ব্রেকিং নিউজ

আপডেট ১৭ মিনিট ২১ সেকেন্ড

ঢাকা বুধবার, ২১ এপ্রিল, ২০২১, ৮ বৈশাখ, ১৪২৮, গ্রীষ্মকাল, ৮ রমজান, ১৪৪২

বিজ্ঞাপন

ডিজিটাল আইনকে কবরে পাঠানোর এখনই সময়: ডা. জাফরুল্লাহ চৌধুরী

অনলাইন ডেস্ক

নিরাপদ নিউজ

ডিজিটাল নিরাপত্তা আইনকে কবরে পাঠানোর এখনই সময় এসেছে বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। শুক্রবার রাজধানীর তোপখানা রোডস্থ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে বাংলাদেশ শ্রমিক ফেডারেশন আয়োজিত এক সভায় এ মন্তব্য করেন তিনি।

বিজ্ঞাপন

জাফরুল্লাহ চৌধুরী বলেন, বৃহস্পতিবার রাতে কাশিমপুর কারাগারে ডিজিটাল আইনে কারাবন্দী মুক্ত চিন্তার লেখক মোস্তাক মারা গেছে। মোস্তাকের পরিবারকে ৫০ লাখ টাকা এখনই ক্ষতিপূরণ দিতে হবে। আর এখন সময় এসেছে ডিজিটাল নিরাপত্তা আইনকে কবরে পাঠানোর।

তিনি বলেন, একটা জাতি কতোটা সভ্য, কতোটা ন্যয়ভিত্তিক তা নির্ভর করে কৃষক ও শ্রমিকের সঙ্গে তাদের ব্যবহারের উপর। কয়েক বছর আগে খুলনা গিয়েছিলাম, তখন জুটমিল শ্রমিকরা আন্দোলন করছিল, শীতের মধ্যে কষ্টের জীবণ যাপন করেছে তারা। তাদের জন্য বেশি কিছু করতে পারিনি, কিন্তু সেই স্মৃতি এখনো ব্যথা দেয়। আপনারা শ্রমিকরাই হলেন দেশ গড়ার কারিগর, আপনাদের সৃষ্টির উপর ভিত্তি করেই গড়ে উঠেছে বাংলাদেশ। আজকে যত বৈভব, যত বড় বড় স্বপ্ন, তার প্রত্যেকটা ক্ষেত্রে অবদান রয়েছে আপনাদের।

সংগঠনের নির্বাহী সভাপতি মোখলেসুর রহমান মাষ্টার এর সভাপতিত্বে, সংগঠনের সাধারণ সম্পাদক এম ফয়েজ হোসেন এর পরিচালনায় আরো উপস্থিত ছিলেন শ্রমিক নেতা জাকির হোসেন, আ. হাকিম, আম্বিয়া খাতুন, ইঞ্জিনিয়ার ওসমান গনি, গোলাম কাদের, নারী কমিটির সভাপতি জান্নাতুল ফেরদৌস , যুব কমিটির সভাপতি এম এম আই সবুজ খান প্রমূখ।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x