ব্রেকিং নিউজ

আপডেট ফেব্রুয়ারি ২৩, ২০২১

ঢাকা বুধবার, ২১ এপ্রিল, ২০২১, ৮ বৈশাখ, ১৪২৮, গ্রীষ্মকাল, ৮ রমজান, ১৪৪২

বিজ্ঞাপন

সৈয়দ আবুল মকসুদের মৃত্যুতে নিসচা চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চনের শোক

নিজস্ব প্রতিবেদক

নিরাপদ নিউজ

লেখক, গবেষক ও কলামিস্ট সৈয়দ আবুল মকসুদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন নিরাপদ সড়ক চাই (নিসচা) প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন।

বিজ্ঞাপন

এক শোকবার্তায় তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

শোক বার্তায় তিনি বলেন, “সৈয়দ আবুল মকসুদের মৃত্যুতে দেশ একজন বিশিষ্ট বুদ্ধিজীবীকে হারালো। একজন সড়ক যোদ্ধাকে হারালো। নিসচা হারালো একজন সুহৃদকে। নিরাপদ সড়ক আন্দোলনে নিসচার সকল কাজে তাঁর অকুণ্ঠ সমর্থণ ও সহযোগিতা আমাদের উৎসাহ যোগাতো। তাঁর মৃত্যু আমাদের জন্য এক অপূরণীয় ক্ষতি। তিনি মানবকল্যাণে নিবেদিত থেকে লেখনীর মাধ্যমে দেশের মানুষের হৃদয়ে আজীবন বেঁচে থাকবেন। আমরা তাঁর অবদান শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি।

উল্লেখ্য, আজ মঙ্গলবার সন্ধ্যায় সৈয়দ আবুল মকসুদ রাজধানীর স্কয়ার হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) । মৃত্যুকালে স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন আবুল মকসুদ।

স্কয়ার হাসপাতালের ইনফরমেশন ডেস্ক কর্মকর্তা মারিয়া সরকার জানিয়েছেন, সন্ধ্যা ৭টা ৯ মিনিটে মারাত্মক অসুস্থ অবস্থায় আবুল মকসুদকে ধানমন্ডির বাসা থেকে স্কয়ার হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যাওয়া হয়। কিন্তু কর্তব্যরত চিকিৎসকরা জানান, তিনি পথেই মারা গেছেন।

১৯৪৬ সালের ২৩ অক্টোবর মানিকগঞ্জের এলাচিপুরে সৈয়দ আবুল মাহমুদ ও সালেহা বেগম দম্পতির ঘরে জন্ম নেয়া আবুল মকসুদ ঢাকা কলেজ থেকে উচ্চমাধ্যমিক শেষ করার পর ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক করেন। পরে তিনি তৎকালীন পশ্চিম জার্মানি থেকে সাংবাদিকতা বিষয়ে ডিপ্লোমা করেন।

সৈয়দ আবুল মকসুদ আর নেই

Subscribe
Notify of
guest
1 Comment
Oldest
Newest Most Voted
Inline Feedbacks
View all comments
trackback
সৈয়দ আবুল মকসুদের মৃত্যুতে নিসচা চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চনের শোক – Nirapad Sarak Chai
1 month ago

[…] Leave a Comment / Posts / By Events […]

1
0
Would love your thoughts, please comment.x
()
x