English

38 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
- Advertisement -

ইসলাম শান্তির ধর্ম: ডা. জাফরুল্লাহ

- Advertisements -

গণস্বাস্থ্যের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বক্তবে বলেছেন, ইসলাম শান্তির ধর্ম। হেফাজত সুনামগঞ্জ হিন্দু বাড়ি আক্রমণ করেছে এটা সঠিক কাজ না। আমাদের রসুল খোদার সৃষ্ট কোনো প্রাণীকে মারার বা ধরার অধিকার দেয় নাই। আমাদের সহনশীল হলো ইসলাম। এজন্য আপনারা আলীম ওলামারা কাজ করতে হবে।

মারকাজুত তাহফিজ ফাউন্ডেশন কর্তৃক ১০ম জাতীয় হিফজুল কুরআন প্রতিযোগিতা গ্র্যান্ডফিনাল মাহফিলে অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি একথা বলেন।

বৃহস্পতিবার রাত ১০টায় মারকাজুত তাহফিজ ফাউন্ডেশন বাংলাদেশ কর্তৃক মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসা ঢাকা ডেমরা হাজীক্যাম্পাস সংলগ্ন নিজস্ব বিশাল হলরুমে সারাদেশ থেকে আসা প্রায় এক হাজার কুরআন হাফেজদের উপস্থিততে কুরআন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

মারকাজুত তাহফিজ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শায়েক নেছার আহমাদ আন নাছিরীর সভাপতিত্বে প্রধান অতিথি ভারতের দেওবন্দ দারুল উলুম মাদরাসার তাফসীর বিভাগের প্রধান আল্লামা আফজাল কাঈমুরী, বিচারক ও কুরআন দেলওয়াত করেন ইরানের শায়েক সাঈদ তূসী, মিশরের শায়েক মাহমুদ তুখী, প্রধান বিচারক হুফফাজুল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশ, দেশি-বিদেশি অতিথি উপস্থিত ছিলেন।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, আমরা হজরত বেলালের সুরে তেলওয়াত শুনলাম আরবি ভাষায় রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া ওয়াসাল্লাম তার মাতৃভাষা আরবীকে খুবই ভালোবাসতেন। আমিও কুরআন ও আরবি ভাষার পাশাপাশি আমার বাংলা ভাষাকে শ্রদ্ধা করি। আমাদের শিশু কারিরা আরবিতে যে সুমধুর তেলওয়াত করেছেন আমরা শুনলাম তার সঙ্গে যদি বাংলাতে অনুবাদ হতো তার মর্মকথা আমাদের হৃদয়ে গ্রথিত হতো। তবে আপনাদের এ উদ্যোগে আমি মুগ্ধ হয়েছি।

উপস্থিত ওলামাদের উদ্দেশ্যে তিনি বলেন, তবে একটা অনুরোধ অন্য ধর্ম খোদাই সৃষ্টি করেছেন। কে হিন্দু, কে মুসলমান খোদার সৃষ্ট। অন্য ধর্ম নিয়ে বাড়াবাড়ি করা সমীচীন নয়।

কুরআন মাহফিলের আয়োজক শায়েক নেছার আহমদসহ উপস্থিত দেশ-বিদেশের অতিথিসহ সবাইকে আমার অন্তর থেকে সশ্রদ্ধ সালাম এবং আপনাদের এ প্রোগ্রাম আমার অনেকদিন মনে থাকবে।বক্তব্যের শেষে ডা. জাফরুল্লাহ চৌধুরীকে পবিত্র কুরআন শরীফ উপহার দেন আয়োজক ও মাহফিলের সভাপতি শায়েক নেছার আহমাদ এবং মিশরের অতিথি শায়েক মাহমুদ তুখী।

১৭ মার্চ ৫০০ কুরআন হাফেজদের পাশের সনদ প্রদান করা হয়। হিফজুল কুরআন প্রতিযোগিতা ১ম পুরস্কার নগদ ১ লক্ষ টাকা প্রদান করা হয়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন