English

35 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
- Advertisement -

প্রধানমন্ত্রীর সহযোগিতা চান প্রখ্যাত চলচ্চিত্রকার শহীদুল হক খান

- Advertisements -

প্রখ্যাত চলচ্চিত্রকার, নাট্যকার ও জাতীয় পুরস্কারপ্রাপ্ত গীতিকার শহীদুল হক খানের অবস্থা সংকটাপন্ন। গত দুই বছর ধরে তিনি লিভার ক্যান্সারে আক্রান্ত। তার লিভারের একটি বড় ধরনের অপারেশন প্রয়োজন।

কিন্তু অর্থের অভাবে করাতে পারছেন না। যে কারণে তার শারীরিক অবস্থা অবনতির দিকে। দ্রুত এই অপারেশন করানো প্রয়োজন বলে জানান। পেটস্ক্যান, সিটিস্ক্যান, ওরাল কেমোসহ অপারেশনের জন্য প্রায় ৪০ লাখ টাকা প্রয়োজন, যা তার কাছে নেই। ইতিপূর্বে চিকিৎসায় বিপুল পরিমাণ অর্থ ব্যয় হয়েছে। নিজের জীবন বাঁচানোর আকুতি জানিয়ে তিনি মাননীয় প্রধানমন্ত্রীর সদয় সহযোগিতা কামনা করেছেন।

উল্লেখ্য, শহীদুল হক খান নির্মিত উল্লেখযোগ্য চলচ্চিত্রগুলোর মধ্যে রয়েছে কলমীলতা, সুখের সন্ধানে, ছুটির ফাঁদে। নির্মাণাধীন আছে বীরপ্রতীক কাঁকনবিবি, একজন ভাষা সৈনিকের গল্প, স্বাধীনতা, রাধারমন। বাংলাদেশে প্রথম প্যাকেজ নাটক নির্মাতাদের একজন তিনি। তার নির্মিত কোথায় সেজন, কাশবনের কন্যা, নাটের গুরু, পঞ্চমী, মহামৃত্যু, নায়ক, সখি ভালোবাসা কারে কয়, তিথি, দক্ষিণ দুয়ার খোলা, যুদ্ধ জয়ের গল্প ইত্যাদি আলোচিত নাটক। এ যাবৎ তার রচিত ও প্রকাশিত বইয়ের সংখ্যা প্রায় শতাধিক।

যার মধ্যে বঙ্গবন্ধু হত্যার ফাঁসির রায়, জেগে ওঠে বাংলাদেশ, হাজার জনতার দৃষ্টিতে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, ভাষা আন্দোলন মুক্তিযুদ্ধ ও শেখ মুজিব, বঙ্গবন্ধু সকলের, জাতির স্নেহধন্য বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা এবং সবাইকে হারিয়েছি, দেশকে কিছু দেয়ার জন্যে বেঁচে আছি বিশেষ উল্লেখযোগ্য।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন