English

30 C
Dhaka
শনিবার, এপ্রিল ২০, ২০২৪
- Advertisement -

এখন পর্যন্ত বিশ্বে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ২৬ লাখ ২ হাজার ৩০২ জন মানুষ বা ৩%

- Advertisements -

মহামারী করোনার আগ্রাসন সারা বিশ্বে কমের দিকে থাকলেও ব্রাজিলে হঠাত বেড়েছে।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৮০ হাজার ২৪ জন। নতুন করে মৃত্যু ১ হাজার ৫৪ জনের।

আজ সোমবার (৮ মার্চ) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১১ কোটি ৭৪ লাখ ৪৬ হাজার ৬৮৪ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩ লাখ ৬৭ হাজার ৭৭৯ জন। নতুন করে প্রাণ গেছে ৫ হাজার ২৭৯ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ২৬ লাখ ২ হাজার ৩০২ জন মানুষ বা ৩%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৯ কোটি ২৯ লাখ ৫৭ হাজার ৫৯ জন বা ৯৭%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩ লাখ ১ হাজার ২৫৫ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ২ কোটি ১৭ লাখ ৯৪ হাজার ৭৮৮ জন বা ৯৯.৬% এবং গুরুতর অসুস্থ ৮৯ হাজার ৪৯৯ জন বা ০.৪%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ২ কোটি ৯৬ লাখ ৯৬ হাজার ২৫০ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪১ হাজার ৯৬৭ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৫ লাখ ৩৭ হাজার ৮৩৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৭১৬ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৩ লাখ ৩৬ হাজার ৬৫৬ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে।গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ১৮ হাজার ৬৯১ জন। মৃত্যু হয়েছে, ৯৯ জনের। মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ১২ লাখ ২৯ হাজার ২৭১ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৫৭ হাজার ৮৯০ জনের। ভারতে সুস্থ হয়েছেন ১ কোটি ৮ লাখ ৮০ হাজার ৮৮০ জন।

ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ১০ লাখ ১৯ হাজার ৩৪৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৮০ হাজার ২৪ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ২ লাখ ৬৫ হাজার ৫০০ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১ হাজার ৫৪ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৯৭ লাখ ৫৭ হাজার ১৭৮ জন সুস্থ হয়েছেন।

রাশিয়া আক্রান্তে চতুর্থ অবস্থানে।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৩ লাখ ২২ হাজার ৭৬৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৫৯৫ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৮৯ হাজার ৯৪ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৬৮ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৩৯ লাখ ১১ হাজার ৯২৪ জন।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪২ লাখ ১৮ হাজার ৫২০ জন। মারা গেছেন ১ লাখ ২৪ হাজার ৫০১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ১৭৭ জন এবং মৃত্যু ৮২ জনের।সুস্থ হয়েছেন ৩১ লাখ ৯৯ হাজার ৫৬৫ জন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৩৯ লাখ ৪ হাজার ২৩৩ জন। মারা গেছেন ৮৮ হাজার ৫৭৪ জন এবং সুস্থ হয়েছেন ২ লাখ ৬৫ হাজার ২৯৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২১ হাজার ৮২৫ জন।মৃত্যু ১৩০ জনের।

স্পেনে আক্রান্ত ৩১ লাখ ৪৯ হাজার ১২ জন।মোট মৃত্যু ৭১ হাজার ১৩৮ জন আর সেরে উঠেছে ২৭ লাখ ৪৪ হাজার ৬৬৪ জন।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ৬৭ হাজার ৪৮৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২০ হাজার ৭৬৫ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৯৯ হাজার ৭৮৫ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২০৭ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২৪ লাখ ৯৪ হাজার ৮৩৯ জন।

তুরস্কে মোট আক্রান্ত ২৭ লাখ ৮০ হাজার ৪১৭ জন। মোট মৃত্যু ২৯ হাজার ৩০ জনের এবং সুস্থ হয়েছেন ২৬ লাখ ২৩ হাজার ৯২৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ১৮৭ জন এবং মৃত্যু ৬৫ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ২৫ লাখ ৮ হাজার ৬৫৫ জন। মোট মৃত্যু ৭২ হাজার ৫৩২ জনের এবং সুস্থ হয়েছেন ২৩ লাখ ৪ হাজার ৩০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৫৩৩ জন, মৃত্যু ৬২ জনের।

কলোম্বিয়া মোট আক্রান্ত ২২ লাখ ৭৬ হাজার ৬৫৬ জন। মারা গেছেন ৬০ হাজার ৫০৩ জন এবং সুস্থ হয়েছেন ২১ লাখ ৭৭ হাজার ১৯৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৪১১ জন। মৃত্যু ৯১ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ২১ লাখ ৪৯ হাজার ৬৪৬ জন। মারা গেছেন ৫২ হাজার ৮৮০ জন এবং সুস্থ হয়েছেন ১৯ লাখ ৪৫ হাজার ৮১৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৯২২ জন এবং মৃত্যু ১০ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ২১ লাখ ২৫ হাজার ৮৬৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৫৬১ জন। মোট মৃত্যু ১ লাখ ৯০ হাজার ৩৫৭ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৭৭৯ জনের। এবং সুস্থ হয়েছেন ১৬ লাখ ৬৬ হাজার ৬৫৮ জন।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ১৭ লাখ ৯৪ হাজার ৯১৪ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৪৫ হাজার ২৮৫ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ১৪ লাখ ৮২ হাজার ৫৬৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৫৭৪ জন এবং মৃত্যু ১২৬ জনের।

ইরানে মোট আক্রান্ত ১৬ লাখ ৮৯ হাজার ৬৯২ জন। মোট মৃত্যু ৬০ হাজার ৬৮৭ জনের এবং সুস্থ হয়েছেন ১৪ লাখ ৪২ হাজার ১৯৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ১০ জন এবং মৃত্যু ৯৩ জনের।

সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ১৫ লাখ ২১ হাজার ৬৮ জন।মোট মারা গেছেন ৫০ হাজার ৬৭৮ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৮৬২ জন,মৃত্যু ৩১ জনের। সুস্থ হয়েছেন ১৪ লাখ ৪০ হাজার ৮৭৪ জন।

ইউক্রেনে মোট আক্রান্ত ১৪ লাখ ১ হাজার ২২৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ১৬৭ জন। মোট মৃত্যু ২৭ হাজার ২২ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ১০৩ জনের এবং সুস্থ হয়েছেন ১১ লাখ ৯৬ হাজার ৫২০ জন।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১৩ লাখ ৭৯ হাজার ৬৬২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৮২৬ জন। মোট মৃত্যু ৩৭ হাজার ২৬৬ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১১২ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১১ লাখ ৯৪ হাজার ৬৫৬ জন।

পেরুতে মোট আক্রান্ত ১৩ লাখ ৭১ হাজার ১৭৬ জন। মোট মৃত্যু ৪৭ হাজার ৮৫৪ জন।আর সুস্থ হয়েছেন ১২ লাখ ৭৬ হাজার ২৪৫ জন ।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ২১২ জন,মৃত্যু ১৭৩ জনের।

চেসনিয়ায় মোট আক্রান্ত ১৩ লাখ ২১ হাজার ৩৩১ জন। মোট মৃত্যু ২১ হাজার ৭১৭ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৬৬ জন, মৃত্যু ৯৩ জনের।সুস্থ হয়েছেন ১১ লাখ ৩১ হাজার ২০৯ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩৩ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৫ লাখ ৫০ হাজার ৩৩০ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৮ হাজার ৪৬২ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৫ লাখ ৩ হাজার ৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬০৬ জন , মৃত্যু ১১ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন