ব্রেকিং নিউজ

আপডেট ফেব্রুয়ারি ৭, ২০২১

ঢাকা শনিবার, ৮ মে, ২০২১, ২৫ বৈশাখ, ১৪২৮, গ্রীষ্মকাল, ২৫ রমজান, ১৪৪২

বিজ্ঞাপন

নতুন সড়ক পরিবহন আইনটি বাস্তবায়নে প্রয়োজন হলে রাস্তায় নামব: ইলিয়াস কাঞ্চন (ভিডিও)

রকিবুল ইসলাম সোহাগ

নিরাপদ নিউজ

চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের সম্পাদনায় দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল নিরাপদ নিউজ ডট কমের আজ ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সন্ধ্যায় ফেসবুক লাইভে আসেন ইলিয়াস কাঞ্চন এবং লাইভে এসে সকলকে অভিনন্দন জানিয়ে বক্তব্য প্রদান করেন।

বিজ্ঞাপন

ভিডওতে মহান সৃষ্টিকর্তার প্রতি শুকরিয়া আদায় করে ইলয়াস কাঞ্চন বলেন, আমাদের অনলাইন নিউজ পোর্টাল নিরাপদ নিউজ ডট কম ৭ম বছর পেরিয়ে আজ ৮ বছরে পদার্পন করলো। সত্য ও ন্যায় প্রকাশে প্রতিদিন, নিরাপদ সড়কে আপোষহীন-এই শ্লোগানে আজ থেকে ৭ বছর আগে যাত্রা শুরু হয়েছিল অনলাইন নিউজ পোর্টাল নিরাপদনিউজ.কম এর। আজ নিরাপদ নিউজের ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দেশ বিদেশে থাকা নিরাপদ নিউজের সকল পাঠক/পাঠিকা, লেখক, বিজ্ঞাপনদাতা, এজেন্ট, শুভানুধ্যায়ী, প্রতিনিধিবৃন্দ সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাই।

ইলিয়াস কাঞ্চন বলেন, নিয়মিত সকলে নিউজ পোর্টালটি ভিজিট করবেন এবং অন্যকেও ভিজিট করতে বলবেন। ইলিয়াস কাঞ্চন আরো জানান, নিরাপদ নিউজ পড়লে সকলে নিরাপদ সড়ক চাই এর কার্যক্রম সম্পর্কে অবগত হতে পারবেন। এই পোর্টালটিতে সকল ধরনের নিউজ করা হয়ে থাকে তবে বিশেষ ভাবে প্রাধান্য দেয়া হয় সড়ক দুর্ঘটনা এবং সচেতন মুলক নিউজগুলোকে। নিরাপদ নিউজের মাধ্যমে পাঠকদের সড়ক পথে চলাচলের দিকনির্দেশনাও প্রদান করা হয়। ইলিয়াস কাঞ্চন দীর্ঘ ৭বছর ধরে নিরাপদ নিউজের সাথে যারা যুক্ত আছেন তাঁদের সকলকে ধন্যবাদ জানান। ইলিয়াস কাঞ্চন সকলকে নিরাপদ সড়ক বাস্তাবায়নের লক্ষ্যে নিরাপদ নিউজের পাশে থাকার আহবান জানান।

তিনি বলেন, আমার নিরাপদ সড়ক চাই সংগঠন এবং নিরাপদ নিউজ এ যেনারা কাজ করেন সবাই নিস্বার্থভাবে কাজ করে চলেছেন। নিজেদের অর্থ/সময় ব্যায় করে কাজ করেন। নিউজ প্রকাশের মাধ্যমে নিরাপদ নিউজ এবং আমার সংগঠন নিরাপদ সড়ক চাই(নিসচা) মানব কল্যাণের পাশাপাশি সড়ক দুর্ঘটনা নিরসনে বিভিন্ন কার্যক্রম অত্যন্ত নিষ্ঠার সাথে পালন করে আসছে। শত প্রতিকূলতার মাঝেও আমাদের অকুতোভয় কর্মীরা স্বেচ্ছাসেবীর ভিত্তিতে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে, যাতে করে এ দেশের মানুষ দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত না হয়। এদেশের রাজপথ যেন সড়ক দুর্ঘটনার কারণে রক্তে রঞ্জিত না হয়। এজন্য সকলেরও সহযোগিতা কামনা করছি।

ইলয়াস কাঞ্চন বলেন, আপনারা ইতিমদ্ধে দেখেছেন আমরা এই কাজগুলো করতে গিয়ে কত বাধার সম্মুখিন হচ্ছি। কত অপ:প্রচার আমাদের বিরুদ্ধে করা হচ্ছে এরপরও আমরা থেমে নেই। সব অপবাদ মাথাই নিয়েও কাজ করে যাচ্ছি। আপনারা সকলে আমাদের জন্য দোয়া করবেন এবং নিরাপদ নিউজের পাশে সবসময় থাকবেন। আপনারা নিরাপদ নিউজের পাশে থাকলে সব সময় আমাদের আপডেট সংবাদগুলো আমাদের বর্তমান অবস্থানগুলো সম্পর্কে জানতে পারবেন। নতুন সড়ক পরিবহন আইনটি বাস্তবায়নে যদি আমি কখনো প্রয়োজন মনে করি, আপনাদের সাহায্য কামনা করি, সকলকে রাস্তায় নেমে আসতে বলি, আশা রাখি আপনারা দেশের স্বার্থে নিরাপদ সড়ক বাস্তবায়নের স্বার্থে সকলে আমার ডাকে সারা দেবেন।  নতুন সড়ক পরিবহন আইনটি বাস্তবায়নে প্রয়োজন হলে রাস্তায় নামব। তবুও নতুন সড়ক পরিবহন আইনটি বাস্তবায়ন চাই আমরা।

ইলিয়াস কাঞ্চন বলেন, আমি কখনো কারও পক্ষে-বিপক্ষে নই। আমি আপামর মানুষের স্বার্থে কথা বলি। বাস-ট্রাকচালক, যাত্রী, রিকশাচালক, পথচারী, ব্যক্তিগত গাড়িচালক সবাই সড়কে আইন মানলে দুর্ঘটনা ঘটবে না। একজনের জন্য অন্যজন ক্ষতিগ্রস্ত হবে না। এটাই আমি বলে আসছি বারবার। এরপরও আমার বিরুদ্ধে বিভ্রান্তি ছড়ানো হয়। কিছু শ্রমিকনেতার ভুল বোঝানোর কারণে চালকেরা ধরে নেন, আমি তাঁদের বিপক্ষে কথা বলছি। এটা দুঃখজনক, ভুল-বোঝাবুঝি।

ইলিয়াস কাঞ্চন প্রশ্ন তোলেন, সারা বছর শ্রমিকদের ব্যবহার করে শ্রমিকনেতারা যে ফায়দা নেন, কোটি কোটি টাকা শ্রমিকদের কল্যাণের নামে যে চাঁদাবাজি চলে, বিভিন্ন শ্রমিক সংগঠনের নামে, সেই টাকার কত অংশ শ্রমিকদের সুরক্ষায় ব্যবহার করা হয়?

ইলিয়াস কাঞ্চন বলেন, বরং আমরা নিজেরা সারাদেশে আমার যত শাখা সংগঠন রয়েছে সবাই চাঁদা দিয়ে আমাদের টাকায় করোনাকালে,বন্যার সময় নানা দুর্যোগে অসহায় পরিবারগুলোর পাশে দাড়িয়েছি। আজ অনেক শ্রমিক পরিবারের মানুষ আমার কাছে আসে সাহায্য নিতে। আমি আমার ব্যক্তি উদ্যোগে যেটুকু পারি তাঁদের পাশে দাড়াবার চেষ্টা করি। কিন্তু আপনারা এত এত টাকা চাঁদা নেবার পরও কেন শ্রমিক ভাইয়েরা আজ এত অসহায়?

ইলিয়াস কাঞ্চন চালকদের উদ্দেশ্য করে আরো বলেন, আপনারা হয়তো অনেকে জানানেন আমি সারাদেশে নিসচার আয়োজনে ট্রেনিং করিয়ে থাকি। আপনারদের ভালোর জন্য এই কাজটি করি। কিন্তু আজ হুমকি শোনা যাচ্ছে আমার এই ট্রেনিং নাকি বন্ধ করে দেয়া হবে। চালক ভাইদের কাছে প্রশ্ন আমার এই কাজটি কি খারাপ কাজ করছি? আপনাদের উপকারের জন্যই কিন্তু আমার এই কাজ,  অথচ শ্রমিকনেতারা আপনাদের ভূল বুঝিয়ে আমার নামে নানা অপ:প্রচার আপনাদের মাঝে ছড়াচ্ছে। তিনি সকল চালককে অন্যের কথায় ভূল না বুঝে নিজের বিচার বুদ্ধি দিয়ে ভেবে কাজ করার আহকান জানান। এবং নিরাপদ সড়ক বাস্তবায়নে দেশবাসী সকলকে এগিয়ে আসার আহবান জানান।

বক্তব্য শেষে নিউজ পোর্টালটির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নিরাপদ নিউজ এর প্রধান কার্যালয়ে অনাড়ম্বর এক অনুষ্ঠানের মাধ্যমে কেক কাটা হয়।

নিরাপদ নিউজ.কম এর ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রধান সম্পাদক ইলিয়াস কাঞ্চনের বক্তব্য ভিডিও দেখতে এখানে ক্লিক করুন…

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x