ব্রেকিং নিউজ

আপডেট ফেব্রুয়ারি ৬, ২০২১

ঢাকা সোমবার, ৮ মার্চ, ২০২১, ২৩ ফাল্গুন, ১৪২৭, বসন্তকাল, ২৩ রজব, ১৪৪২

বিজ্ঞাপন

নিসচা চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চনকে উদ্দেশ্য করে শাজাহান খানের আপত্তিকর বক্তব্যে নিসচার তীব্র প্রতিবাদ

লিটন এরশাদ

নিরাপদ নিউজ

গতকাল (৫ ফেব্রুয়ারী) শুক্রবার বিকেলে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন রাজশাহী বিভাগীয় আঞ্চলিক কমিটির সম্মেলনে সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি সাংসদ শাজাহান খান নিরাপদ সড়ক চাই (নিসচা)-এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান জননন্দিত চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনকে অবাঞ্ছিত ঘোষণা করার হুমকি ও তাঁর বিরুদ্ধে মিথ্যাচার, অশালীন বক্তব্যে নিরাপদ সড়ক চাই (নিসচা) কেন্দ্রীয় কমিটি তীব্র প্রতিবাদ ও কঠোর নিন্দা জ্ঞাপন করে এক বিবৃতি প্রদান করেছে।

বিজ্ঞাপন

সড়ক দুর্ঘটনা বিষয়ে নিসচা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন ব্যক্তিস্বার্থে কোনকিছু করেন নাই। সড়ক পরিবহন আইন-২০১৮ প্রণয়ন বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিলে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা বিষয়টি নিয়ে চিন্তা ভাবনা করার পর এর গুরুত্ব বিবেচনা করে সকলের মতামতের ভিত্তিতে তা প্রণয়নের নির্দেশ দেন। সকলের মতামতে আইনটি মহান জাতীয় সংসদে পাস হয়। জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বর্তমান সড়ক পরিবহন মন্ত্রী সাংসদ ওবায়দুল কাদের আইনটি সম্পর্কে সকলকে সচেতন হবার জন্য পরামর্শ দেন। সুতরাং নিসচা’র চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন সম্পর্কে যে কুরুচিপূর্ণ মন্তব্য করা হয়েছে তা কখনোই গ্রহণ করা যায় না। একজন শিক্ষিত ব্যক্তি ও আইন প্রণেতা হয়ে অন্যকে ‘বেকুব’ বলা কতটুকু সভ্যতার পরিচয় বহন করে এবং এটি তার নিজের উপর বর্তায় কিনা সেটি ভেবে দেখার বিষয়।

শাজাহান খান তার বক্তব্যে পরিবহন শ্রমিকদের চিত্রনায়ক ও নিসচা চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চনকে অবাঞ্চিত করার কথা বলেছেন।তিনি বলেছেন ইলিয়াস কাঞ্চন নাকি সবসময় পরিবহন চালক শ্রমিকদের বিরুদ্ধে কথা বলেন। প্রকৃত সত্য হল ইলিয়াস কাঞ্চন সড়ক দুর্ঘটনার বিরুদ্ধে সবসময় কথা বলেন,দুর্ঘটনার কারণগুলি ব্যাখ্যা করেন এবং দুর্ঘটনার সাথে জড়িত দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে কথা বলেন। এককভাবে চালক শ্রমিকদের বিরুদ্ধে কখনোই কথা বলেন নাই।বরং তিনি পরিবহন চালক শ্রমিকদের ন্যায্য মজুরী এবং তাদের প্রাপ্য নিয়ে কথা বলে থাকেন।মাঝে মাঝে তাদেরকে সচেতন ও দক্ষতা বৃদ্ধির জন্য প্রশিক্ষণ প্রদান করে থাকেন যা শাজাহান খান গংদের গাত্রদাহের কারণ।

নিসচা মনে করে শাজাহান খানের এসব মন্তব্যে কোন চালক যদি উদ্বুদ্ধ হয়ে বেপরোয়াভাবে আইন অমান্য করে সড়ক দুর্ঘটনা ঘটায় সেই দুর্ঘটনায় যদি কারও মৃত্যু হয় তবে চালকের সাথে সে মৃত্যুর দায়ভার শাজাহান খানকেও বহন করতে হবে এবং সেক্ষেত্রে কোন মামলা হলে তিনিও অভিযুক্ত হবেন। তিনি কোনভাবেই এর দায় এড়াতে পারেন না।

শাজাহান খান তার বিরুদ্ধে আদালতে চলমান মানহানির মামলা নিয়ে বলেছেন যে এই মামলায় নাকি উল্টো ইলিয়াস কাঞ্চনের বিরুদ্ধে বিচার হবে।নিসচা মনে করে এটি সরাসরি আদালত অবমাননার সামিল।

আরো পড়ুন: নিসচা চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চনকে ‘বেকুব’ বললেন শাজাহান খান

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x