English

30 C
Dhaka
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
- Advertisement -

শাজাহান খানের বিরুদ্ধে নিসচা ডুমুরিয়া উপজেলা শাখার মানববন্ধনও প্রতিবাদ সমাবেশ

- Advertisements -

আজ সোমবার (৮ ফেব্রুয়ারী) বিকাল চার ঘটিকার সময় ডুমুরিয়া বাস স্ট্যান্ড চত্বরে নিসচা প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, একুশে পদকপ্রাপ্ত চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনকে শাহজাহান খান কর্তৃক কটুক্তিও অবাঞ্ছিত ঘোষণার প্রতিবাদে নিসচা ডুমুরিয়া উপজেলা শাখা মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করে।

মানববন্ধন ও সমাবেশে উপস্থিত ছিলেন নিরাপদ সড়ক চাই ডুমুরিয়া উপজেলা শাখার সম্মানিত উপদেষ্টা অধ্যক্ষ ( ভারপ্রাপ্ত) বাবু রঞ্জন কুমার তরফদার, আহবায়ক সাংবাদিক খান মহিদুল ইসলাম, সদস্য সচিব সাংবাদিক গাজী মাসুম, যুগ্ন আহবায়ক মেম্বার গাজী আব্দুল আজিজ, মেম্বার আব্দুল হালিম মুন্না, সদস্য সাংবাদিক মোক্তার হোসেন, এস ডি রাসেল, কবি তুষার দত্ত, সাংবাদিক নাসিম গাজী, সাংবাদিক আরিফুজ্জামান নয়ন, বোরহান খান, উত্তম কুমার বিশ্বাস, শরিফুল ইসলাম, ফয়সাল শেখ, মুজাহিদুল ইসলাম সেতু, প্রমূখ।

বক্তারা গত ৫ ফেব্রুয়ারী শুক্রবার বিকেলে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন রাজশাহী বিভাগীয় আঞ্চলিক কমিটির সম্মেলনে সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি সাংসদ শাজাহান খান নিরাপদ সড়ক চাই (নিসচা)-এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান,  চিত্রনায়ক, নিরাপদ সড়ক সংস্কারক যোদ্ধা, ইলিয়াস কাঞ্চনকে অবাঞ্ছিত ঘোষণা করার হুমকি ও তাঁর বিরুদ্ধে মিথ্যাচার, অশালীন বক্তব্যে নিরাপদ সড়ক চাই (নিসচা), ডুমুরিয়া উপজেলা শাখা তীব্র প্রতিবাদ ও নিন্দা জ্ঞাপন করে।

বিবৃতিতে  নিসচা ডুমুরিয়া উপজেলা শাখার নেতৃবৃন্দ বলেন, পথ যেন হয় শান্তির, মৃত্যুর নয়। আজকের মানববন্ধন সরকারের বিরুদ্ধে নয়, ব্যক্তি শাজাহান খানের বিরুদ্ধে , যিনি বিভিন্ন সময়ে সড়কে অরাজকতা পরিবেশ সৃষ্টির পাঁয়তারা করছেন এবং তার বিভিন্ন উদ্ধত্যপূর্ণ বক্তব্যে  ছাত্রজনতা  রাজপথে নেমে  আন্দোলন-সংগ্রাম করতে বাধ্য হয়েছেন। শাহজাহান খান  ঘোলা পানিতে মাছ শিকার করে নিজের আখের গোছানোর চেষ্টা করছেন,  মাননীয় প্রধানমন্ত্রী  নিরাপদ সড়ক চাই দিবসকে জাতীয় দিবস হিসেবে ঘোষণা করেছেন এবং সড়ক আইন সম্পর্কে সকলকে সচেতন হওয়ার আহ্বান জানিয়েছেন। সেখানে শাহজাহান খানের এমন অশালীন উদ্ধত্যপূর্ণ বক্তব্য কোনোভাবেই মেনে নেওয়া যায় না, আমরা তার এই জঘন্য বক্তব্যকে প্রত্যাহার করার আহবান জানাই এবং নিজেকে শুধরে নিয়ে নিরাপদ সড়ক আইন 2018 বাস্তবায়নে সাধারণ মানুষের সাথে একতা পোষণ করার আহ্বান জানাই। অন্যথায় নিরাপদ সড়ক যোদ্ধারা তাকে রাজপথে অবাঞ্চিত ঘোষণা করবে। বক্তারা আরো বলেন শ্রমিকের রক্ত, ঘাম চুষে খাওয়ার দিন শেষ হয়ে গেছে, সুযোগসন্ধানী শাহজাহান খান এ ধরনের বক্তব্য প্রদান করলে এর বিরুদ্ধে দেশব্যাপী বুদ্ধিজীবি, অভিভাবক , সুশীল সমাজ, ছাত্রজনতা, আপামর  মানুষকে নিয়ে অতীতের মত তীব্র আন্দোলন গড়ে তোলা হবে। শাহজাহান খান কে মুখে লাগাম দিয়ে কথা বলার  আহ্বান জানানো হয়। তারা বলেন নিসচার চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন ব্যক্তিস্বার্থে কোনকিছু করেন নাই। বরং নিজের বিলাসী জীবন ফেলে নিরাপদ সড়কের লক্ষ্যে রাস্তায় নেমে সাধারণ মানুষের জন্য কাজ করে চলেছেন। সড়ক পরিবহন আইন-২০১৮ প্রণয়ন বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিলে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা বিষয়টি নিয়ে চিন্তা ভাবনা করার পর এর গুরুত্ব বিবেচনা করে সকলের মতামতে তা প্রণয়নের নির্দেশ দেন।
সকলের মতামতে আইনটি পরবর্তীতে মহান জাতীয় সংসদে হয়। জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বর্তমান সড়ক পরিবহন মন্ত্রী সাংসদ ওবায়দুল কাদের আইনটি সম্পর্কে সকলকে সচেতন হবার জন্য পরামর্শ দেন। সুতরাং নিসচা’র চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন সম্পর্কে যে বিরুপ মন্তব্য করা হয়েছে তা কখনোই গ্রহণ করা যায় না।

নিরাপদ সড়ক আইন ২০১৮ মহান জাতীয় সংসদে পাশ হওয়ার পরেও শাহজাহান খান এর মত স্বার্থনেশি, কুচক্রী মহলের কারণে প্রশাসন বাস্তবায়ন করতে পারছে না। আমরা নিরাপদ সড়ক যোদ্ধারা সব শ্রেণী-পেশার মানুষকে সাথে নিয়ে নিরাপদ সড়ক আইন বাস্তবায়ন করবো। নিরাপদ সড়ক আইন এখন সময়ের দাবী কোন মা বোন তার প্রিয়জনকে আর সড়কে অকাল মৃত্যু দেখতে চায় না।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন