English

30 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
- Advertisement -

শিশুকে ধর্ষণের পর হত্যা: দুইজনের ফাঁসি

- Advertisements -

শরীয়তপুরের সখীপুরে প্রাথমিকের স্কুলছাত্রী লিজাকে (১১) ধর্ষণ পরবর্তী হত্যা ও মরদেহ গুম করার অপরাধে দুইজনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। ফরিদ শেখ (৪০) ও জাকির শেখকে (৩২) মৃত্যুদণ্ডের আদেশ দেন শরীয়তপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আ. ছালাম মিয়া।

বুধবার বেলা ১১টার দিকে আসামিদের উপস্থিতিতে এই আদেশ পাঠ করে শোনান বিচারক। এই সময় রাষ্ট্র পক্ষের পিপি এডভোকেট ফিরোজ আহমেদ ও আসামি পক্ষের আইনজীবী এডভোকেট শাহ আলম আদালতে উপস্থিত ছিলেন।

জানা গেছে সখীপুর সরদার কান্দি গ্রামের মৃত ছামেদ শেখের ছেলে ফরিদ ও আ. রাজ্জাক শেখের ছেলে জাকির শেখ ২০১৭ সালের ১৭ জুলাই বেলা সাড়ে ১১টায় টাকার প্রলোভন দেখিয়ে একটি খালি ঘরে নিয়ে শিশু লিজাকে ধর্ষণ করে। ধর্ষণের কথা বলে দেওয়ার ভয়ে লিজাকে হত্যা করে পাশ্ববর্তী পাটক্ষেতে ফেলে রাখে। পরবর্তীতে গলিত অবস্থায় শিশু লিজার মরদেহ উদ্ধার করে সখীপুর থানা পুলিশ। এই বিষয়ে লিজার পিতা লেহাজ উদ্দিন শেখ বাদী হয়ে থানায় মামলা করে।

এই বিষয়ে রাষ্ট্র পক্ষের আইনজীবী পিপি এডভোকেট ফিরোজ আহমেদ বলেন, অর্থের প্রলোভন দেখিয়ে শিশু লিজাকে ধর্ষণ পরবর্তী হত্যার দায়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে উভয় আসামিকে মৃত্যুদণ্ডাদেশ ও লাশ গুম করার অপরাধে ৭ বছরের সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত। আদালতের যুগোপযোগী এই আদেশকে রাষ্ট্র পক্ষ থেকে সাধুবাদ জানাই। আশা করছি আদালত ধর্ষকের বিরুদ্ধে এই ধরনের আদেশ অব্যাহত রাখলে সমাজ ধর্ষণব্যাধি থেকে মুক্ত হবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন