ব্রেকিং নিউজ

আপডেট ফেব্রুয়ারি ১৬, ২০২১

ঢাকা বুধবার, ৩ মার্চ, ২০২১, ১৮ ফাল্গুন, ১৪২৭, বসন্তকাল, ১৮ রজব, ১৪৪২

বিজ্ঞাপন

মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে হবে নতুন প্রজন্মকে: আবুল কালাম আজাদ

মাহমুদ হাসান নাঈম, গাইবান্ধা

নিরাপদ নিউজ

স্বাধীনতার চেতনায় দেশকে এগিয়ে নিতে হবে, মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে হবে নতুন প্রজন্মকে। বাংলাদেশের মুক্তিযুদ্ধ একদিনে আসেনি। মুক্তিযুদ্ধ বাঙালি জাতির বহু ত্যাগ ও সংগ্রামের ফসল । ৫২ ভাষা আন্দোলন থেকে শুরু করে ৭১ পর্যন্ত সংগ্রামের মধ্যে দিয়ে ১৯৭১ সালের অগ্নিঝরা মার্চের এদিনে শুরু হয় মুক্তিযুদ্ধ।’

বিজ্ঞাপন

আজ ১৬ ফেব্রুয়ারি সন্ধায় গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জ আলিয়া কামিল মাদ্রাসার হল রুমে বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ, মহিমাগঞ্জ ইউনিয়ন শাখার আয়োজনে এক আলোচনা সভায় তিনি একথা বলেন। ৩২ গাইবান্ধা, ৪- গোবিন্দগঞ্জ আসনের সাবেক সংসদ সদস্য ও উপজেলা আ’লীগের সংগ্রামী সভাপতি জননেতা অধ্যক্ষ আবুল কালাম আজাদ নতুন প্রজন্মের উদ্দেশ্যে বলেন, ‘নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে হবে। যারা বাংলাদেশ জন্মের সঠিক ইতিহাস জানে না, তারা কখনও সফল মানুষ হতে পারবে না। দেশপ্রেমের অভাবে দেশে জঙ্গিবাদ সন্ত্রাস সৃষ্টি হয়। তিনি আরও বলেন, ১৯৭১ সালে বাংলাদেশ স্বাধীনতা পেয়েছে। আজ দেশ মাথা উঁচু করে দাঁড়ানোর জায়গা পেয়েছে। দেশের মানুষ মুক্তভাবে বেঁচে কথা বলার অধিকার পেয়েছে। আর এই বিষয়গুলো আমাদের নতুন প্রজন্মকে জানাতে হবে। তাহলে আমাদের এই সোনার বাংলাদেশ আরও এগিয়ে যাবে। কেননা তরুণ প্রজন্ম যদি ইতিহাস না জানে তাহলে আগামীতে আমাদের বাংলাদেশকে এগিয়ে নেওয়ার জন্য কেও থাকবে না।

বাংলাদেশ এগিয়ে যাচ্ছে মন্তব্য করে অধ্যক্ষ আবুল কালাম আজাদ আরও বলেন, একদিন বাংলাদেশের মানুষ না খেয়ে থাকতো। দু বেলা কিভাবে খাবে সেটা জানতেন না। কিন্তু এখন আমরা নিজেরাই স্বয়ংসম্পূর্ণ। দেশে খাদ্য মজুদ রেখে বিদেশে আমরা খাদ্য রপ্তানি করছি। আর এটা সম্ভব হয়েছে বর্তমান সরকারের দৃঢ়তার কারণে। আমরা ২০৪১ সালের আগেই বিশ্বের মানচিত্রে বাংলাদেশকে নতুনভাবে উপস্থাপন করব। তখন সারাবিশ্ব আমাদেরকে অনুসরণ করবে। বাংলাদেশের রাজনীতিতে হাইব্রিড নেতার কোন স্থান নেই। বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের সদস্যদের একবিন্দু রক্ত থাকতে কোন অপশক্তি আমার উপজেলা ও দেশে ক্ষতি করতে দেব না।

মুজিব শতবর্ষ উপলক্ষে বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ, মহিমাগঞ্জ ইউনিয়ন শাখা আয়োজিত আলোচনা সভায় আহসান হাবিব বাপ্পীর সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন, বাংলাদেশ আ’লীগ, মহিমাগঞ্জ ইউনিয়ন শাখার সভাপতি মোঃ মুন্সি রেজোয়ানুর রহমান মুন্সি, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক হামিদুল ইসলাম, স্বেচ্ছাসেবক লীগ, গাইবান্ধা জেলা শাখার সহ-সভাপতি মানজুদুর রহমান লাভলু, বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ গোবিন্দগঞ্জ উপজেলা শাখার আহ্বায়ক তারিক রিফাত, সদস্য সচিব রবিউল ইসলাম, গোবিন্দগঞ্জ উপজেলা ছাত্র লীগের সাবেক সভাপতি ও সাপমারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাকিল আকন্দ বুলবুল, রচিক ওয়াকার্স ইউনিয়নের যুগ্ম-সাধারন সম্পাদক ফারুক হোসেন ফটু, বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ গোবিন্দগঞ্জ উপজেলা শাখার আহ্বায়ক তারিক রিফাত, সদস্য সচিব রবিউল ইসলাম, মহিমাগঞ্জ ইউনিয়ন ছাত্র লীগের সভাপতি মোঃ ফরহাদ মুন্সি প্রমুখ।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x