English

33 C
Dhaka
মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
- Advertisement -

রংপুরের পীরগাছায় অপহৃত ব্যবসায়ী উদ্ধার, নারীসহ গ্রেপ্তার ৩

- Advertisements -

অপহরণের দুদিন পর রংপুরের পীরগাছার দেউতি থেকে হাসান আলী নামে এক ব্যবসায়ীকে উদ্ধার করা হয়েছে। এ সময় অপহরণ চক্রের এক নারী সদস্যসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ মঙ্গলবার দুপুরে তাদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

Advertisements

গ্রেপ্তারকৃতরা হলেন- মিঠাপুকুর উপজেলার জায়গীর এলাকার মকবুল হোসেনের মেয়ে লাবনী বেগম (২৫), আনোয়ার হোসেনের ছেলে শামীম মিয়া (৩০) ও সুন্দরগঞ্জ উপজেলার চাচিয়া মীরগঞ্জ এলাকার আজগার আলীর ছেলে শাহীন মিয়া (৩৫)।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গত শনিবার মিঠাপুকুর উপজেলার কাশেমপুর এলাকার মফিজ উদ্দিনের ছেলে হাসান আলী ব্যবসায়ীক কাজে শুকুরের হাটে যান। এ সময় পূর্বপরিকল্পিতভাবে অপহরণকারীরা হাসান আলীকে মোবাইল ফোনে ডেকে এনে পার্শ্ববর্তী পীরগাছা উপজেলার দেউতি গ্রামে আটকে রাখে।

পরে তারা মোবাইল ফোনে হাসানের স্ত্রীর নিকট ১৫ লাখ টাকা চাঁদা দাবি করেন। টাকা না দিলে হাসানকে মেরে ফেলা হবে বলে হুমকি দেন। এ ঘটনায় হাসানের স্ত্রী মিঠাপুকুর থানায় একটি সাধারণ ডায়েরি করলে তদন্তে নামে পুলিশ। পরে সোমবার পীরগাছা উপজেলার দেউতি গ্রাম থেকে অপহৃত হাসান আলীকে উদ্ধারসহ তিন অপহরণকারীকে গ্রেপ্তার করা হয়।

Advertisements

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানান, তারা একটি সংঘবদ্ধ চক্র হিসেবে কাজ করেন। প্রথমে তাদের চক্রের সদস্যদের দিয়ে ফেসবুক ও মোবাইল ফোনে কথা বলে বন্ধুত্বের সম্পর্ক গড়ে তোলেন। সম্পর্কের ১০/১৫ দিন পর দেখা করার কথা বলে ডেকে আনে। এরপর নির্জন কোনো জায়গায় নিয়ে গিয়ে চক্রের সদস্যরা সবকিছু ছিনিয়ে নেয় ও পরিবারের কাছে টাকা দাবি করতে থাকে। টাকা আদায় না হওয়া পর্যন্ত চলতে থাকে নির্যাতন।

মিঠাপুকুর থানার ওসি (তদন্ত) জাকির হোসেন জানান, আটককৃতদের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। তাদেরকে দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

বাতাসে ধসে পড়ল সেতু!

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন