English

29 C
Dhaka
বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
- Advertisement -

টানা তৃতীয়বারের মতো বিশ্ব মুসলিম ব্যক্তিত্ব অ্যাওয়ার্ড পেলেন রিসেপ তাইয়েব এরদোয়ান

- Advertisements -

টানা তৃতীয়বারের মতো গ্লোবাল মুসলিম পার্সোনালিটি অ্যাওয়ার্ড অর্জন করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েব এরদোয়ান।

নাইজেরিয়ার ইসলাম বিষয়ক সংবাদপত্র মুসলিম নিউজ নাইজেরিয়ার পক্ষ থেকে প্রতি বছর এই অ্যাওয়ার্ড দেওয়া হয়। সংবাদপত্রটির প্রকাশক রশিদ আবু বকর এক বিবৃতিতে এরদোয়ানের পুরস্কার অর্জনের এই ঘোষণা দেন। খবর আনাদোলু এজেন্সির।

বিবৃতিতে আবু বকর বলেন, ২০২০ সালে কোভিড-১৯ মহামারীর জেরে সারাবিশ্ব প্রচণ্ড চ্যালেঞ্জের ভেতর দিয়ে গিয়েছে, যা মানুষের অগ্রগতিকে প্রভাবিত করেছে। এরদোয়ান এক ন্যায্য লক্ষ্যে স্থির ছিলেন এবং তার অর্জন আগের বছরকে অতিক্রান্ত করেছে।

তুর্কি রাষ্ট্র ও তার স্থানীয় অর্থনীতির জাতীয় সক্ষমতার পরিচর্যা ও উন্নয়নের মাধ্যমে, প্রেসিডেন্ট এরদোয়ান বিশ্বের সামনে এক উদাহরণ সৃষ্টি করেছেন, যার অভাব মানবাধিকার, রাজনীতি, ন্যায়বিচার ও অর্থনৈতিক ক্ষেত্রে সমতায় ইসলামি আদর্শের অনুপস্থিতির কারণে অনুভব করছে।

২০১৮ সাল থেকে এই পুরস্কার দেওয়া শুরু হয়। বিশ্বজুড়ে মুসলমানদের বিভিন্ন অর্জনকে স্বীকৃতি দেওয়ার জন্যই এই পুরস্কারের প্রচলন হয়।

উল্লেখ্য, এরদোয়ানকে নিয়ে সারা মুসলিম বিশ্বেই এক ধরণের আলোড়ন চলছে। কেউ কেউ বলছেন মুসলিম উন্মার নেতৃত্ব এখন তার হাতেই। এ ক্ষেত্রে দিনে দিনে সৌদি আরব পিছিয়ে পড়ছে। সেই শূন্যতা পূরণে এগিয়ে আসছেন এরদোয়ান।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন