English

24 C
Dhaka
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
- Advertisement -

বাংলাদেশ প্রেস ক্লাব ইতালির আলোচনা সভা

- Advertisements -

বাংলাদেশের সূবর্ণ জয়ন্তীতে বাংলাদেশ প্রেস ক্লাব ইতালির আয়োজনে স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে “ প্রত্যাশা এবং প্রাপ্তি” শীর্ষক ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে ।

রবিবার (২৮ মার্চ) সংগঠনের সভাপতি শাহীন খলিল কাউসারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক কমরেড খোন্দকারের সঞ্চলনায় অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইতালিস্থ বাংলাদেশের রাষ্ট্রদূত মো: শামিম আহসান এবং এটিএন বাংলার যুগ্ম বার্তা সম্পাদক নিয়াজ জামান সজিব।

বক্তারা প্রবাসে সাংবাদিকদের ভূমিকা এবং সংবাদ পরিবেশের জন্য গঠনমূলক ও দিকনির্দেশনামূলক বিভিন্ন দিক তুলে ধরেন এবং প্রবাস থেকে দেশের উন্নয়ন ও দেশ গঠনে প্রবাসীদের গুরুত্বপূর্ণ ভুমিকার কথা তুলে ধরেন।

বক্তারা এসময় মহান স্বাধীনতা দিবসের প্রেক্ষাপট এবং দীর্ঘ স্বাধীনতা সংগ্রামের গৌরবগাঁথা ও হানাদার বাহিনীর বর্বরতার কথা স্মরণ করেন। বিগত ৫০ বছরে দেশের উন্নয়ন এবং অর্জনের ইতিহাস তুলে ধরেন।

এ সময়ে আরো বক্তব্য রাখেন, ইতালি আ’লীগের সভাপতি ইদ্রিস ফরাজি, জার্মান আ’লীগের সভাপতি বশিরুল আলম চৌধুরী সাবু, পর্তুগাল আ’লীগের সভাপতি জহিরুল আলম জসিম, নেদারল্যান্ড আ’লীগের সভাপতি শাহাদত হোসেন তপন, অল ইউরোপিয়ান বাংলা প্রেস ক্লাবের সভাপতি মনিরুজ্জামান মনির সহ আরও অনেকেই।

আলোচনা সভায়উপস্থিত ছিলেন,বাংলাদেশ সমিতি ইতালির সাবেক সভাপতি নুরে আলম সিদ্দিকী বাচ্চু, বৃহত্তর ঢাকা সমিতির সভাপতি কাজী মনসুর আহম্মেদ শিপু, জালালাবাদ এসোসিয়েশনের সভাপতি অলি উদ্দীন শামিম, বাংলাদেশ প্রেস ক্লাব ইতালির সিনিয়র সহ সভাপতি মোহাম্মদ আল আমিন, সহ সভাপতি মহিউদ্দীন আহম্মেদ,সহ সাধারন সম্পাদক মো: সোহেল মিয়াজী, আল আমিন হোসেন, ইমরান খান, সাংগঠনিক সম্পাদক ইসমাইল হোসেন স্বপন,কোষাধক্ষ নুরুল আলম জনি, আন্তর্জাতিক সম্পাদক মোস্তাফিজুর রহমান, সাংস্কৃতিক সম্পাদক এরাজ আহম্মেদ, অন্যতম সদস্য এমকে রহমান লিটন প্রমূখ।

অনুষ্ঠানটি কারিগরি সহযোগিতা করেন সুইডেন আ’লীগ নেতা ও বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ ইউরোপ চ্যাপ্টারের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার হেদায়েতুল ইসলাম শেলী।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন