড এবং ইসাহাকের বিরুদ্ধে ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা রায়হানা জান্নাত শিখা বাদি হয়ে থানায় একটি মামলা করেন।

জানা গেছে, উপজেলার সুদিন গ্রামের আমিনুর রহমান নামের এক ব্যক্তি জমির দাখিলা রশিদ উপজেলা ভূমি অফিসে দাখিল করেন। ওই দাখিলা যাচাই-বাছাই করার জন্য একজন ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তাকে তদন্তের নির্দেশ দেওয়া হয়। তদন্ত প্রতিবেদনে দাখিলাটির সিল স্বাক্ষরসহ যাবতীয় কাগজপত্র নকল বলে প্রমাণিত হয়।

Advertisements

পরে অনুসন্ধান করে জানা যায়, উপজেলার শিয়ালশন গ্রামের ইসাহাক আলী খন্দকার নামের ওই ব্যক্তি দীর্ঘদিন যাবৎ বগুড়া, নওগাঁ জেলা প্রশাসক, সহকারি জজ, ইউএনও, সহকারি কমিশনার ভূমি, সাব-রেজিস্টার, তহসিলদার, কানোনগো, ও সোনালী ব্যাংকসহ বিভিন্ন দপ্তরের সিল জাল করে প্রতারণার মাধ্যমে নকল দাখিলা, খতিয়ান, এম.আর.আর, সি.এস, জমির খাজনার রশিদসহ নানা ভূয়া কাগজপত্র তৈরি করে সাধারণ মানুষের নিকট মোটা অংকের টাকার বিনিময়ে বিক্রি করে আসছিল।

মঙ্গলবার সন্ধ্যায় সহকারী কমিশনার (ভূমি) মাহবুবা হকের নেতৃত্বে শিয়ালশন গ্রামে ইসাহাক আলীর বাসায় অভিযান চালিয়ে বিভিন্ন দপ্তরের ২৪৮টি নকল সিল এবং বেশ কিছু খাজনার রশিদসহ বিপুল পরিমাণ জাল কাগজপত্র জব্দ করেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আবারও ডন হয়ে আসছেন শাহরুখ

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন