English

31 C
Dhaka
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
- Advertisement -

বিশ্ব নারী দিবসে বৈশাখী টেলিভিশনের আয়োজন

- Advertisements -

বিশ্ব নারী দিবসে বৈশাখী টেলিভিশনের পর্দা সাজানো হয়েছে নানা অনুষ্ঠান দিয়ে। বিগত ১০ বছর ধরে নারী দিবসে নানা আয়োজন করে আসছে বৈশাখী টেলিভিশন। এবারও তার ব্যত্যয় হবে না বলে জানালেন বৈশাখী টিভির উপব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক টিপু আলম মিলন। বৈশাখী টিভি পর্দায় আয়োজনের পাশাপাশি নিজস্ব কার্যালয়েও থাকবে বিশেষ আয়োজন।

নারী স্টাফদের মাঝে উপহার সামগ্রী বিতরণসহ আনন্দমুখর পরিবেশ বিরাজ করবে সারাদিন। বিকালে কেক কাটার মাধ্যমে শুরু হবে নারী দিবসের আনুষ্ঠানিকতা। জনপ্রিয় শিল্পী ও বৈশাখী টিভির সহকর্মীদের অংশগ্রহণে থাকবে জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠান। ৮ মার্চ পর্দায় যুক্ত হচ্ছেন দু’জন ট্রান্সজেন্ডার শিশির ও মৌ। একজন সংবাদ পাঠক হিসেবে অন্যজন অভিনেত্রী হিসেবে।

Advertisements

বৈশাখী টিভির উপব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক টিপু আলম মিলন বলেন, ‘আমাদের কাছে কারও লিঙ্গ পরিচয় গুরুত্বপূর্ণ নয়। কোন কাজের জন্য যোগ্যতা, দক্ষতা আমাদের কাছে সবচেয়ে বড়। দু’জনের জীবনের এই অর্জনকে দেশের ট্রান্সজেন্ডার জনগোষ্ঠীকে এগিয়ে আনার জন্য এক ঐতিহাসিক মাইলফলক পদক্ষেপ।’ তিনি মনে করেন, ‘এটা তাদের সামাজিক দায়িত্ব, যাত্রা শুরুর ইতিহাসটা গড়ে দিয়েছে বৈশাখী। ‘ট্রান্সজেন্ডার নারীদের বৈশাখী টেলিভিশনের মূলধারার সংবাদ পাঠে এবং জনপ্রিয় ধারাবাহিক নাটকের মূল চরিত্রে যুক্ত করতে পেরে আমরা আনন্দিত। শিশির ও মৌ যেমন উচ্ছ্বসিত, তেমনি বৈশাখী পরিবারও দু’জন ট্রান্সজেন্ডার নারীকে মূলধারায় যুক্ত করতে পেরে গর্বিত।’

উল্লেখ্য, শিশির (৮ মার্চ সোমবার) নারী দিবসে প্রথম দুপুর ১২টা এবং পরে বিকেল ৪টার সংবাদ বুলেটিন পাঠ করবেন। আর এদিন বৈশাখী টেলিভিশনে মৌ-এর প্রথম অভিনয় দেখা যাবে রাত ৯টা ২০ মিনিটে দীর্ঘধারাবাহিক ‘চাপাবাজ’ নাটকের ৬১৮ পর্বে। এখন থেকে এ নাটকে নিয়মিতভাবে অভিনয় করবেন তিনি। যা প্রতি সপ্তাহে তিনদিন (শনি ও রবি ও সোমবার) প্রচার হবে একই সময়ে।

Advertisements

বৈশাখী টেলিভিশনের পর্দার আয়োজনের মধ্যে থাকছে মামুন আব্দুল্ল¬াহর প্রযোজনায় সকাল ৭টা ৪৫ মিনিটে দেশাত্মবোধক গান নিয়ে অনুষ্ঠান ‘জন্মভূমি’। লিটু সোলায়মানের প্রযোজনায় সকাল ৮টা ২০ মিনিটে নারী দিবসের স্পেশাল বৈশাখীর সকালের গানে অংশ নিবেন অনিমা রায়, দেবলিনা সুর, ঝিলিক, লিজা, পুতুল, দিনাত জাহান মুন্নী, প্রিয়াংকা বিশ্বাস, নন্দিতা, লুইপা, হৈমন্তী রক্ষিত। সকাল ৯টা ১০ মিনিটে শাহ্ আলমের প্রযোজনায় পুরনো দিনের সিনেমার গান নিয়ে প্রচার হবে মিউজিক এ্যালবাম। দুপুর ১.২০ মিনিটে প্রচার হবে চলচ্চিত্রের জনপ্রিয় সব গান নিয়ে অনুষ্ঠান ‘চাকা ওয়াশিং পাউডার শুধু সিনেমার গান।

লিটু সোলায়মানের প্রযোজনায় রাত ৮টায় নারী দিবসের স্পেশাল বৈশাখীর গোল্ডেন সং অনুষ্ঠানে অংশ নিবেন কিংবদন্তী রবীন্দ্র স্গংীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা। তিনি গাইবেন –আমি তোমার মাটির কন্যা জননী বসুন্ধরা, অগ্নি শিখা এসো ,এসো, আমি চিত্রাঙ্গদা, বসন্তে আজ, তুমি একটু কেবল বসতে দিও কাছে অন্যতম।

দিবসটি উপলক্ষে বৈশাখী টেলিভিশনে প্রচার হবে ৩টি সিনেমা। সকাল ১০টা ২৫ মিনিটে প্রচার হবে ‘বাংলার বউ’। অভিনয়ে- ফেরদৌস, শাবনূর, এটিএম শামসুজ্জামান প্রমুখ। দুপুর ২.৪৫ মিনিটে রয়েছে ‘আম্মাজান’। মান্না, মৌসুমী, আমিন খান, ডিপজল, শবনম, মিজু আহমেদ প্রমুখ। রাত ১২টায় দেখানো হবে ‘ম্যাডাম ফুলি’। অভিনয়ে- সিমলা, আলেকজান্ডার বো, ববিতা, ফরীদি প্রমুখ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন