English

29 C
Dhaka
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
- Advertisement -

বিশ্বে করোনায় গুরুতর অসুস্থ ৯০ হাজার ৪০৫ জন বা আক্রান্তের ০.৪%

- Advertisements -

আজ মঙ্গলবার (২৩ মার্চ) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১২ কোটি ৪২ লাখ ৯৭ হাজার ৪২৮ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪ লাখ ৩৮ হাজার ৩৪৬ জন। নতুন করে প্রাণ গেছে ৭ হাজার ৬৮২ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ২৭ লাখ ৩৫ হাজার ৩২২ জন মানুষ বা ৩%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১০ কোটি ২ লাখ ৭১ হাজার ৬১৯ জন বা ৯৭%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৪ লাখ ৮৭ হাজার ১০৮ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ২ কোটি ১২ লাখ ৪৮২ জন বা ৯৯.৬% এবং গুরুতর অসুস্থ ৯০ হাজার ৪০৫ জন বা ০.৪%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ৫ লাখ ৭৬ হাজার ৯৬২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪৫ হাজার ৭৪৮ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৫ লাখ ৫৫ হাজার ৯৪৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৬৩৬ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ২৮ লাখ ৪৬ হাজার ৩ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

ব্রাজিল আক্রান্তে ২য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ২০ লাখ ৫১ হাজার ৬১৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৫৩ হাজার ৩৮৬ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ২ লাখ ৯৫ হাজার ৬৮৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১ হাজার ৫৭০ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৫ লাখ ৭ হাজার ৯৯৫ জন সুস্থ হয়েছেন।

আক্রান্তের সংখ্যায় ৩য় অবস্থানে প্রতিবেশী দেশ ভারত।গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৪০ হাজার ৬১১ জন। মৃত্যু হয়েছে, ১৯৭ জনের। মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ১৬ লাখ ৮৬ হাজার ৩৩০ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৬০ হাজার ২০০ জনের। ভারতে সুস্থ হয়েছেন ১ কোটি ১১ লাখ ৭৯ হাজার ৫৯ জন।

রাশিয়া আক্রান্তে চতুর্থ অবস্থানে।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৪ লাখ ৬৬ হাজার ১৫৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ২৮৪ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৯৫ হাজার ৩০৯ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৬১ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪০ লাখ ৭৭ হাজার ১৮৫ জন।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৩ লাখ ১ হাজার ৯২৫ জন। মারা গেছেন ১ লাখ ২৬ হাজার ১৭২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৩৪২ জন এবং মৃত্যু ১৭ জনের।সুস্থ হয়েছেন ৩৬ লাখ ৯৪ হাজার ১৫৫ জন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৪২ লাখ ৯৮ হাজার ৩৯৫ জন। মারা গেছেন ৯২ হাজার ৬২১ জন এবং সুস্থ হয়েছেন ২ লাখ ৮১ হাজার ৮৮৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৫ হাজার ৭৯২ জন এবং মৃত্যু ৩৪৩ জনের।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৩৩ লাখ ৫৬ হাজার ৩৩১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৩ হাজার ৮৩২ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ৪ হাজার ৬৪২ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪০১ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২৬ লাখ ৮৬ হাজার ২৩৬ জন।

স্পেনে আক্রান্ত ৩২ লাখ ২৮ হাজার ১০৩ জন।মোট মৃত্যু ৭৩ হাজার ৫৪৩ জন আর সেরে উঠেছে ২৯ লাখ ৮৭ হাজার ৪৭৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৪২০ জন এবং মৃত্যু ১৫৯ জনের।

তুরস্কে মোট আক্রান্ত ৩০ লাখ ৩৫ হাজার ৩৩৮ জন। মোট মৃত্যু ৩০ হাজার ১৭৮ জনের এবং সুস্থ হয়েছেন ২৮ লাখ ৪৪ হাজার ৬৮১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২২ হাজার ২১৬ জন এবং মৃত্যু ১১৭ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ২৬ লাখ ৭৮ হাজার ২৬২ জন। মোট মৃত্যু ৭৫ হাজার ৪১৮ জনের এবং সুস্থ হয়েছেন ২৪ লাখ ২৩ হাজার ৪০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ২৬২ জন, মৃত্যু ১৪৮ জনের।

কলোম্বিয়া মোট আক্রান্ত ২৩ লাখ ৪২ হাজার ২৭৮ জন। মারা গেছেন ৬২ হাজার ১৪৮ জন এবং সুস্থ হয়েছেন ২২ লাখ ৩৫ হাজার ৩৪৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ১২৮ জন। মৃত্যু ১২০ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ২২ লাখ ৫২ হাজার ১৭২ জন। মারা গেছেন ৫৪ হাজার ৬৭১ জন এবং সুস্থ হয়েছেন ২০ লাখ ৩৭ হাজার ৬৮৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৪০১ জন এবং মৃত্যু ১২৬ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ২১ লাখ ৯৫ হাজার ৭৭২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ১৩৩ জন। মোট মৃত্যু ১ লাখ ৯৮ হাজার ৩৬ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২০৯ জনের। এবং সুস্থ হয়েছেন ১৭ লাখ ৩৬ হাজার ১৫৯ জন।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২০ লাখ ৭৩ হাজার ১২৯ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৪৯ হাজার ৩৬৫ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ১৬ লাখ ৭৬ হাজার ৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪ হাজার ৫৭৮ জন এবং মৃত্যু ৬৫ জনের।

ইরানে মোট আক্রান্ত ১৮ লাখ ৮ হাজার ৪২২ জন। মোট মৃত্যু ৬১ হাজার ৮৭৭ জনের এবং সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪৯ হাজার ৬৪৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৩৫৭ জন এবং মৃত্যু ৮০ জনের।

ইউক্রেনে মোট আক্রান্ত ১৫ লাখ ৫৪ হাজার ২৫৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৮৯৩ জন। মোট মৃত্যু ৩০ হাজার ৯৮ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৫৭ জনের এবং সুস্থ হয়েছেন ১২ লাখ ৬০ হাজার ৮৪২ জন।

সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ১৫ লাখ ৩৮ হাজার ৪৫১ জন।মোট মারা গেছেন ৫২ হাজার ১৯৬ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৫৯৯ জন,মৃত্যু ৮৫ জনের। সুস্থ হয়েছেন ১৪ লাখ ৬৩ হাজার ৯৫৩ জন।

পেরুতে মোট আক্রান্ত ১৪ লাখ ৭২ হাজার ৭৯০ জন। মোট মৃত্যু ৫০ হাজার ৩৩৯ জন।আর সুস্থ হয়েছেন ১৩ লাখ ৮৮ হাজার ৫৫৪ জন ।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৪৬৪ জন,মৃত্যু ১৪১ জনের।

চেসনিয়ায় মোট আক্রান্ত ১৪ লাখ ৬৭ হাজার ৩৩৩ জন। মোট মৃত্যু ২৪ হাজার ৮১০ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৩৭৩ জন, মৃত্যু ৮৯ জনের।সুস্থ হয়েছেন ১২ লাখ ৬২ হাজার ৭৩৮ জন।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১৪ লাখ ৬৫ হাজার ৯২৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৭৪৪ জন। মোট মৃত্যু ৩৯ হাজার ৭১১ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১৬১ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১২ লাখ ৯৭ হাজার ৯৬৭ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩৪ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৫ লাখ ৭৩ হাজার ৬৮৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৮ হাজার ৭২০ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৫ লাখ ২৩ হাজার ৮৫৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৮০৯ জন , মৃত্যু ৩০ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন