English

29 C
Dhaka
শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
- Advertisement -

মৌলভীবাজারে বিশ্ব বেতার দিবস পালিত

- Advertisements -

“নতুন বিশ্ব,নতুন রেডিও” এই প্রতিপাদ্য নিয়ে আজ (১৩ ফেব্রুয়ারি) শনিবার মৌলভীবাজারে বিশ্ব বেতার দিবস ২০২১ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

Advertisements

রেডিও পল্লীকণ্ঠ ৯৯.২ এফএম, মৌলভীবাজার এর আয়োজনে রেডিও পল্লীকণ্ঠের সভাকক্ষে রেডিও পল্লীকন্ঠের সিনিয়র স্টেশন ম্যানেজার মো: মেহেদি হাসান এর সভাপতিত্বে ও রেডিও পল্লীকন্ঠের অনুষ্ঠান প্রযোজক আল-আমীনের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রেডিও পল্লীকণ্ঠের সহ-সভাপতি এবং বিএনএসবি চক্ষু হাসপাতালের অবৈতনিক সাধারন সম্পাদক সৈয়দ মোশাহিদ আহমেদ চুন্নু। এ সময় তিনি বলেন,স্বাধীনতার আগ মূহুর্তে এবং স্বাধীনতা চলাকালীন সময়ে রেডিও বিশেষ ভুমিকা রেখেছে।

১৯৭১ সালের কালরাত্রির পর দেশের যে ভয়াবহ অবস্থা হয়েছিলো ও মুক্তিযোদ্ধারা কি করছে, সব তথ্য বেতারে প্রচার করা হয়েছিলো এবং মুক্তিযোদ্ধারা তা শুনে উজ্জিবীত হয়েছিলো। তারই ধারাবাহিকতায় ২০০৯ সালের দিকে কমিউনিটি রেডিওর প্রবর্তন ঘটে। কমিউনিটি রেডিওর অংশ হিসেবে রেডিও পল্লীকণ্ঠ তাদের যাত্রা শুরু করে আজ অনেক উচু জায়গায় তাদের উচ্চতা তৈরী করে নিয়েছে। কোভিড চলাকালীন সময়ে মৌলভীবাজারবাসিদের জন্য স্থানীয় পর্যায়ে যে ভুমিকা রেখেছে তা গর্বের বিষয় হয়ে দাঁড়িয়েছে।

Advertisements

আমি রেডিও পল্লীকণ্ঠে উত্তরত্তর সমৃদ্ধি কামনা করি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জসীম উদ্দিন মাসুদ। এসময় তিনি বলেন, মাত্র ১০০ বছর আগে যাত্রা শুরু করে আজ রেডিও পৌছেছে অনন্য উচ্চতায়। দেশের ১৮ টি কমিউনিটি রেডিওর অংশ হিসেবে কমিউনিটি রেডিও পল্লীকণ্ঠ করোনাকালীন সময়ে মৌলভীবাজারবাসীকে যে পরিমাণ তথ্যবহুল সংবাদ এবং বিভিন্ন অনুষ্ঠান উপহার দিয়েছে তা অনস্বীকার্য।

এছাড়াও প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে রেডিও পল্লীকণ্ঠ যেভাবে কাজ করছে সেটা আমাদের জন্য গর্বের বিষয়। বিশেষ অতিথির বক্তব্যে কলামিষ্ট ও বিশিষ্ট সমাজসেবক দেওয়ান মোনাকিব চৌধুরী জানান, এগিয়ে যাচ্ছে রেডিও পল্লীকণ্ঠের কার্যক্রম। বিশেষ করে করোনা কালীন সময়ে রেডিও পল্লীকণ্ঠ মানুষকে জাগ্রত করেছে। অনেক কিছু মানুষ জানতে পেরেছে এবং সচেতন হয়েছে। করোনাকালীন সময়ে কাজের অভিজ্ঞতা সম্পর্কে বক্তব্য দেন রুমানা আক্তার আয়শা,কামরুজ্জামান মিঠু,আঁখি পালিত,শারমীন সুমা,শামীমা রিতু,দুলাল রায়,সমরীতা পাল ঐশী। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রেডিও পল্লীকন্ঠের সকল প্রযোজক বৃন্দ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন