ব্রেকিং নিউজ

আপডেট ফেব্রুয়ারি ২১, ২০২১

ঢাকা বুধবার, ৩ মার্চ, ২০২১, ১৮ ফাল্গুন, ১৪২৭, বসন্তকাল, ১৮ রজব, ১৪৪২

বিজ্ঞাপন

মহাস্থানে একুশের চেতনায় ফ্রি রক্তের গ্রুপ নির্ণয় ও ডেন্টাল চেক ক্যাম্পেইন অনুষ্ঠিত

গোলাম রব্বানী শিপন

নিরাপদ নিউজ

বগুড়ার মহাস্থানে কেন্দ্রীয় শহীদ স্মৃতিসৌদ্ধে একুশের চেতনায় উজ্জীবিত হয়ে প্রতিবারের ন্যায় এবারো পালিত হলো আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।

বিজ্ঞাপন

রবিবার ২১ফেব্রুয়ারী প্রথম প্রহরে জাতীয় পার্টির নেতৃবৃন্দ ও জাতীয় ছাত্র সমাজ, শিক্ষক-শিক্ষার্থী, রাজনৈনিক ও সামাজিক সংগঠনের কর্মকর্তারা মহাস্থানের কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি পুস্পস্তবক অর্পণ করেন। এছাড়াও বিভিন্ন শ্রেনী পেশার মানুষ মহান একুশের দিন ভোর থেকে

কেন্দ্রীয় শহীদ মিনারে এসে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। সকাল ১১টার দিকে সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন “আলোকবর্তিতা ফাউন্ডেশন” এর উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে ফ্রি রক্তের গ্রুপ নির্ণয় ও ডেন্টাল চেক ক্যাম্পেইনের আয়োজন করা হয়।
এতে ১৯৫২ সালের ভাষা আন্দোলনে নিহত রফিক-সালাম-বরকত-জব্বারসহ নাম না জানা সকল শহীদদের স্মরণে বিশেষ আলোচনা করা হয়। স্মরণ করা হয় জাতীর সূর্য সন্তানদের। এ সময় অনুষ্ঠানস্থলে এক অন্যরকম আবেগী দৃশ্যের অবতারণা হয়।

তাবরিজ বারিদার এর সভাপতিত্বে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করে বক্তব্য রাখেন, শিবগঞ্জ উপজেলা জাতীয় যুব সংঘতির আহ্বায়ক হুসাইন শরীফ সঞ্চয়। তিনি বলেন, একুশের চেতনা বুকে ধারণ করে মাতৃভাষার প্রতি শ্রদ্ধাশীল হওয়ার সবাইকে উদ্ধুত হওয়ার জন্য আহবান জানান। এসময় প্রধান অতিথি হিসেবে রায়নহর ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম শফি স্বেচ্ছাসেবী সংগঠন “আলোকবর্তিতা ফাউন্ডেশন” সংগঠন একুশের ফেব্রুয়ারী বিশেষ দিনে মানুষের সেবায় নিয়োজিত উল্লেখ করে তিনি এই সংগঠনের উত্তর উত্তর সমৃদ্ধি কামনা করে দিক নির্দেশনা দেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক ইউপি সদস্য আলমগীর হোসেন লালু, বিশিষ্ট ব্যবসায়ী সিরাজুল ইসলাম, আলোকবর্তিতা ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক ইসলামুল হক সাগর, সহ সভাপতি, রাইসুল ইসলাম, গোলাম রব্বানী রকি, সাংগঠনিক সম্পাদক, আব্দুল্লাহ আল হাসান, যুগ্ম সাধারণ সম্পাদক, শরিফুল ইসলাম , রিজু ইসলাম রিপন, প্রচার সম্পাদক মেহেদি হাসান মারজান, সদস্য নুর মোহাম্মদ আরাফাত, রোকনুল ইসলাম রোকন, সাকিব হাসান নাঈম, রাফি জয় প্রমূখ।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x